ফিলিস্তিনিদের সামনে সশস্ত্র বিপ্লব ছাড়া আর কোন পথ খোলা নেই

লিখেছেন লিখেছেন রাজিবুল হাসান ০৩ আগস্ট, ২০১৪, ০৭:১৯:৫৬ সন্ধ্যা

ফিলিস্তিনিদের সামনে সশস্ত্র বিপ্লব ছাড়া আর কোন পথ খোলা নেই

……………………………

স্যাটলার কলোনিয়াজম থেকে মুক্তি পাওয়া এতটা সহজ নয় যতটা সহজ কলোনিয়াজম থেকে মুক্তি পাওয়া। তার পর ও ভারতবর্ষের প্রায় দুইশ বছর লেগেছিল ভারতকে বৃটিশ কলোনী মুক্ত করতে। কলোনিয়াজম সম্মন্ধে আমাদের একটা ধারণা আছে কেননা আমারা কলোনিয়াজম পার করে এসেছি।স্যাটলার কলোনিয়াজম সম্মন্ধে আমাদের প্রত্যাক্ষ কোন ধারনা নেই। স্যাটলার কলোনিয়াজম কলোনিয়াল শাসন থেকে হাজারোগুন ভয়াবহ একটি পদ্দতি যা বুঝতে পারছে ফিসিস্তিনিরা।

ফিলিস্তিনে স্যাটলার কলোনিয়াজম:

পশ্চিমা শক্তি তাদের নিজেদের দেশ থেকে ইহুদিদের তাড়াতে গিয়ে আরবদের ভূখণ্ড গায়ের জোরে দখল করে নিয়েছে, আর সেখানে তাদের দেশের ইহুদিদের বসতি স্থাপন করেছে। অতএব রাষ্ট্র হিসেবে ইসরাইলের কোনো নৈতিক ন্যায্যতা, কিংবা আইনি বৈধতা নাই। তাকে মেনে নেয়ার কোনো প্রশ্নই আসে না। এরপর রয়েছে বর্ণবাদ ও ইসরাইলের জাতিবৈষম্য চর্চা।

সশস্ত্র বিপ্লব ছাড়া কেউ কলোনিয়াল অভিশাপ থেকে মুক্তি পায় নি যেখানে, সেখানে তার থেকে হাজার গুন ভয়াবহ স্যাটলার কলোনিয়াজম থেকে সসস্র বিপ্লব ছাড়া মুক্তি পাওয়ার প্রস্নই উঠেনা। ইতিহাস অন্তত তাই বলে।

যারা ফিলিস্তিনিদের এই মুক্তির আন্দোলনকে জংগীদের আন্দোলন বলে আখ্যা দিচ্ছে তারা সরাসরি স্যাটলার কলোনিয়াজমের পক্ষে বলছে। তারা ইসরায়েলের মতোই মানবতার শত্রু। এখানে একটি কথা আমি সবাইকে মনে করিয়ে দিতে চাই, ভারতবাসী যখন ইংরেজদের বিরুদ্ধে সসস্র আন্দোলন করেছিল তখন তাদেরকেও অনেকেই জংগী উপাদি দিয়েছিল। ভারতবাসী যদি তখন দমে যেত তাহলে হয়ত ভারতের সাধীনতা অর্জন করতে আরো অনেক সময় লেগে যেত। ফিলিস্তিনিরাও না দমে সসস্র আন্দোলন করে যাচ্ছে এই আশায় যে, একদিন হয়ত মুক্তি মিলবে তাদের এই জায়নবাদী ইসরায়েলের হাত থেকে।

আর কিছু না হোক অন্তত এই ভেবে তারা সান্তনা পাচ্ছে, ধুকে ধুকে না মরে প্রতিবাদ করে বীরের মর্যাদা নিয়ে শহীদ হওয়াটাই বেশী মর্যাদার্।

আর এই মর্যাদার লড়াইয়ে নেতৃত্ব দানকারী হামাস কোন জংগী সংগঠন নয়,গাজার জনগণ কতৃক নির্বাচিত প্রতিনিধি যারা লড়ছে ইহুদিবাদী ইসরায়েলের স্যাটলার কলোনিয়াজমের বিরুদ্ধে।

রাজিবুল হাসান

বিষয়: বিবিধ

১০৩৪ বার পঠিত, ১৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

250526
০৩ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৭:৩৪
আনিস১৩ লিখেছেন : Totally agreed. Muslims(individually or collectively) should support them and help them. And the reward is from Allah (swt)!
০৩ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৭:৪২
194701
রাজিবুল হাসান লিখেছেন : মন্তব্যের জন্য ধন্যবাদ
250549
০৩ আগস্ট ২০১৪ রাত ০৯:৩৫
গ্রামের পথে পথে লিখেছেন : ফিলিস্তিনিদের সামনে সশস্ত্র বিপ্লব ছাড়া আর কোন পথ খোলা নেই

