রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন না কামারুজ্জামান -কামারুজ্জামানের বড় ছেলে হাসান ইকবাল

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি ০৪ নভেম্বর, ২০১৪, ০৭:১৮:০৮ সন্ধ্যা



মানবতাবিরোধী অপরাধের মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামান রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন না বলে জানিয়েছেন কামারুজ্জামানের বড় ছেলে হাসান ইকবাল। মঙ্গলবার তিনি সাংবাদিকদের বলেন, সরকার যেখানে রায়ের রিভিউ আবেদনের সুযোগ দিচ্ছে না, পূর্ণাঙ্গ রায়ের কপি প্রকাশ করার অপেক্ষা রাখছে না। সেখানে কীভাবে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন তিনি।

সোমবার মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামানকে আপিল বিভাগ ফাঁসির রায় বহাল রাখেন। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে কাশিমপুর হাইসিকিউরিটি কারাগার থেকে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। এর আগে সোমবার রাতে কামারুজ্জামানকে কাশিমপুরের কেন্দ্রীয় কারাগার-২ থেকে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছিল। মঙ্গলবার সকালে বাবার সঙ্গে দেখা করার জন্য গাজীপুর কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করেছিলেন হাসান ইকবাল। কিন্তু তাকে দেখা করতে দেয়া হয়নি।

এ বিষয়ে হাসান ইকবাল বলেন, মঙ্গলবার সকালে বাবার সঙ্গে দেখা করার জন্য গাজীপুর কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়। এ সময় কারা কর্তৃপক্ষ বলেছে, আজ ছুটির দিন, তাই দেখা করার কোনো বিধান নেই। এর কিছুক্ষণ পর জানতে পারি, বাবাকে গাজীপুর কারাগার থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেয়া হচ্ছে। তিনি বলেন, সরকার তড়িঘড়ি করে আমার বাবাকে 'হত্যা' করতে চাইছে। এজন্য আমরা আইনজীবীর মাধ্যমে আবেদন করেছি, মঙ্গলবার সন্ধ্যায় যেন বাবার সঙ্গে সাক্ষাৎ করতে পারি। তবে কারা কর্তৃপক্ষ এখনো দেখা করার বিষয়টি স্পষ্ট করেনি

প্রাণভিক্ষার ব্যাপারে হাসান ইকবাল আরো বলেন, সরকার আমাদের প্রতি যদি ভদ্র আচরণ করতো, তবে হয়তো প্রাণভিক্ষার ব্যাপারে আবেদন করার একটা রাস্তা থাকত। তা ছাড়া, বড় কথা হলো- বাবা রাষ্ট্রপতির কাছে কোনোভাবেই প্রাণভিক্ষা চাইবেন না। জামায়াত নেতাদের বিরুদ্ধে রায় এবং বিএনপি সম্পর্কে তিনি বলেন, গোলাম আযমের ক্ষেত্রে রায় নিয়ে কিছু বলেননি বিএনপি নেতারা। কামারুজ্জামানের ক্ষেত্রেও কিছু বলছেন না তারা। এতে জামায়াতের মধ্যে দিন দিন ক্ষোভ বাড়ছে। পড়বেন। নিজেদের অস্তিত্ব রক্ষার জন্য হলেও বিএনপির চুপ থাকা ঠিক হচ্ছে না।

বিষয়: বিবিধ

১৩৮০ বার পঠিত, ১১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

281194
০৪ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:২২
নিরবে লিখেছেন : ফাসি কি খুব দ্রুত হয়ে যাবে?
০৪ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৫৬
224784
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : জানি না ভাই । জীবন মৃত্যর ফায়সালা হয় আকাশে জমিনে নয় সুতারাং কখন ফাসি হবে সেটাতো আমরা জানি না
281195
০৪ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:২৪
মামুন লিখেছেন : আপনার লিখাটি পড়লাম। ধন্যবাদ।
০৪ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৫৭
224786
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : কি বা আমাদের করার আছে ? পড়া ছাড়া আর কিচুই করার নাই
281204
০৪ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৫১
ফখরুল লিখেছেন : “ফাঁসির মঞ্চে গেয়ে গেল যারা জীবনের জয়গান,
আসি অলক্ষ্যে দাঁড়ায়েছে তারা, দিবে কোন্ বলিদান
আজি পরীক্ষা জাতির অথবা জাতের করিবে ত্রাণ?
দুলিতেছে তরী, ফুলিতেছে জল, কান্ডারী হুশিয়ার!"

