অনেক ভুলের পরও বিএনপিকে বন্ধু ভাবাপন্ন জানি । কারন তারা মন্দের ভাল

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি ০৪ এপ্রিল, ২০১৫, ০৬:৪২:৪১ সন্ধ্যা

দুনিয়াতে ভাল কোন কিছু অর্জন করতে হলে নুন্যতম হলেও মন্দকে গ্রহন করতে দ্বিধা করা উচিত না।

১৯৭১ সালের কালিমা নিয়ে জামায়াতে ইসলামীকে বাংলাদেশে রাজনিতি করার অধিকার দিয়েছিল মরহুম প্রেসিডেন্ট জেনারেল জিয়াউর রহমান , এই সত্যকে যদি কোন জামায়াতে ইসলামীর লোক অস্বীকার করে তবে বুঝতে হবে সে গোড়ামীতে নিমর্জিত হয়েছে। কারন সত্যকে সত্য বলে গ্রহন করতে পারাটা কিন্তু একটা স্বাভাবিক লোকের পক্ষেই সম্ভব ।

ঠিক তেমনি ভাবে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি ক্ষমতায় আসার পিছনে জামায়াতে ইসলামীর নিশর্ত সমর্থনই একমাত্র হাতিয়ার । এই বাস্তব সত্যকেও যেই সকল বিএনপির লোক বিশ্বাস করতে পারেনা আমি মনে করি তাদের মধ্যে স্বভাবিক মানবীয়তা নেই। রাজনিতিক প্রজ্ঞা বলতে তার ধারে কাছে ও নাই।

বিএনপির নেতৃস্থানীয় কিছু উচুপদের লোকদের গোড়ামির ফসল হিসেবে প্রথমবার আওয়ামীলিগ ক্ষমতায় এসেছিল , কারনটা ব্যাক্ষা করলে এই রকম হয় যে জামায়াতে ইসলামী নিশর্ত সমর্থনের পরেও ততকালীন বিএনপি সরকার এর ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরের উপর স্টিম রোলাম চালিয়েছিল ।

তারপরও বিএনপি জামায়াতে ইসলামীর বন্ধুভাবাপন্ন সংগঠন । জামায়াতে ইসলামী বা ছাত্র শিবির কখনো উপকারীর উপকার অস্বীকার করে না তাই তো বিগত ৬টা বছর ময়দানে আওয়ামী লিগের সাথে মুকাবেলা করে নিজেরা যেমন টিকে আছে তেমনি বিএনপিকে লেপ গায়ে দেওয়াইয়া টিকিয়ে রেখেছেন ।

বিষয়: বিবিধ

৮৭৯ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

312886
০৪ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:১৮
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম!
সুন্দর কথাই বলেছেন ভাইয়া! অনেক ধন্যবাদ আপনাকে!
০৪ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:২৫
253883
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : সত্যকে তো আর সবাই বলতে চান না আর যারা বলে তাদের কথাও মানতে চান না সুতারাং আমাদেরকে সত্য বিশ্বাস করতে হবে সেটা যতই তিক্ত হউক না কেন ।
আর বর্তমানে আমাদের মাঝে কোন ভুল বোঝার সুযোগ নাই এই কথাটাও মনে রাখতে হবে
312892
০৪ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:২৮
দ্য স্লেভ লিখেছেন : দুনিয়াতে ভাল কোন কিছু অর্জন করতে হলে নুন্যতম হলেও মন্দকে গ্রহন করতে দ্বিধা করা উচিত না। Not Listening Not Listening Not Listening Not Listening Not Listening
০৪ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:৩৫
253884
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : Good Luck
312900
০৪ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:৫২
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : চিন্তাশীল রাজনৈতিক পোস্ট ,,ধন্যবাদ ভাইয়া ,,আরো লিখেন ভাইয়া জানান দেন নিজের মতামত
312937
০৪ এপ্রিল ২০১৫ রাত ০৯:৪৮
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : কষ্টকরে যারা ব্লগ পড়বে যদি কিছু জানার না থাকে সেই ব্লগে তবে তো লোকজন ব্লগের প্রতি আস্তা হারিযয় ফেলবে
কষ্টকরে পড়ার জন্য আপনাকে ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File