জয় নাতী বনাম আওয়ামিলীগ

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি ১৬ সেপ্টেম্বর, ২০১৪, ০৪:১৮:৪৫ বিকাল

১৯৭৫ সালে আওয়ামিলীগ নামক দলকে তো প্রতিষ্ঠাতা নিজেই ক্ষতম করে বাকশাল বানালেন আর বাকশালের কারনে নিজে সহ পরিবারের সবাইকে জান দিতে হলো। প্রশ্ন থেকে যাচ্ছে -বাকশাল বানানো হলো কিন্তু আওয়ামিলীগকে ও বিলুপ্ত করা হলোনা কেন ? কারন পুরাতন দলের লোকেরাই কিন্তু নতুন দল চালাবেন তাহলে পুরাতনটা কেন জীবিত রাখা হলো ?

তাহা হলো আমরা ধরে নিতে পারি যে বাকশাল প্রতিষ্ঠাতা নিজে কিছুটা হলেও আচ করতে পেরেছিলেন যে দেশের লোকজন তার এই একদলিয় বাকশাল মেনে নেবেনা। সর্বশক্তি দিয়ে চেষ্টা করবে লোকজনকে মানানোর জন্য , কিন্তু শেষ অবধি যদি সেটা সম্ভব হয় তবে আবার আগের জাগায় ফিরে আসবেন।

তার সেই পরিকল্পনা আংকুরেই শেষ করে দিয়েছে জনতার সিপাহসালার সেনাবাহীনি।

তবে আওয়ামিলীগ আসলো কোথা থেকে ? শেখের বাকশাল কায়েমের সাথে সাথে সকল লীগ বাকশাল হয়ে গেল । বাকশাল থেকে আনুষ্টানিক লিগে ফিরে আসতে পারলোনা তাহা হলে এরা কি শেখ মজিব সাহেবের সাথে বেইমানী করছে ?

সরকারের মন্ত্রী ,প্রতিমন্তী এমন কি প্রধানমন্ত্রী নিজেও বলেন এটা ছিল বংগবন্ধুর স্বপ্ন ওটা ছিল বংগবন্ধুর স্বপ্ন তবে বাকশাল কয়েমটা তো তারই স্বপ্ন ছিল আপনারা তার এই স্বপ্ন কেন ভংগ করছেন ?

অন্যদের সমালোচনায় সংসদকে নিজেদের ঘরবাড়ীর মতো মনে করে কুরুচিপুর্ন কথা বার্তা বলেন অথচ একবারও ভাবেনা আপনি যেই দলটির পরিচয় দিয়ে আজকে সংসদে গেছেন সেই দলটির প্রতিষ্ঠাতা নিজেই দলকে বাদ দিয়ে নতুন দল করেছেন আপনারা নিজেরাই তো বড় মোনাফেক তাই নয় কি ?

দেশের লীগ নাতীরা এখন তাকিয়ে আছে জয় নাতীর দিকে , জয় নাকি কি বাকশাল করে নানার কুকর্মের সাক্ষীস্বরুপ নানার স্বপ্ন বাস্তবায়নের দিকে যাবে না কি নানার বাক্সবন্দী আওয়ামীলিগের দিকে যাবে ?

বিষয়: বিবিধ

১০০২ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

265902
১৬ সেপ্টেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৪৬
শেখের পোলা লিখেছেন : সময় বলে দেবেে কে কোনদিকে আর কিসে চড়ে যাবে৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File