হাত কত লম্বা....?

লিখেছেন লিখেছেন নুর আয়শা আব্দুর রহিম ০৯ জুলাই, ২০২৪, ০৩:০৬:৩৯ রাত

একটি বিষয় আজকে মনের ভেতরে ধাক্কা লেগেছে! বিষয়টি হলো বিসিএস প্রশ্ন পত্র বিক্রি করে কোটিপতি! হ্যাঁ এটি হাজার হাজার অন্যায়ের মাঝে একটি বড় অন্যায়। এই অন্যায়কারীর বিরুদ্ধে সর্বোচ্চ আইনের প্রয়োগ হোক এটাই দাবি।

এবার আসি প্রসঙ্গে, হাজার হাজার অন্যায় প্রকাশিত হবার পরও যারা ফেসবুকে না দেখার মতো ভান করে থাকেন তাদের মধ্যে থেকে আজ বেশিরভাগ ফেসবুকার ফেসবুকে পোস্ট দিয়েছে। এই অন্যায়ের প্রতিবাদ করা হয়েছে এবং প্রতিবাদ করা উচিতও...

ধাক্কাটা অন্য জায়গায় আর সেটা হলো টুপি, দাড়ি, নামাজ, যিনি প্রশ্ন পত্র ফাঁস করে ধরা খেয়েছেন তিনি ফেসবুকের পোস্ট অনুযায়ী নিয়মিত নামাজ পড়তেন, এলাকায় দান দক্ষিনা করতেন।

দাড়ি, টুপি, নামাজ কেন তিনি পড়তেন এটিই অন্যান্য বড় বড় অন্যায়কারীদের ব্যাপারে চুপ থাকা মানুষের প্রশ্ন, ট্রালটাও সেই গুলো হাইলাইট করে।

বড় প্রশ্ন হচ্ছে তিনি একজন ড্রাইভার তিনি কি প্রশ্ন পত্র পর্যন্ত পৌঁছার যোগ্যতা রাখেন বা ক্ষমতা আছে? আমার চিন্তাধারায় সেই পর্যন্ত পৌঁছার যোগ্যতা বা ক্ষমতা তার থাকার কথা না। কিন্তু তিনি যেহেতু পর্যন্ত পৌঁছে গেছেন। অর্থাৎ তার হাত টেনে লম্বা করা হয়েছে! যারা তার হাত লাম্বা করলেন তাদের হাত কত লম্বা সেই বিষয়ে কি আমরা ভাবছি!?

যাদের দাড়ি, টুপিতে, নামাজে এলার্জি তারা কিন্তু ট্রলে ব্যস্ত আছেন। লম্বা হাত গুলো নিয়ে কেউ ভাবছে এমনটি দেখছিনা।

বিষয়: বিবিধ

১৫৮ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386942
১৭ জুলাই ২০২৪ সকাল ০৯:২১
টাংসু ফকীর লিখেছেন : অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File