এটা বন্ধুত্ব নাকি প্রেম!

লিখেছেন লিখেছেন সময়ের দূত ০৮ সেপ্টেম্বর, ২০১৪, ০৩:২১:১৯ রাত

আচ্ছা একটা ছেলে আর একটা মেয়ের মাঝে বেষ্টফ্রেন্ড এর সম্পর্ক হয় নাকি?

কারও উত্তরটা জানা থাকলে কমেন্ট করেন।

দুই বছর ধরে দেখে আসছি তাকে,তার সকল মুভমেন্ট আমার মুখস্ত হয়ে গেছে।ক্লাশে আমার দেখা তুই সবচেয়ে সুন্দরী মেয়ে।বিকেলে আমার এক বন্ধুর সাথে তার সকল কথা শেয়ার করতাম।

মূল কাহীনি ঘটল বাকি দুইটা বছর।কলেজ লাইফ নতুন ক্লাশ নতুন মুখ কিন্তু তার মুখ সবছেয়ে পরিচিত।যে বন্ধুর সাথে বিকেলে গল্প করতাম সে নাকি ফেসবুকে তার ID পেয়েগেছে।আমি ততটা গুরুত্ব দিতাম না।বাসায় এসে চিন্তা করলাম দেখা সার্চ করে নাম দিয়ে সার্চ করতেই দেখি দুই ম্যচুয়াল ফ্রেন্ড।আমিও সেন্ড করে দিলাম রিকুয়েস্ট।সাথে সাথে একসেপ্ট।ভাবলাম ফেইক ID হবে।চ্যাট করলাম অনেক্ষন আর দেখলাম সব ইনফরমেশন সত্য।তাই একটা পিকচার দেখে কিছুটা আইডিয়াকরে নিলাম ফেইক না।পরের দিন কাছে গিয়ে ভয়ে ভয়ে জিগ্বেস করলাম ওই আইডি তার নাকি।আনসারটা ওবাক করে দিল যে 'হ্যা' তার আইডি।:o

আমি সে বিকেলের বন্ধুকে ডেকে বল্লাম এটা তারই আইডি।কিন্তু আমার সেই বিকেলের বন্ধু আগেই তার সাথে অনেক কথা বলেছে অনলাইনে।এদিকে আমিও চ্যাট থেকে ভাল বন্ধুত্ব করে ফেলি।

কিন্তু আমার সেই বিকেলের বন্ধুটি তার থেকে মোবাইল নাম্বার আগেই নিয়ে কথা বলে রাত দিন যখন সময় পায়।ক্লাসে ও ই আমার ভাল বন্ধু হয়ে যায়।নাম্বার নিয়ে ফোনে কথা বলি সেই বিকেলের বন্ধুটির মত। Winking

আমি পার্সোনালি কোনো মেয়ের সাথে ফ্রেন্ডশীপ করতে পারিনি।সেই মেয়েটি আমাকে বেস্ট ফ্রেন্ড এর অফার দিল।

আমি গ্রহন করলাম।সেই মেয়েটি পরে আমার বিকেলের বন্ধুটির সাথে ও ভাল বন্ধুত্ব করল।Happyক্লাশে ক্যাম্পাসে সুযোগ পেলেই খোশ গল্পকরতাম।আনেক দুষ্টামীও করাতাম।প্রতিদিন ফোনে এসএমএস ও চ্যাট চলত।

অনেক ক্লোজ হয়ে গেছিলাম।যে কোনো জিনিস শেয়ার করতাম।সুখ দুঃখ ভাগকরে নিতাম।

মেয়েটা সহজ সরল তাই আমি একটুবেশিই টেইক কেয়ার করতাম।:D

হঠাত্‍ একদিন আমার সেই বিকেলের বন্ধুটি জরুরি তলব করে।সে বলে দিল যে তার নাকি BF আছে যে রাজশাহী থাকে।:( আমি কথাটা বেশ একটা গুরুত্বের সাথে নিলাম না।কিন্তু রাতে কল করে সত্যতা যাচাই করে নিলাম।

সত্যিই তার বয়ফ্রেন্ড আছে এবং মেয়েটি তাকে খুব ভালবাসে।আমি নরমালি কথা বলে গেলাম কিন্তু ওর সকল কথা আমার বুকে কেমন যেন ছুরির মত আঘাত করল।

এরকম বাজে অনুভতি আমার আগে কখনও হয় নি।সারা রাত নির্ঘুম কাটল।তাদের নাকি সেই ফেইসবুকে রিলেশন।সরাসরি দেখা হয়নি কখনও।

এদিকে সে মেয়েটার জন্য কলেজের অন্য গুরুপের একটা ছেলে তাকে আনেক বার প্রেম নিবেদন করেও ব্যর্থ।সে ঐ মেয়েকে অনেক ভালবাসে কিন্তু তার ভালবাসার দাম না দিয়ে অচেনা একটা ছেলের সাথে প্রেম ভালবাসা কি করে করল আমি সেটা এখনও বুঝি নি।

