ছোট কর্মর প্রাপ্প এমন হলো কেন ?

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি ১৩ সেপ্টেম্বর, ২০১৪, ০৪:২৮:৩৭ বিকাল

বাড়ীর দারোয়ান সব সময় গেটে বসে থাকে । কোন লোক ভিতরে ঢুকতে মালিকের অনুমতি ছাড়া সম্পুর্ন প্রবেশ নিষেধ। কারন কয়েক বছর আগে এক মহিলা আত্মীয়র পরিচয় দিয়ে বাসায় এসে সব কিছুক নিয়ে কেটে পড়েছিল তারপর থেকে বাড়রি মালিক এই আইন করেছে।

নেংটি ইদুরের দমন করতে বাড়ী আলা কাজের বুয়া সহ সবাই হিমশিম খাচ্ছে । একদিন বাড়ী আলা যেই খেতে বসেছে ওমনি একটা বড় ইদুর চেয়ারের কাছে এসে ঘুরাঘুরি করছে । বাড়ীআলা ইদুরকে দেখে বলছে শালা আজকে যাবি কোথায় তোকে না দেখে ছাড়ছি না যেমন বলা তেমন কাজ জুতা দিয়ে ইদুরটাকে চেপে ধরেছে আর বলতেছে তোরে আজ মজা দেখাইবো । ঘরের অনেক জিনিস পত্র তুই খারাপ করেছিস ।

ছোট ছেলে শিমুল বাবার কাছে এসে বলছে বাবা বাবা !! শুনেছো এককথা !!!!ইদুরটাকে ছেড়ে দাও সে তো তেমন কোন অপরাধ করেনি তাকে জানে মেরে ফেলো না। সামান্য চোট অন্যায় করেছে তাই তাকে মারবেন ?

যেই মহিলাটি চুরি করেছিল তাকে যদি ধরতে পারতে তবে কি তাকেও মেরে ফেলতে ? এত ছোট খুব ছোট অন্যায় করেছে?

বাবা ছেলেকে জবাব দিল তুমি বুঝবে না এই ছোট ইদুরটা আমার ঘরে ঢুকার সাথে সাথে আরো শত শত ইদুর পয়দা করেছে সুতারাং সে যেই অন্যায় করেছে সেটা ছোট হলে তাকে অনেক বড় শাস্তি ভোগ করতে হবে ।

দেশ স্বাধীন হওয়ার সময় লোকজন অনেক চেষ্টাপ্রচেষ্টা করেছিল যার ফলোশ্রুতিতে দেশ স্বাধীন হয়েছিল। স্বাধীনতার পর শেখ মজিব সামান্য অন্যায় ভেবে বাকশাল কায়েম করেছিল তাই সেই সামান্য অন্যায়ের কারনে দেশের লোকজন তার বিরুদ্ধে ফুসে উঠেছিল এবং স্বপরিবারে নিহত হয়েছিল ।

এতবড় সিপাহসালার মারা গেল অথচ সারাদেশে কোন প্রতিবাদ মিছিল মিটিং এমনকি জানাজাতেও লোকজন হয়নি।

তাইতো বলতে হয় ছোট কর্মর প্রাপ্প এমন হলো কেন?

বিষয়: রাজনীতি

১১৭৯ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

264800
১৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ০৫:২৭
কাহাফ লিখেছেন : অংকুরে না করিলে শেষ,
অবশেষে হইবে বিনেশ।
265321
১৫ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ১২:১৭

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File