অর্থমন্ত্রীকে কিছু বললে তো রক্ষা নেই, রাবিস-রুবিস বলে একেবারে শেষ করে দেবেনঃ সুরঞ্জিত

লিখেছেন লিখেছেন বি.এম আরিফ ১৮ জুলাই, ২০১৪, ০৫:৫২:৩৩ বিকাল

হলমার্ক, ডেসটিনি, সোনালী ব্যাংকের পর বেসিক ব্যাংকের হাজার হাজার কোটি টাকা লুটপাটের ঘটনায় কেন্দ্রীয় ব্যাংক ও অর্থমন্ত্রীর কঠোর সমালোচনা করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

তিনি বলেন, "হলমার্ক, ডেসটিনি এমনকি সোনালী ব্যাংকের পর পত্রিকায় দেখলাম আবার বেসিক ব্যাংকের হাজার হাজার কোটি টাকা লোপাট হয়েছে। অব্যাহতভাবে এইসব অর্থ কেলেঙ্কারি হচ্ছে। এতে কেন্দ্রীয় ব্যাংক ও অর্থমন্ত্রণালয় কি করছে তা আমার বুঝে আসে না। অর্থমন্ত্রীকে কিছু বললে তো রক্ষা নেই। রাবিস-রুবিস বলে একেবারে শেষ করে দেবেন।"

শুক্রবার দুপুরে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত চলমান রাজনীতি বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সুরঞ্জিত বলেন, "কেন্দ্রীয় ব্যাংক ও অর্থমন্ত্রণালয়ের কাছে দেশ ও জাতি এমনটি আশা করে না। বেসিক ব্যাংকের এমডি ও চেয়ারম্যানকে জামাই আদরে রাখা হয়েছে। এই সকল হোতাদের আজও গ্রেপ্তার করা হয়নি।"

"আমি মনে করি বেসিক ব্যাংকের এমডি ও চেয়ারম্যানের ব্যাংক একাউন্ট সিস করে তাদের গ্রেপ্তার করা প্রয়োজন। তা না করে আপনারা তদন্ত করছেন। এরপর গ্রেপ্তার করবেন। তদন্ত শেষ হতে হতে এই টাকা কোথায় যাবে তা আর কেউ খুজে পাবে না" মন্তব্য করেন তিনি।

তিনি আরো বলেন, “অর্থমন্ত্রণালয় ও কেন্দ্রীয় ব্যাংকের এই ব্যর্থতা একেবারেই অমার্জনীয়। মন্ত্রণালয়ের পক্ষ থেকে ব্যাংকগুলোতে মনিটরিং আরো বৃদ্ধি করতে হবে। বিভিন্ন ব্যাংকের পরিচালনা পর্ষদে অপেশাদার লোক নিয়োগ দেয়ার কারণে দুর্নীতি বাড়ছে। চেয়ারম্যানরা সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞ না থাকায় নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হচ্ছে।”

ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মো. সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের নেতা হ

বিষয়: রাজনীতি

১০১৪ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

245815
১৮ জুলাই ২০১৪ রাত ০৯:১৬
হতভাগা লিখেছেন : উনাকে রাবিশ বললে উনার জাত বাড়বে । একজন মন্ত্রী উনাকে গালাগাল করছে সেটা উনার মত একজন সাবেক দপ্তরবিহীন মন্ত্রীর জন্য পরম পাওয়া বৈকি ।
245870
১৯ জুলাই ২০১৪ রাত ১২:১৬
বি.এম আরিফ লিখেছেন : চোরের কি কোনো ধর্ম আছে?
246760
২১ জুলাই ২০১৪ বিকাল ০৫:৩৬
মু. মিজানুর রহমান মিজান (এম. আর. এম.) লিখেছেন : বহুদিন পর সুরঞ্জিতের দুটো ভাল কথা শুনলাম।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File