মাওলানা নুরুল ইসলাম ফারুকী হত্যার সাথে জামাত-শিবিরকে জড়িয়ে মিড়িয়ার অপপ্রচার প্রসংঙ্গে।

লিখেছেন লিখেছেন A. M. Monoar ০২ সেপ্টেম্বর, ২০১৪, ১০:৫২:৫৫ রাত

প্রথমেই বলে রাখি, আমি কোন রাজনৈতিক দলের মতাদর্শে বিস্বাসী নই। শুধুমাত্র একজন বিবেকসম্পন্ন মানুষ হিসাবে যা বলা দরকার, আমার বক্তব্য তার মধ্যেই সীমাবদ্ধ। আমরা সকলেই জানি গত ২৭/০৮/১৪ইং তারিখে চ্যানেল আই'র জনপ্রিয় অনুষ্ঠান 'কাফেলা' ও 'শান্তির পথে'র উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে নীজ বাসায় গলাকেটে হত্যা করেছে দুবৃর্ত্তরা। বিষয় হলো, কে বা কারা ঘটিয়েছে এই হত্যাকান্ড?? সবার মত প্রশ্নটি আমারও!

সাম্প্রতি বিভিন্ন মিডিয়াগুলোতে দেখছি, আলোচিত এই হত্যাকান্ডের সাথে জামাত-শিবিরকে জড়িয়ে এমনভাবে সংবাদ, প্রচার-প্রচারণা চালানো হচ্ছে, যা দ্বারা তারা বোঝাতে চাইছে জামাত-শিবিরই এই হত্যাকান্ডেরর মূল হোতা! সত্যিকার অর্থে যদি জামাত-শিবিরই এই হত্যাকান্ডের সাথে জড়িত থাকে তাহলে, সেটা আগে প্রমাণ তো হোক! যখনি দেখছি দেশে কোন নাশকতার ঘটনা ঘটে, তখনি দেশের কিছু পরিচিত মিড়িয়া জামাত-শিবিরকে জড়িয়ে নানা রকম সংবাদ, বিবৃতি শুরু করে দেয়। কিন্তু এপর্যন্ত কয়টি নাশকতার সাথে তারা জামাত-শিবিরের সর্ম্পকের কথা প্রমাণ করতে পেরেছেন??

অতীতে কুষ্টিয়ায় 'উদিচী'র গানে হামলা, রমনা বটমূলে বোমা হামলা, কমিউনিষ্ট পার্টির সভায় বোমা হামলাসহ ব্লোগার রাজীব হত্যা, বিশ্বজিৎ হত্যা, ইকরাম হত্যার সাথেও জামাত-শিবিরের সংশ্লিষ্টতা আছে বলে প্রচার করেছিলো এই হলুদ মিড়িয়াগুলো। কিন্তু উপরোক্ত একটি ঘটনার সাথেও তারা জামাত-শিবিরের বিন্দুমাত্র সংশ্লিষ্টতা প্রমাণ করতে সক্ষম হয়নি।

সুতরাং, যে সব হলুদ মিড়িয়াগুলো মাওলানা নুরুল ইসলাম ফারুকী হত্যার সাথে জামাত-শিবিরকে জড়িয়ে অপপ্রচার চালাচ্ছেন তাঁদেরকে বলছিঃ কারো দাসত্ব করে ছাগলের তিন নাম্বার বাচ্চারমত না চেঁচিয়ে সঠিক সংবাদটি প্রচার করুন। সাংবাদিকতা একটি পবিত্র পেশা। সুশীল সমাজের সভ্য নাগরীক হয়ে, অসভ্যের ন্যায় এ পেশাটিকে কলংকিত করবেন না!

বিষয়: বিবিধ

৮৮১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File