নতুন মাল

লিখেছেন লিখেছেন চালাক ৩০ সেপ্টেম্বর, ২০১৪, ০৩:৩৭:৪৫ দুপুর





নতুন মাল

আমাদের মফিয মিয়া লুঙ্গি পরা খালি গায়ে ঘোরে বেড়ানো আর স্ত্রী পারুলের সাথে ঝগড়া করা ছিল মনেহয় তার একমাত্র কাজ , একমাত্র কাজ বলা যাবেনা যদিও প্রত্যক দিন সন্ধ্যা হলে মফিযদের বাসায় বিচার বসতো এবং এলাকার পিচ্ছি মুরব্বিরা বিচার কার্য পরিচালনা করতেন। বিচার কার্যের বিষয় পারুল ও মফিয মিয়ার কথা কাটাকাটি যে কোন একটা মামুলি বিষয় নিয়ে শুরু হত তুমুল ঝগড়া আর এলাকার পিচ্ছি মুরব্বিরা চলে আসত সাথে সাথে। মফিয মিয়া আমদের এলাকার একজন নামি দামি ব্যাক্তি ছিলেন সুপারি গাছ ,নারিকেল গাছে চড়ায় যেমন পারদর্শী ছিলেন তেমন ছিলেন গাছের ডাল কাটা গাছ কাটা সহ ভিবিন্ন কাজে উনি ছিলেন প্রফেশনাল ব্যক্তি । মফিয মিয়ার জনপ্রিয়তা দেখে তখন মনে হতো উনি মেম্বার হিসাবে যেকোন সময় নির্বাচিত হতেন যদিও উনি আমার এলাকার বাসিন্ধা না ।

আমদের এলাকায় এক নতুন মফিয মিয়ার আগমনে পুরাতন মফিযমিয়ার কতা মনে পড়লো।এ নতুন মফিয মিয়া হলেন আমদের সফল !!!!!!!!!!!শিক্ম ষান্ত্রী নুরূল ইসলাম নাহিদ সাহেব সিলাট আল্লাহর দেওয়া প্রাকৃতিক সম্পধে ভরপুর এতদিন প্রাকৃতিক সম্পধের মধ্যে ছিল "আবুল মাল আল মুহিত" একটা বিশাল মাল আমারা যারা প্রবাসে থাকি তাদেরকে অন্য জেলার লোক জন ফান করে বলে ভাই আপানদের একটা মাল আমতা আমতা করে বলতাম আরে ভাই একজন লোক এরকম হতেই পারে ।

এর কিছু দিন যেতেনা যেতে আরেক মহা খবিশের আমদানি " মহসিন আলি অরফে খবিশ" এ মহা মালের বাড়ি সিলেটে এটা জানতামনা যেদিন " মহসিন আলি অরফে খবিশ" এর সিলেটী ভাষায় বক্তব্য শুনলাম তখন এক বড় ভাইকে জিজ্ঞেস করেছিলাম এ মাল কে চিনেন কিনা উনি আমাকে সান্থনা দিয়ে বলেন " মহসিন আলি অরফে খবিশ" এর বাড়ি মৌলবিবাজারে যাক একটু সান্থনা পালাম মালটা তাহলে খাটি সিলেটিনা ।

সিলাটীদের কপাল থেকে বুঝি আর মাল মহা মাল আর মফিয দের আছর দূর হলনা । পুরাতন মাল বিক্রি করা যাচেনা তারপর আবার নতুন মালের আমদানি হয়েছে এ নতুন মাল বলে নাকি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পরীক্ষা লাগবেনা আরে মফিয সব পরিক্ষা ব্যবস্থা উটাই দিলেইতো চলে মন্ত্রনালয় থেকে পাসের হার ১০০% আর সার্টিফিকেট প্রদান করলেই হয় ।এ মফিয একজন ভদ্র লোক ছিল সাধারন পোশাক আশাকে সাধারনই মনে হতো । উনি প্রথমে স্বরূপে আসেন বিয়ানীবাজার উপজেলা নির্বাচনের সময় জোর করে তিন নাম্বার প্রার্থীকে এক নাম্বার করে ফেলার মাধ্যমে।

পাসের হার বাড়িয়ে উনি যেন হাসিনার আজ্ঞহা বহ এক দাস হিসাবে নিজেকে উপস্তাপন করলেন । পরীক্ষার ফলাফল প্রকাশের পর কি বিজয় হাশি ৮৮%। ৯৮% ৭৮% পাসের হার !!!!!!!!!!!!!!!!!!!!, আমি বলব এটা পাস না এটা ফাসের হার । বাংলাদেশের ইতিহাসে এত প্রশ্ন পত্র ফাসের ঘটনা অতিতে ঘটেনি , যার জন্য উনাকে সফল!!!!! শিক্ম ষান্ত্রী বলা যায় ।

আরে পাগলা পাবলিক উনিভার্সটিতে তোমি নাক নাগলালে হয়না । Anu Muhammad এর আজকের Facebook status " শিক্ষামন্ত্রীকে জানাই, পাবলিক বিশ্ববিদ্যালয় মানে সরকারি প্রতিষ্ঠান নয়। এগুলো সর্বজনের, দেশের সকল নাগরিকের, প্রতিষ্ঠান। পাবলিক মানে সর্বজন, সরকার নয়।"

শিক্ষা মত্রীর কাছে অনুরোধ শিক্ষা ব্যবস্তায় যে ক্ষতি আপনি করেছেন অতিতে কুনো শিক্ষা মন্ত্রী এটা করেনি তাই অনুরোধ জাতির মেরুদন্ড ভেঙ্গে দিয়েছেন অনেক আগে এখন জাতির মেরুদন্ড উপড়ে ফেলে দিয়েনা।

লজ্জা শরম থাকলে পদত্যগ করুন , আপনি মফিয হয়ে গেছেন সমাশ্যা নাই কিন্তু আমদেরকে পিচ্ছি মুরব্বি বানায়েনা।

নাইলে কিন্তু প্রাত্যহিক সন্ধ্যা বিচারে ব্যাবস্তা করবো।

বিষয়: বিবিধ

৩৬৭৯ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

270252
৩০ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৪:৩৯
ফেরারী মন লিখেছেন : ভালো লিখেছেন। এরকম ফালতু ও ব্যর্থ শিক্ষামন্ত্রী আমি আমার জীবনে দেখিনি। শিক্ষাকে বাঁচাতে হলে তার পদত্যাগ অত্যন্ত জরুরী।
270262
৩০ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৫:১৯
মামুন লিখেছেন : খুব সুন্দর লিখেছেন।
ভালো লাগল।
জাজাকাল্লাহু খাইর। Thumbs Up Rose Rose

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File