তা ঠিক, কিন্তু কোরাণের কুদরতী দিয়ে স্বর্গের ৭২ হুরপরী পাওয়া গেলেও ইহুদীদের সমকক্ষ হওয়া যাবে না। মুমিন নয়, সবার আগে জ্ঞান বিজ্ঞান অর্জন করে মানুষ হতে হবে।
০৩ আগস্ট ২০১৪ রাত ১১:০৪
194756
চিরবিদ্রোহী লিখেছেন : আপনার জ্ঞানটা একটু যাচাই করে দেখি।
বলেন তো, পারমাণবিক বিস্ফোরণের ক্ষেত্রে আইনস্টাইনের কোন থিওরিটাকে কাজে লাগানো হয়েছিলো? এবং তৃতীয় কোন তত্ত্বের সাহায্যে আইনস্টাইনের থিওরি ও পারমানবিক বিষ্ফোরণের মধ্যে সমন্বয় ঘটানো হয়েছিলো?
০৩ আগস্ট ২০১৪ রাত ১১:১৭
194767
গ্রামের পথে পথে লিখেছেন : জ্বী ভাইজান!! কোরানের বিজ্ঞান দিয়ে আপনার ফিলিস্তিনীব আইনস্টাইন ভাইরা এখনো ঢিলাঢিলি করে।
০৪ আগস্ট ২০১৪ সকাল ০৫:০৯
194850
রাজিবুল হাসান লিখেছেন : ফিলিস্তিনিদের এই লড়াই কোন ধর্মীয় লড়াই নয়।আমি অনেকবার বলেছি এটা তাদের সাধীনতার লড়াই। সাধীনতার সবসময়ই সবলের সাথে দুর্বলের লড়াই। শেষ পর্যন্ত সাধীনতাকামীদেরই জয় হয়।ইতিহাস ত তাই বলে।
০৪ আগস্ট ২০১৪ সকাল ০৫:২৭
194853
রাজিবুল হাসান লিখেছেন : মুসলমানের মধ্যেও অনেকে বুঝে কিংবা না বুঝে জায়নবাদী ফাঁদে পা দিয়ে ইসরাইলের স্বার্থ রক্ষা করেন। তারা একে ইহুদিদের বিরুদ্ধে মুসলমানদের লড়াই বলে হাজির করে একে ধর্মযুদ্ধে পরিণত করতে অতি উত্সাহী। এর সুবিধা ইসরাইল ভোগ করে।
250582
০৩ আগস্ট ২০১৪ রাত ১১:০৭
চিরবিদ্রোহী লিখেছেন : লড়াইয়ের জন্য তো অস্ত্রের প্রয়োজন। অথবা অস্ত্র কিনতে টাকার প্রয়োজন। দুঃখজনক ভাবে, এই দুটিই ফিলিস্তিনের কাছে অপ্রতুল।
তথাপি তারা যেভাবে ইহুদি কুত্তাগুলোকে সমানে জবাব দিয়ে যাচ্ছে, এটা একমাত্র সম্ভব ঈমানি দৃঢ়তা থাকলেই। স্যালুট সেই মাকে, যে এমন বীর সন্তানের জন্ম দিয়েছেন।
250641
০৪ আগস্ট ২০১৪ সকাল ০৫:১০
রাজিবুল হাসান লিখেছেন : ভালো লাগলো, ধন্যবাদ
250642
০৪ আগস্ট ২০১৪ সকাল ০৫:২৪
রাজিবুল হাসান লিখেছেন : ইসরাইল রাষ্ট্রের বিরুদ্ধে ফিলিস্তিনিদের লড়াইকে ইহুদিদের বিরুদ্ধে মুসলমানের লড়াই হিসেবে হাজির করতে সবচেয়ে বেশি আগ্রহী জায়নবাদী ও ইসরাইলের প্রচার ও প্রোপাগান্ডা বিভাগ। এতে ফিলিস্তিনি জনগণের মুক্তিযুদ্ধকে তারা ধর্মযুদ্ধে পরিণত করতে পারে। বিশ্ব জনমত এতে তাদের পক্ষে রাখতে সুবিধা।
250643
০৪ আগস্ট ২০১৪ সকাল ০৫:২৬
রাজিবুল হাসান লিখেছেন : ফিলিস্তিনিদের লড়াই আধুনিক জায়নবাদী রাষ্ট্রের বিরুদ্ধে লড়াই, ইহুদির বিরুদ্ধে মুসলমানের লড়াই নয়। জায়নবাদ আধুনিককালের মরণ ব্যাধি। মুসলমানের মধ্যেও অনেকে বুঝে কিংবা না বুঝে জায়নবাদী ফাঁদে পা দিয়ে ইসরাইলের স্বার্থ রক্ষা করেন। তারা একে ইহুদিদের বিরুদ্ধে মুসলমানদের লড়াই বলে হাজির করে একে ধর্মযুদ্ধে পরিণত করতে অতি উত্সাহী। এর সুবিধা ইসরাইল ভোগ করে।
250651
০৪ আগস্ট ২০১৪ সকাল ০৭:১১
রাজিবুল হাসান লিখেছেন : খবর্: আরব রাস্ট্র গুলো গাজায় হামলাকারী মানবতার শত্রু ইসরায়েলের যুদ্ধের খরচ বহন করছে।
মন্তব্য : কেনই বা করবে না? আরব রাজারা কোনদিনই মানবতার পক্ষে ছিল না। তারা সবসমই ছিল অমানবিক। একজন মানবতার শত্রু আরেকটি মানবতার শত্রুকে সাহায্য করবে এটাই ত সাভাবিক।
ফিলিস্তিনিদের এই আন্দোলন কোন ধর্মীয় আন্দোলন নয়। সেটলার কলোনিয়াল ইসরায়েলের হাত থেকে তাদের সাধীনতা পুনোরুদ্ধারের করার জন্য লড়ে যাচ্ছে তারা। ইসরায়েল সুকৌশলে একে ধর্মীয় তকমা লাগিয়ে সুবিধা আদায় করতে সচেস্ট। আর এই কাজটি করার জন্য তাদের হাতের মুঠোয় রয়েছে বিশ্বের নামীদামি সংবাদ সংস্থাগুলো,
250823
০৪ আগস্ট ২০১৪ বিকাল ০৪:৫৩
হতভাগা লিখেছেন :

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File