মাডকার বিরোধে রুখে দাড়ান

লিখেছেন লিখেছেন মাহাভূব আল হাসান ২১ সেপ্টেম্বর, ২০১৪, ০৩:২৯:৪১ রাত





ইয়াবা নিয়ে প্রতিবেদন টি লেখে দিতে পেরে আপনাদের সামনে আমার অনেক ভাল লাগছে । এবং নিজেকে একজন দেশর সেবাকারী ও দেশ প্রেমীক বলে মনে হচ্ছে ।

তবে আমাকে আমার নিজের কাছে যতই ভাল লাগুগ না কেন তাতে কিছু আছে যায় না আপনাদের কাছে ভাল লাগতে হবে । তাহলে আমার ভাল লাগার বিষয় তা আমার কাছে সার্থক মনে হবে ।

যাই হোক ব্লগে থাকা সকল ভাইরা ও যারা সম বয়ষি বন্ধুরা আমাদের সকলকে মনে রাখতে হবে বাংলা দেশটি কিনতু আমাদের সুতারাং এই দেশের সুখ দুংখ কষ্ট সব কিনতু আমাদের নিজের সুখ দুংখ কষ্ট মনে করে নেবো আমরাই । এই সুখ এই দুংখ এই কষ্ট কিনতু কোন অনু প্রবেশ কারী দল বা ব্যক্তি কখনই বুজবে না এবং ভাগ করেও নেবে না । তাই আসুন নিজরাই নিজেদের ভাল মন্দ সব কিছুর খেয়ল ও খবর রাখি । তাই আসুন দেশকে ভালো বেসে দেশের এই দূরসময় দেশের

পাশ্বে দাড়াই এবং একজণ নিজেকে দেশের দায়ত্বশীল সচেতন নাগরীক হিসেবে গোরে তুলি ।

এবার আসুন ইয়াবা বা অন্য নেসা থেকে নিজের সন্তানকে বা ছোট ভাই বোনদের কিভাবে রক্ষা করা যায় ।

১ঃ আপনার সন্তানের কি উপযুক্ত বয়স হয়েছে হয়ে থাকলে সে করে লেখা পড়া নাকী বিজনের্স নাকী চাকুরী নাকী বেকার এর মধ্যে কোনটি ।

ষোদি উপযুক্ত বয়স হয়ে থাকে এবং লেখাপড়ি করে থাকে তাহোলে তার প্রতি নজর রাখুন সে কোন কলেজে বা স্কুলে পড়ছে । সে কি ঠিকমত স্কুলে বা কলেজে যাচ্ছন সেই স্কুল বা কলেজের পরিবেশটি কেমন । সেই স্কুল বা কলজের অন্যনান্য স্টুডেন এবং টিচাররা কেমন টিচাররা কি স্টুন্ডের বা ছাত্র দের কেয়ার ও খোজ খবর রাখেন কি না । ঐ স্কুলে বা কলেজে কোন রাজনীতি চলে কি না যদি রাজনীতি চলে তাহোলে অবশ্যই ঐ কলেজ বা স্কুল থেকে অন্য কোন একটি ভাল স্কুল বা কলেজে দিয়ে দিবেন যেখানে কোন রাজনীতি পরিবেশ নাই সেরকম কোন স্কুল বা কলেজ পষন্দ করুন ।

এবং তার স্কুল টাইম কয়টা থেকে কয়টা সে ঠিক মত প্রতেকটি ক্ল্যস এটেন বা উপস্থিত থাকছে কি না সেই দিকে খেয়াল রাখুন । সে কততা সময় ঘরের ভাইরে থাকে সেকি পড়া লেখার পাশ্বে আর অন্য কিছু করে কিনা এবং সে কি ধরনের বন্ধুদের সাথে বা ছেলে মেয়েদের সাথে চলা ফেরা করে সে দিকেও নজর রাখুন ্।

সে যোদি চাকুরী করে ঠিক একই ভাবে কেয়ার বা খোজ খবর রাখুন ।

সে যোদি বিজনের্স করে বা বেকার থাকে তাহোলে কই ভাবে তার প্রতি কেয়ার বা খোজ খবর নিন । তাতে করে আপনার সন্তানের বা ছোট ভাই বোনদের ভবিস্যত উজ্জল আলোর দিকে নিয়ে যাবে এবং সুন্দর আনন্দময় জীবন উপবোগ করবে ।

সেউ কিনতু আপনার কাছে শিক্ষ্যা পেলো কি ভাবে সন্তান ও ছোট ভাই বোনদের কেয়ার ও খোজ খবর রাখতে হয় ।

আর এই ভাবেই সমাজকে ইয়াবা সহ অন্য নেসা মুক্ত একটি পরিবেশ করা যাবে ।

আর যেখানেই দেখবেন ইয়াবা সহ যে কোন নেসা দ্রব্য বাজার জাতক করা হচ্ছে সেখান থেকেই তাদের উচ্ছেধ করতে হবে ।

