কেষ্ট বেটা নয়, চোর শনাক্ত করুন । কিন্তু তা করবেন না কারন যাদের মাধ্যমে অবৈধভাবে দেশের গনতন্ত্রকে ঢংশ করেছেন তা্রাই কিন্তু সকল সন্ত্রাসের শিরোমনী !!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি ০৫ নভেম্বর, ২০১৫, ১১:০৭:৫১ রাত



যেকোনো ঘটনার একটা সুবিধা নিতে চাচ্ছে সরকার। এ জন্য অপরাধের অভিমুখ সব সময় অপরাধীদের থেকে বিরোধী রাজনৈতিক দলের দিকে ঘুরে যাচ্ছে যার কারনে আইনশৃঙ্খলা বাহিনীও সবসময় দায়মুক্তি পাচ্ছে।

আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির জন্য তাদের জবাবদিহি করতে হয়েছে এমন একটি ঘটনাও সাম্প্রতিক বছরগুলোয় চোখে পড়ে না।

সরকারবিরোধী আন্দোলনের সময় দেখা গেছে, মিছিলকারী ও পিকেটারের চেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বেশি। মানুষের মধ্যে ভয় ছড়িয়ে আছে এ কারণে যে, পোশাকি বাহিনীর চেয়ে সিভিল ড্রেসে তাদের আনাগোনা বেশি থাকে। হঠাৎ করে তারা অত্যাধুনিক অস্ত্রশস্ত্র নিয়ে আবির্ভূত হন। প্রথমে চিনতে অসুবিধা হয়, তারা সন্ত্রাসী না বিভিন্ন বাহিনীর লোক। পরে নিশ্চিত হওয়া যায় যে- না, এরা সন্ত্রাসী নয়, সরকারের কোনো বাহিনীর সদস্য।

ক্ষমতাসীন দলের মধ্যম সারির এক নেতা বলেন, বিরোধীদের দমনে সাফল্য পাওয়ার পর সরকার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর অতিনির্ভরশীল হয়ে পড়েছে। তাদের অনেক সুযোগ-সুবিধাও দেয়া হচ্ছে।

বিষয়টি এখন স্পষ্ট যে, আইনশৃঙ্খলা বাহিনী সফল হয়েছে বিরোধী দল দমনে। দেশের বৃহৎ দল বিএনপিকে গুঁড়িয়ে দিয়েছে তারা ‘সাফল্যের সাথে’। বিরোধী দল এখন ঢাকায় একটি মিছিল করার ক্ষমতাও রাখে না। একই অবস্থা দলটির ইউনিয়ন ও গ্রামপর্যায়েও। তারও আগে জঙ্গিবাদের অসিলা দিয়ে বিএনপির সহযোগী দলগুলোকে নিঃশেষ করে দেয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর এমন সাফল্য এককভাবে আওয়ামী লীগের কাজে লেগেছে। এই সাফল্য মূলত এসেছে জনগণের বৃহত্তর অংশকে পীড়নের ফলে। এতে করে জাতির বড় ধরনের ক্ষতি ছাড়া লাভ হয়নি।

তাইতো আজ প্রকৃত সন্ত্রাসিরা ধরাছোয়ার বাইরে থেকেই যাচ্ছে আর বাইরেই বা থাকবে না কেন ওরা যে নিজেদের সোনার ছেলে ! এই সোনামনিরাই তো সেই ৫ই জানুয়ারী কেন্দ্র দখল করে জীবন বাচিয়েছিল ।

কিন্তু এরাই যে যথেষ্ট আপনার শিরা কাটার জন্য তাহা পরিস্কার জেনে রাখুন

বিষয়: বিবিধ

১৩০২ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

348639
০৫ নভেম্বর ২০১৫ রাত ১১:৩৯
শেখের পোলা লিখেছেন : সাধু বাবাজীর মত একদিন সরকারকে বলতেই হবে,"মূসিক পূণর্ভব"-'আবার তোরা ইঁদুর হ'৷
০৫ নভেম্বর ২০১৫ রাত ১১:৪৭
289383
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : সহমত
আপনাকে অনেক ধন্যবাদ
348671
০৬ নভেম্বর ২০১৫ সকাল ০৯:৪০
হতভাগা লিখেছেন : এসব ঘটনাতে সরকারই লাভবান হওয়ায় ঘটনা গুলো ধারাবাহিকভাবে চলে আসছে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File