মদিনায় ব্যস্ত সময় পার করছেন খালেদা-তারেক

লিখেছেন লিখেছেন মোশারোফ ২১ জুলাই, ২০১৪, ১১:৫৬:০৩ রাত



বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পবিত্র মদিনা শরীফে ব্যস্ত সময় পার করছেন। ইবাদত-বন্দেগির পাশাপাশি রাজনৈতিক পরিস্থিতি নিয়ে দফায় দফায় বৈঠকে বসছেন তারা।

স্থানীয় সময় রোববার রাত ১২টা ১০ মিনিটে তারা মসজিদে নববীতে অবস্থিত মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর রওজা মোবারক জিয়ারত করেন।

মহানবী (সা.) এর পবিত্র রওজা জিয়ারত শেষে বেগম খালেদা জিয়া ও তারেক রহমান মোনাজাত করেন। অশ্রুসিক্ত নয়নে তারা দেশবাসীর জন্য শান্তি কামনা ও দুঃশাসনের হাত থেকে মুক্তির জন্য আল্লাহর সহায়তা চান।

এর আগে রোববার সৌদি বিএনপির নেতা-কর্মীদের নিয়ে মসজিদে নববীতে ইফতার করেন তারেক রহমান। প্রতি ওয়াক্ত নামাজ জামাতে আদায় করেন এবং ব্যক্তিগত নফল ইবাদতের পর বিশেষ মোনাজাত করেন। মঙ্গলবার সন্ধ্যায় তাদের মক্কার উদ্দেশে রওনার হওয়ার কথা।

সৌদি বাদশাহ’র আমন্ত্রণে বেগম খালেদা জিয়া ও তারেক রহমান মসজিদে নববীর সন্নিকটে দারুল ঈমান হোটেলে অবস্থান করছেন। সঙ্গে রয়েছেন তারেক রহমানের স্ত্রী ও সন্তান, খালেদা জিয়ার ভাইয়ের স্ত্রী ও সন্তান, বিশেষ সহকারী এডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রেস সচিব মারুফ কামাল খান, তারেক রহমানের সাবেক ব্যক্তিগত কর্মকর্তা রকিবুল ইসলাম বকুল, বিএনপি চেয়ারপারসনের আলোকচিত্রী নূর উদ্দিন আহমেদ এবং বিএনপির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ।

সূত্র জানায়, রোববার ভোরে মদিনায় পৌঁছার পর খালেদা জিয়া ও তারেক রহমান দুই দিনে পারিবারিক সম্মিলনের পাশাপাশি চারবার একান্ত বৈঠক করেছেন। এসব বৈঠকের আগে ও পরে তারা দলের অভ্যন্তরীণ বিভিন্ন বিষয়ে তাদের পর্যবেক্ষণ এবং সিদ্ধান্ত বাস্তবায়নে উদ্যোগী হন।

এতে সহায়তা করছেন তিন ব্যক্তিগত কর্মকর্তা এডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, মারুফ কামাল খান ও রকিবুল ইসলাম বকুল।

এর বাইরে সার্বিক বিষয় নিয়ে তারেক রহমান বিজেপি চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ’র সঙ্গে মতবিনিময় করছেন। সব সময় তারেক রহমানের সঙ্গে থাকছেন পার্থ। নামাজ, রওজা মোবারক জিয়ারত কিংবা হোটেল লবি, সর্বত্রই বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যানের সঙ্গী থাকছেন বিজেপি চেয়ারম্যান।

সূত্র জানিয়েছে, খালেদা জিয়া ও তারেক রহমানের বৈঠকগুলোতে মূলত দলের পুনর্গঠন এবং আন্দোলনের নতুন রোডম্যাপ নিয়ে আলোচনা হচ্ছে। দোয়া-মোনাজাতেও স্থান পাচ্ছে আন্দোলনের সফলতা এবং সরকার পতনের আল্লাহর সহায়তা কামনা।

-

বিষয়: বিবিধ

৮৬০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File