আমাদের খুজে বের করতে হবে পতিটি মহল্লায় মহল্লায় এবং এলাকায় এলাকায় ও ছোট ছোট গোলীগুলোতে কারা বা কার ইশারায় বিক্রেতারা এই দেশ নষ্টকারী এই সমাজ নষ্ট কারী এই বিষাক্ত সোবলের মরনা পর্ন্য মাদকা দ্রব্য বিক্রি করছে তাদের কে খুজে বের করে তাদের ঐ নোংরা ও সমাজ নষ্ট কারী চেহারা ও সমাজে লুকিয়ে থাকা সমাজ নষ্ট কারী চেহারা গুলো চিহীন্ত করতে হবে । এবং ঐ থানার পুলিশ ও প্রশাশনকেউ যানিয়ে দিতে হবে । এই ব্লগে যোদি কোন প্রশাশন

থাকেন এবং বাংলাদেশের সকল পুলিশ সহ সকল ডিফারমেন্টের প্রশাশনগো জানানো যাইতেছে

টাকার চেয়ে কিনতু আপনার আমার ছেলেমেয়ের জীবনের মূল্য অনেক বেশি তাই আগামী প্রজম্ম্ ও আগামীর সুন্দর একটি ভবির্ষত এবং সুন্দর একটি মাদকা মুক্ত পরিবেশের জন্য দেশকে সুন্দর করে গড়ার লক্ষে দেশের মানুষের পাশ্বে দাড়ান ।

আবার দেশের প্রধান মন্ত্রী সহ সরকারী ও বেসরকারী এবং সকল

স্থরের প্রসাসনের কর্ম কর্তা দের ভিশেষ অনুরোধ করা হইতেছে

দলমত নিরবিশেষে মাডকার বিরোধে রুখে দাড়ান

দেশটিকে মাডকা মুক্ত করতে সবাই এগীয়ে আসতে হবে ।

দেখুন আর কিছু মাডকার চিত্র ও চিনুন তাদের সেবক কারী দের

আদ্দায় মজগুল সকল বন্ধু বান্ধবদের সাথে নিয়ে অযর্থা সময় পার

এবং দেশের টাকা পয়সা নষ্ট ।

ও কি ভাবে ডিব্বা থেকে কি দেলে খাচ্ছে কেউ বলতে পারেন ।

দেশের উৎসনে যাওয়া ছেলে মেয়ের দল ।

এরাই নিয়ে যাচ্ছে দেশটাকে ধংসের মুখে ।

কত সুন্দর পদ্ধটি গ্রহন করেছেন মাডকা ব্যবসাহী ডনেরা এখন দেখেছেন জুটা সোলের নিচে করে ইয়াবার ট্যবলেট দেশে আমদানী ও সরবরাহ করছেন । আর মজার ছবি আছে দেখতে থাকুন দেশের তরুন ও যুবক এবং যুবীকা ছেলে মেয়েরা কোন অবস্থানে বসবাস করছেন ।





এরাই দেশের আগামী প্রর্জ্মের ছেলে মেয়ে । এরা কিনতু অন্য কোন রাষ্ট্র বা অন্য কোন দেশের ছেলেমেয়ে না। এরাই কিনতু এ দেশের নতুন প্রজ্ম । এরা এদেশেরই ছেলে মেয়ে এরা আপনার আমারই সন্তার । কিনতু আজ ভাগ্যের কি নির্মূল পরিহাস নিয়তী

আজ এদেরকে কোথায় দাড় করিয়ে দিচ্ছে ।

বিষয়: বিবিধ

১৬৭০ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

267021
২১ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৩:৪৯
বুড়া মিয়া লিখেছেন : হুম, ভালো দাবী জানিয়েছেন;

ধন্যবাদ।
২১ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৪:০৬
210779
মাহাভূব আল হাসান লিখেছেন : ধন্যবাদ বুড়ামিয়া পোষ্ট পড়ায় ও মন্তব্যের জন্য।
267032
২১ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৪:৫৬
শেখের পোলা লিখেছেন : বানানের যত্ন নিন৷ মাদক যারা আমদানী করে তারা আপনাকে আমাকে রপ্তানী করার ক্ষমতা রাখে৷ তাই আগে পায়ের নীচের মাটি শক্ত করুন৷
২১ সেপ্টেম্বর ২০১৪ সকাল ০৫:২১
210785
মাহাভূব আল হাসান লিখেছেন : ধন্যবাদ ভাই শেখের পোলা আপনার মূল্যবান মন্তব্যের জন্য ।
267061
২১ সেপ্টেম্বর ২০১৪ সকাল ০৯:৪৪
দ্য স্লেভ লিখেছেন : ভাল লিখেচেন,ভাল লাগল
২৩ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৩:৪৫
211489
মাহাভূব আল হাসান লিখেছেন : অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File