উত্তম মাধ্যমের দ্বারা বেয়াই সাহেবকে জিজ্ঞাসা করুন কথাবার্তা ছাড়া গভির রাত্রে আমাদের ঘরে প্রবেশ করে আত্মগোপন করলো কেন ! কোন মতলব আছে না আর কি!!!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি ০৩ নভেম্বর, ২০১৫, ১১:৫৭:২৩ রাত



শ্বাশুড়ী আর ছেলের বউ ছাড়া আর কোন মহিলা বা পুরুষ লোক এই বাড়ীতে থাকে না। পুরুষরা থাকে বিদেশে আর একমাত্র মেয়ে বিশ্ববিদ্যালয় পড়ার সুবাধে হোস্টেলে থাকে।

বাপ-বেটা বিদেশে থাকলেও অভাবের সংসারতো , তাই তিলে তিলে সব কিছুকে সাজানো গোছানো শুরু করেছে বউ শ্বাশুড়ী। মাঝে মাঝে চোর চোট্টাদের একটু উপদ্রপ ছাড়া তাদের তেমন কোন সমস্যা হয় না। প্রতি বছর বাবা নয়তো বেটা বাড়ী আসে।

প্রতি রাত্রে ১০টা বাজে যখন বউ শ্বাশুড়ী ঘুমাইতে যান তার আগে বাইরের কাজ কাম শেষ করে ঘুমান ।

আজকেও যথারিতি বউ শ্বাশুড়ী রান্না ঘরের সবকিছু ঠিকঠাক আছে কিনা দেখছেন। হটাত শ্বশুড়ীর চোখে অনুমান হলো কোন একজন লোক চুপিসারে তাদের ঘরের ভিতর ঢুকে গেছে।

শ্বাশুড়ী মনে মনে ভাবছে লোকটা চোর ছাড়া আর কিছুতো নয়ই, তারপর এখন রাত্র ১০টা বাজে আশপাশে লোকজন তো না থাকারই কথা , এমতাবস্তায় যদি বউকে বলি যে আমাদের ঘরে চোর ঢুকেছে তবে বউ চিতকার দিবে অথবা চোরের কাছে ধারালো কোন অস্র থাকতে তা দিয়ে আঘাত করে তখন আমরা মহিলা মানুষ কোন কিছুই করতে পারবোনা বা চোরকে ধরতেও পারবোনা।

শ্বাশুড়ী কৌশলের আশ্রয় নিবে বলে নিজের মনে মনে স্থির করেছে ।

তারপর বউ শ্বাশুড়ী ঘরে ঠুকে দরজা বন্ধ করে শোবার ঘরে ঢুকেছে আর বউকে বলতেছে মারে তোর কাছে একটা কথা গোপন করেছিলাম আজ দুই দিন কিন্তু নিজের বিবেকের কাছে হার মেনে তোকে বলতে বাদ্ধ হচ্ছি।

বউ বলছে আম্মা আমার কাছে কি কথা গোপন করেছেন গো !!!

শ্বাশুড়ী বলতেছে , তোর মায়ের অবস্থা খুবই খারাপ আজ কয়েকদিন যাবত । আমাকে বলছিল তোকে নাইউর দিতে কিন্তু আমি একা একা থাকতে পারবোনা বিধায় তোকে দিই নাই এবং শুনাই নাই কাদবি বলে । এখন নিজের বিবেকের কাছে হেরে গিছি তাই তোকে এমন একটা কথা শুনাইলাম।

শু্াশুড়ীর মুখ থেকে এমন কথা শুনে বউ হাউমাউ করে কান্নার শুরু করেছে আম্মাগো এমন একটা খবর আপনি আমাকে শুনাইলেননা গো আম্মা !

আপনি তো বড়া ডাকাত গো আম্মা আপনি বড় স্বার্থপর।

শ্বাশুড়ী চেষ্টা করছে বউ যেন আরো জোরে চিতকার দিয়ে কান্দে লোকজন আসবে তখন চোর ধরবে এই মতলবে আরো বলতেছে ডাক্তার বলেছে তোর মা নাকি বাচবে নারে মা এখন কি অবস্থা তা জানিনা।

বউয়ের চিতকার দিয়ে কান্নার আওয়াজে আশপাশের লোকজন আসা শুরু করেছে আর বলতেছে কি হয়েছে তোমাদের এখানে ! এতরাত্র তোমরা বউ শ্বাশুড়ী কি নিয়ে কান্নাকাটি করছো ?

লোকজন অনেক দেখে শ্বাশুড়ী বলছে আমার বউর বাবা ( বেয়াই সাহেব) একটু আগে আমাদের ঘরে প্রবেশ করেছে কোন কথাবার্তা ছাড়া পলিয়ে আছে ঘরের ভিতর আপনারা দয়া করে বেয়াই সাহেবকে ধরে প্রথমে উত্তম মাধ্যম দিবেন তারপর জিজ্ঞাসা করবেন এতরাত্রে আমাদের ঘরে কেন প্রবেশ করেছে?

এমন একটা খবর শুনলে আর কে বসে থাকে ! ঘরের অন্য রুমের খাটের তলায় পলানো অবস্থায় ধরে গনপিটুনি দিয়ে চোরকে থানায় সোপর্দ করেছিল এলাকার লোকজন এবং থানা আলারা ঐ মহিলাকে পুরুস্কৃত করেছিল

বিষয়: বিবিধ

১২৯৩ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

348382
০৪ নভেম্বর ২০১৫ রাত ১২:১৬
রফিক ফয়েজী লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
০৪ নভেম্বর ২০১৫ সকাল ১০:১০
289219
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : আপনাকেও ধন্যবাদ
348393
০৪ নভেম্বর ২০১৫ রাত ০১:৪০
শেখের পোলা লিখেছেন : উপস্থিত বুদ্ধিতে ভালই কাজ হল৷
০৪ নভেম্বর ২০১৫ সকাল ১০:১০
289220
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : ধন্যবাদ
348438
০৪ নভেম্বর ২০১৫ দুপুর ০১:১৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : নির্ঘাত শাশুড়ি হিন্দি সিরিয়াল এর দর্শক। এই সুযোগে নাম ও কামাইলো বউ ও কাঁদাইল!
০৪ নভেম্বর ২০১৫ দুপুর ০৩:১৯
289244
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File