বিয়ের আগে না জানলে বিয়ের পর আফসো..। ..........

লিখেছেন লিখেছেন মোশারোফ ০৮ আগস্ট, ২০১৪, ০৮:২৩:৪৮ রাত

বিয়ের আগে যে বিষয়গুলো জেনে নেয়া দরকার তা জানলে বিয়ের পর শুধুু্ি আফসোস। দুজনেরই বিয়ের আগে বিষয়গুলো খোলাসা করে জানানো উচিত। অবশ্য জানাশোনার পরও সঙ্গীর এমন কিছু বিষয় থেকে যায় যেগুলো জানা হয়ে ওঠে না।

আপাতদৃষ্টিতে যে বিষয়গুলো ছোটখাটো মনে হয়, বিয়ের পর তা নানান রকমের সমস্যার সৃষ্টি করে। তখন মনে হয়, বিষয়গুলোর ব্যাপারে বিয়ের আগেই জেনে নেয়া উচিত ছিল।

নাক ডাকার অভ্যাস

বিয়ের আগে সঙ্গীর নাক ডাকার অভ্যাসটা ঘুমের দারুণ ব্যাঘাত ঘটায়। ভালো ঘুম না হলে মন মেজাজ খিটখিটে থাকে। কোনো কাজে মন বসে না। অাপনার সঙ্গী বাতি নিভিয়ে ঘুমাতে ভালোবাসেন। আর আপনি বাতি জ্বালিয়ে, টিভি ছেড়ে ঘুমাতে অভ্যস্ত। এমন বদভ্যাসের কারণে বিবাহিত জীবনে অশান্তি শুরু হতে পারে।

পছন্দের অমিল

আপনি খুব সাধারণ পোশাক পছন্দ করেন। কিন্তু আপনার সঙ্গী একদম চকমকে পোশাক পছন্দ করেন। কিংবা আপনি উচ্চশব্দে গান শুনতে পারেন না, আর আপনার সঙ্গী উচ্চশব্দে গান শুনতে অভ্যস্ত। এমন ছোটখাটো বিষয়েও দাম্পত্য সম্পর্কে অশান্তির কারণ হয়ে দাঁড়াতে পারে।

খাদ্যাভ্যাস

সঙ্গীর খাদ্যাভ্যাসের অমিলও অনেক সময়ে সম্পর্কের টানাপোড়েনের কারণ হয়ে দাঁড়ায়। আপনি হয়তো ঝাল খান না কিন্তু আপনার সঙ্গী ঝাল ছাড়া খেতেই পারেন না। এমন তারতম্যে আফসোস করে থাকেন সঙ্গী বা সঙ্গিনী।

পারিবারিক বিষয়

আপনার রীতিনীতির সাথে শ্বশুরবাড়ির পার্থক্য থাকাটা স্বাভাবিক। কিন্তু মাঝে মাঝে সামাজিক রীতিনীতির পার্থক্যটা অনেক বেশি হয়ে যায়। তাতে নানান রকমের সমস্যার সৃষ্টি করে। তাই বিয়ের আগে বিষয়টি জেনে না নেয়ার কারণে আফসোস করে থাকেন।

ভবিষ্যৎ পরিকল্পনা

বিয়ের আগে একেকজনের পরিকল্পনা একেক রকম থাকতে পারে। আপনি হয়তো দেশেই থাকার পরিকল্পনা করে রেখেছেন কিন্তু আপনার সঙ্গীর দেশের বাইরে জীবনযাপন করার ইচ্ছা। এমন মানসিক টানাপোড়েনে অশান্তি সৃষ্টি হতে পারে। এ অশান্তি সংসারে ফাটল দেখা দিতে পারে।

বিষয়: বিবিধ

১১২৪ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

252365
০৮ আগস্ট ২০১৪ রাত ০৮:৩৩
স্বপন২ লিখেছেন : এগুলো জানবেন কি করে। ব্যাখা করেন।
252372
০৮ আগস্ট ২০১৪ রাত ০৯:০৬
হতভাগা লিখেছেন : ভাল উপদেশ দিয়েছেন । বিয়ের আগে পাত্র-পাত্রীর ফোনালাপের সময় এসব জেনে নেওয়া যায় ।

তবে একটা বেসিক জিনিস হল :

মেয়েরা কখনও তাদের ব্যাপারে সঠিক ইনফরমেশন দেয় না ।
252377
০৮ আগস্ট ২০১৪ রাত ০৯:২২
বুড়া মিয়া লিখেছেন : এ বিষয়ের একটাও ধ্রুব বিষয় তো নয়-ই, উপরন্তু সময়ের তালে তালে পরিবর্তনশীলঃ তাই এগুলো জেনে কোন লাভ আছে বলে আমার মনে হয় না!
252387
০৮ আগস্ট ২০১৪ রাত ০৯:৪৪
আহ জীবন লিখেছেন : আরও ব্যাখ্যা প্রয়োজন।
252395
০৮ আগস্ট ২০১৪ রাত ১০:৪৩
সত্যকণ্ঠ লিখেছেন : ধন্যবাদ পিলাচ
252410
০৮ আগস্ট ২০১৪ রাত ১১:২৯
কাজি সাকিব লিখেছেন : ভালো লাগলো
জেনে নিলাম Give Up Cheer

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File