তা কি করে সম্ভব।কই সিলেট আর কই রাজশাহি।

আমার বন্ধু সেই মেয়েটি একটু বোকা ঠিক কিন্তু এত্তটা বোকা সেটা আমার জানা ছিল না।এদিকে আমরা মারামারি দুষ্টামির সাথে পড়ালেখাও চালিয়ে যাচ্ছিলাম।আমাদের ফ্রেন্ডশিপে অন্য সহপাঠিরা হিংসে করত।:D

আমিও অন্য কাউকে ততটা সময় দিতাম না যতটা তাকে দিয়েছি।আমার বিকেলের বন্ধুটি ঈদের দিনে তাকে বের হতে বলছিল।অনেক বাধাবিপত্তি উপেক্ষা করে সা বের হয়েছিল কিন্তু সেদিনটি তাকে অন্য রকম দেখাচ্ছিল।আমার তাকে প্রচন্ড আকারে ভাল লেগে যায় তাকে সেটা সেই বিকেলের বন্ধুকে অবগত করলাম।

বাসায় ফিরে বার বার পিসিতে তার ছবি দেখতে লাগলাম।ফোনে তার কন্ঠ আমার কাছে মধুর শুনাতে লাগল।ইংরেজি অক্ষরে আমি তাকে I Love you বলতে বলি।সে এত্ত সুন্দর কন্ঠে কাথাটি MMS করে দিল আমি শুনে 'থ'।পরের দিন থেকে চারদিক নতুন লাগল সব। আমার জীবনে ভালবাসার ছোয়া লেগে গেল।

কলেজ খুল্লে তাকে আবার আগের মতই বন্ধু সুলুভ ব্যবহার করি।মাঝে মাঝে ও ভুল কাজ করত তার জন্য কথা বলতাম না। ও যখন আমার সাথে কথা বলত তখন আমি চলে যেতাম ভালবাসার দেশে।ভুলে যেতাম যে সে অন্য কাউকে ভালবাসে।কিন্তু কখনও প্রোপোজ করার সাহস পাইনি।:(

মাঝে মাঝে তার কারণে আমার সাথে কম কথা বলত।আমার অনেক খারাপ লাগত।আমি দুঃখে মুড অফ করে বসে থাকতাম।

কলেজ লাইফের শেষ পরীক্ষায় তার সাথে তুমুল ঝগড়া হয়।আমার এক ক্লাম মিটার কাছ থেকে তার সকল খোঁজ কবর নিতাম।যোগাযোগ বিচ্ছিন্ন তার পরও তার অপেক্ষায় বসে থাকতাম।

তিন মাস পর আমি তার সাথে কথা বলি।আমার ফেবু স্টেটাস তাকে ইন্ডিকেট করে নয় কিন্তু সে তাকে নিয়ে লেখা ভেবে আমায় সরি মেসেজ দিয়েছে।আমি মাফ করে দিলাম। ওর সাথে কথা কম কিন্তু বার্তা আলাপন বেশিই হত।একটা ভর্সিটি কোচিং সেন্টারে এক সাথে ভর্তি হই।শুধু তার সাথে সময় কাটানোর জন্য।কলেজের মত সেখানে ও দুষ্টমি করতাম কিন্তু সময় কম পেতাম।এলাকাতে তার পরিচিত বেশি তাই তারাতারি চলে যেত।আমি কয়েকদিন তার পাশে বসে যেতাম।একদিন আমায় লিখিত বার্তায় না করে দিয়ে বল্ল সে আন ইজি ফিল করে। আমি কিছু মনে করলাম না।

পরে বুঝেনিলাম তার বয়ফ্রেন্ড ই না করে দিয়েছে।আমি তার অনেক ক্লোজ হয়ে গিয়েছিলাম যখন তাদের মাঝে কি নিয়ে ঝগড়া ছিল। কিন্তু পরে যখন তারা আবার রিলেশন কনটিনউ করল।আমি পুরুপুরি সরে চলে আসলাম।

সে আমায় বলেছিল যে তাকে ছেড়ে কোথাও যাব না।আমাদের ফ্রেন্ডশীপ চিরদিনের।

কিন্তু আমার দূরে সরতেই হবে তা না তাকে ভালবেসে কষ্টটা আমায় ভোগ করতে হবে।তাই সরে পরেছি।:( এখনও বলতে পরিনি তাকে আমি খুব ভালবাসি।

বিষয়: বিবিধ

৩৮৪৩ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

262842
০৮ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৩:২৮
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন :
বন্ধুত্বের নামে পাইজলামো।
262843
০৮ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৩:৩৩
নিউজ ওয়াচ লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
262846
০৮ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৪:০৮
কাহাফ লিখেছেন : মেয়ের সাথে বন্ধুত্ব এক সময় প্রেমের সম্পর্কে রুপ নেবেই........।
286073
২০ নভেম্বর ২০১৪ সকাল ০৯:০৪
সময়ের দূত লিখেছেন : ভালই লাগে লিখতে। আরো পোষ্ট দিব সময় পাইলে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File