মানুষ নাস্তিক হয় যেসব কারনে তাহার বাস্তব কিছু নমুনা দেখুন

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি ২৯ নভেম্বর, ২০১৪, ০৫:১৭:৫১ বিকাল

একজন মুক্তমনা নাস্তিকের একটা লেখা পড়লাম। তিনি একসময় মুসলমান ছিলেন। একদিন নামাজের পর ইমাম সাহেব ইহুদী-নাসারাদের ধ্বংস কামনা করে দোয়া করছিলেন আর সবাই 'আমিন' 'আমিন' বলছিল। এটা দেখে মুক্তমনা সাহেবের মানবতা জেগে উঠলো, তিনি ভাবলেন- আরে, এটা তো খুবই অমানবিক। যে ধর্ম ভিন্ন ধর্মাবলম্বীদের ধ্বংস কামনা করতে শেখায় সেটা তো মানবতার ধর্ম হতে পারে না, শান্তির ধর্ম হতে পারে না। তিনি আরো কিছু মুক্তমনার সাথে ব্যাপারটা শেয়ার করলেন। সবাই একমত হলেন, আসলে কোন ধর্মই শান্তিতে বিশ্বাসী নয়, ধর্ম মানেই অরাজকতা-হানাহানি। অতঃপর মুক্তমনা সাহেব ইসলামে আরো কি কি বর্বরতা-অমানবিকতা আছে তা আবিস্কারের জন্য ইন্টারনেটের দ্বারস্থ হলেন। ব্লগ পড়ে তিনি ইসলাম সম্পর্কে বিশাল পান্ডিত্ব অর্জন করলেন এবং তার মনে হল ইসলাম আসলে খুবই বর্বর ধর্ম, কারনে-অকারনে বিধর্মীদেরকে কতল করতে বলেছে। রেফারেন্স হিসেবে পেলেন কুরআনের আয়াত- "আর তাদেরকে হত্যা কর যেখানে পাও সেখানেই"। মুক্তমনা সাহেব এবার পুরোপুরি নিশ্চিত- ধর্ম নয়, নাস্তিকতাই মানবতার একমাত্র সমাধান।

অথচ উপরোক্ত আয়াতটি শুধুমাত্র যুদ্ধকালীন অবস্থার ক্ষেত্রে প্রযোজ্য এবং কুরআনে এটাও বলা হয়েছে- "যদি তারা তোমাদের থেকে সরে যায় ও তোমাদের সঙ্গে যুদ্ধ না করে, বরঞ্চ তোমাদের প্রতি শান্তি চুক্তি পেশ করে তাহলে তাদের বিরুদ্ধে কোনো পথ ধরবার জন্য আল্লাহ্ তোমাদের নিযুক্ত করেন নি।"

কিন্তু এগুলো এসব মুক্তমনাদের দৃষ্টিগোচর হবে না। কারন হেদায়েত এদের কপালেই নেই। ইহুদী-খ্রিষ্টানদের ধ্বংস কামনা করলে তাদের মানবতা জেগে ওঠে, কিন্তু ইহুদীরা যখন বছরের পর বছর ধরে ফিলিস্তিনে নীরিহ নারী-শিশু হত্যা করে তখন তাদের মানবতা ঘুমায়। খ্রিস্টানরা জঙ্গী নিধনের নাম করে একের পর এক মুসলিম দেশ আক্রমন করে ধ্বংসযজ্ঞে পরিণত করছে সেটা বর্বরতা নয়, কিন্তু মুসলিমরা যখন বিধর্মীদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে কোন উপায়ান্তর না পেয়ে আল্লাহর কাছে বিচার প্রার্থনা করে তখন সেটা তাদের কাছে খুব নিষ্ঠুরতা মনে হয়। ব্যাপারটা অনেকটা এরকম- ইহুদী-খ্রিস্টানরা পারমানাবিক-রাসায়নিক-নিউক্লিয়ার-ক্লাস্টার যত ধরনের আধুনিক মারনাস্ত্র আছে তা প্রয়োগ করে আমাদেরকে মেরে ছাতু বানিয়ে দিতে পারবে কিন্তু আমরা তাদের বিরুদ্ধে দুই হাত তুলে একটা মোনাজাতও করতে পারবো না!!

হায়রে মুক্তমনা! মুক্তমনের দাবি করলেও এরাই হল আসল ছাগু..

বিষয়: বিবিধ

১২৬৩ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

289599
২৯ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:০৫
ফেরারী মন লিখেছেন : এটা মুসলমানদের নিয়তি। নিজেরা দলে দলে বিভক্ত থাকলে তো তারা সুযোগ পাবেই।
289758
৩০ নভেম্বর ২০১৪ সকাল ০৫:১২
কাহাফ লিখেছেন :
মুক্তমনার লেবাস ধরে অযৌক্তিক একরোখা মনোভাবই হল বেজইন্মা নাস্তিকদের আসল রুপ!
ওদের খবিশী খাসলতে ইসলামই একমাত্র বাধা বলে ইসলামের বিরুদ্ধাচারণই নাস্তিকতার উদ্দেশ্য!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File