মেরি ক্রিসমাস ডেতে এক মুসলমান আরেক মুসলমানকে উইস করা বা শুভেচ্ছা বিনিময় !

লিখেছেন লিখেছেন মামুন আব্দুল্লাহ ২৩ ডিসেম্বর, ২০১৪, ০৫:৫৯:২২ বিকাল

আগামীকাল থেকে হয়তো অনেকেই ফেইসবুক,ব্লক,টুইটার ও সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ক্রিসমাস ডে এর শুভেচ্ছা জানানোর জন্যে মানুষের মধ্যে এক ধরনের প্রতিযোগিতা শুরু হবে । এখন দেখছি অনেকেই বিভিন্ন স্টিকার ও ক্রিসমাস লগো ব্যবহার করে শুভেচ্ছা বিনিময় শুরু করে দিয়েছেন; কিন্তু আমরা কি জানি এই ক্রিসমাস ডে খৃষ্টানরা কেন উদ্বযাপন করেন ? কি কারনে তাদের কাছে এই দিনটির এতো তাতপার্য হয়তো আমরা না জেনেই একজন আরেকজনকে উইস করা শুরু করি এবং বলি Happy Merry Christmas Day বা শুভ বড়োদিন !

আসলে খৃষ্টানরা মনে করে এই দিনে যিশু খৃষ্ট অর্থ্যাত হযরত ঈশা (আ: জন্মগ্রহন করেছেন এবং খৃষ্টানরা যিশু খৃষ্ট অর্থ্যাত হযরত ঈশা (আ: কে আল্লাহর পুত্র হিসেবে অভিহিত করেন এবং তারা মনে করেন যিশু খৃষ্ট ২৫ শে ডিসেম্বর জন্মগ্রহন করেন ;কিন্তু মহান আল্লাহ তায়ালা কোরআনে সূরা নাম্বার ১৯ ( সূরা মারিয়াম এর ১৬ থেকে ৩৯ নাম্বার আয়াতে )সুন্দরভাবে বনর্ণা করেছেন যিশু খৃষ্ট বা হযরত ঈসা এর জন্ম ।

এবং খৃষ্টানদের মধ্যে অনেকেই আবার ক্রিসমাস উদ্বযাপন করেন ৬ ই জানুয়ারী তারা মনে করেন যিশু খৃষ্ট ৬ জানুয়ারী জন্মগ্রহন করেছেন ;কিন্তু সূরা মারিয়াম এর বনর্ণা মতে যিশু খৃষ্ট অর্থ্যাত হযরত ঈসা (আ: গ্রীস্মকালে জন্মগ্রহন করেন । আপনারা যারা খৃষ্টানদের চার্সে গিয়েছেন তারা হয়তো লক্ষ্য করছেন যে চার্সের দেয়ালে মেরী ক্রিস এর ছবি আকা আছে অর্থ্যাত মেরির কোলে ক্রিস ! আমরা যারা বিশেষ করে ইউরোপ,আমেরিকা,অষ্ট্রেলিয়া ও কানাডা আছি তারা হয়তো খুব ভালোভাবেই ক্রিসমাস বা বড়োদিনের আমেজ দেখতে পাই এবং হয়তো না জেনে আমরা এক মুসলমান আরেক মুসলমানকে ক্রিসমাসের শুভেচ্ছা জানাই ! খৃষ্টানরা যিশু খৃষ্ট অর্থ্যাত হযরত ঈসা (আ: কে আল্লাহর পুত্র হিসেবে সম্বোধন করেন এবং ২৫ শে ডিসেম্বর যিশুর জন্মদিন হিসেবে এই দিনটি পালন করে আসছেন নাউযুবিল্লাহ । আল্লাহ ইচ্ছা করলে বাবা মা ছাড়াও মানুষ পয়দা করতে পারেন যেমনি হযরত আদমকে সৃষ্টি করেছেন আবার আদম থেকে হাওয়াকে সুতরাং আল্লাহ চাইলে বাবা ছাড়া মা থেকেই মানুষ সৃষ্টি করতে পারেন যেমনি হযরত ঈসা (আ: কে সৃষ্টি করেছেন । আল্লাহ যদি বলেন কুন তাহলে হয়ে যায় ।

আজ খৃষ্টানরা যে ক্রিসমাস বা বড়োদিন পালন করে তা যিশু খৃষ্টের জন্মদিন মনে করে ও যিশুকে আল্লাহর পুত্র শিকার করে পালন করছে নাউযুবিল্লাহ !

সুতরাং আমরা যারা না জেনে না বুঝে মেরি ক্রিসমাস এ শুভেচ্ছা জানাই বা বিভিন্ন ক্রিসমাস কার্ড উপহার পাঠাই তা ইসলামে সম্পন্ন নিষেধ । এতোদিন হয়তো না জেনে আমরা ক্রিসমাস ডেতে শুভেচ্ছা বিনিময় করছি । আমরা যারা বিষয়টি জানি সেটা অন্য জানিয়ে দেই যাতে একজন মুসলমান শিরক করা থেকে নিজে ও অপরকে জানাতে পারেন । আল্লাহ আমাদের সকলকে বিভিন্ন শিরক থেকে বেচে থাকার তৌফিক দিন । আমীন !!

.......এম.এ.মামুন........

বিষয়: বিবিধ

১২১৫ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

296770
২৪ ডিসেম্বর ২০১৪ রাত ০১:০০
আফরা লিখেছেন : জাজাকাল্লাহ খাইরান ।
২৪ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৪:৫৮
240451
মামুন আব্দুল্লাহ লিখেছেন : বারাকাল্লাহ পিকে । অনেক ভালো থাকুন আপুমনি ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File