০৪ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৫৭
224788
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : আল্লাহর কাছে দোয়া করা ছাড়া আমাদের আর কোন রাস্তা নাই
০৪ নভেম্বর ২০১৪ রাত ০৮:০০
224790
ফখরুল লিখেছেন : Praying Praying Praying
০৪ নভেম্বর ২০১৪ রাত ০৮:০৪
224794
ফখরুল লিখেছেন : Praying Praying Praying
০৪ নভেম্বর ২০১৪ রাত ০৮:০৮
224796
ফখরুল লিখেছেন : কামারুজ্জামান ---খুনী তাহেরের সন্তান, খুনী বিপ্লব নয়। সাজেদা চৌধুরীরর খুনী সন্তান নয়, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সন্তান দীপু নয়। তাদের অপরাধের জন্য প্রান ভিক্ষা চাওয়ার প্রয়োজন পড়ে।
কিন্তু কামারুজ্জামান এই জাতির শ্রেষ্ঠ সন্তান, তার অপরাধ এই দেশের মানুষ কে আল্লাহর আইনে পরিচালিত করার চেষ্টা করা, তার অপরাধ একটি শোষনমুক্ত সমাজ উপহার দেয়ার জন্য আজীবন সংগ্রাম করা।
আর এই অপরাধে আজ তিনি জালিমের অন্ধ কারাগারে ফাঁসির অপেক্ষায় অপেক্ষমান, ইসলামী আন্দোলনের ইতিহাসে জালিমের কাছে মজলুমের প্রাণ ভিক্ষা চাওয়ার ইতিহাস নাই।
কামারুজ্জামান হচ্ছেন বাংলাদেশের বদিউজ্জামান নুরসী। জালিম হাসিনা সরকারের কাছে তার প্রাণ ভিক্ষা চাওয়ার প্রশ্নই উঠে না।
281281
০৪ নভেম্বর ২০১৪ রাত ১১:১৪
মহি১১মাসুম লিখেছেন : ভাইরে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার ফরমে দন্ড প্রাপ্ত ব্যক্তি তার বিরুদ্ধে আনীত এবং প্রমানিত অপরাধগুলোকে স্বীকার করেই ক্ষমা প্রার্থনা করতে হয়। আজকের এই মুহূর্ত পর্যন্ত জামাত তার একাত্তরের অপরাধকে স্বীকার করেনি ।
তাই বলা যায় এই শেষ মুহূর্তে কামারুজ্জামান তা স্বীকারও করবেন না, ক্ষমা ভিক্ষাও করবেন না।
আর চাইলেও এই সরকার ক্ষমা করবেন না।
অন্য উদ্বেগ উৎকন্ঠা হচ্ছে সরকার পরিবর্তনেও যেন অন্য রাষ্ট্রপতি তা করতে না পারেন,সেই ব্যবস্থা নিয়ে সংবিধান সংশোধন হচ্ছে।
লিংকটি দেখুন এবং একাত্তরের জামাতকে জানুন।
Click this link
281287
০৪ নভেম্বর ২০১৪ রাত ১১:৫১
মহি১১মাসুম লিখেছেন : মন্তব্য দেয়ার পর দেখলাম আপনার পোষ্টটি বস্তুনিষ্ট এবং সত্য নয়।
লিংকটি দেখুন কামারুজ্জামানের বক্তব্য আছে।
Click this link

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File