আপনার স্ত্রী-কন্যাদের কেউ দেখুক, আপনি কি তা চান?

লিখেছেন লিখেছেন ইসলামী দুনিয়া ১৩ ডিসেম্বর, ২০১৪, ১০:১৩:২৩ সকাল

রাসুল সা: একদিন ফজরের নামাজের পর, সাহাবীদের দিকে মুখ ঘুরিয়ে বসলেন। অত:পর তিনি সা: বললেন, আমি আজকে রাতে জান্নাত ভ্রমন করেছি। অনেক কিছুই দেখলাম, তো যখন জান্নাতে ঢুকলাম তখন দেখলাম মনমুগ্ধকর একটি প্রসাদ। তা দেখেই আমি সেটির দিকে এগিয়ে গেলাম, এ মনে করে যে কি আছে এ প্রসাদে? আমার সাথে জিবরীল আ: ছিলেন। কাছে যেতেই প্রসাদের নিচে একটি চোখ ঝলসানো সুন্দর একটি বালিকা দেখলাম। তাকে দেখেই আমি জিবরীল আ: কে জিজ্ঞেস করলাম, এটি কার বাড়ি? জিবরীল আ: উত্তর দিলেন, এটি আপনার সাহাবী উমর রা: এর জন্য। উত্তর শুনেই আমি দ্রুত সে স্থান ত্যাগ করলাম। এই ভয়ে যে উমর রা: যদি জানতে পারে জান্নাতে আমি তার জন্য বরাদ্দ একটি বালিকা দেখে ফেলেছি, তাহলে উমর এর মনে কষ্ট হবে।

রাসুল সা: উমর রা: দিকে তাকিয়ে বললেন, উমর তুমি তো এমন মানুষ যে তোমার ভিতরে যথেষ্ট ‍"গায়রাত" আছে। এজন্য আমি দ্রুত সেখান থেকে সরে গেছি। এরকম গায়রত আমারে সভার মধ্যে থাকা উচিত।

বিষয়: বিবিধ

১২১৪ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

293877
১৩ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:০৪
হতভাগা লিখেছেন : কোন অনুষ্ঠানে যেতে পারলারে গিয়ে উনারা যে সাজ দেয় তা কি স্বেচ্ছায় না স্বামী/বাবার ইচ্ছায় করে ? সেটা কি স্বামী/বাবাকে দেখাতে সাজে , নাকি অন্য কাউকে ?
১৩ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:২৬
237584
ইসলামী দুনিয়া লিখেছেন : হ্যা অনেকেই পেস্টিজ রক্ষার জণ্য সাজগোজ করে। কারন সে মনে করে আমি যদি সাদাসিদা ভাবে কোন অনুষ্ঠানে যাই তাহলে আামর স্বামীকে বেকডেটেব বলবে। আর স্বামী বেচেরীও তাতে সায় না দিয়ে পারে না। তবে সবার ক্ষেত্রে সত্য নয়। ধন্যবাদ।
293892
১৩ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:৫৪
ভিশু লিখেছেন : ভালো লাগ্লো...Happy Good Luck
১৩ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:২৬
237585
ইসলামী দুনিয়া লিখেছেন : ভালো লাগার জন্য ধন্যবাদ।
294068
১৪ ডিসেম্বর ২০১৪ রাত ০১:১৬
আফরা লিখেছেন : ভালো লাগলো ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File