বাংলাদেশের অনলাইন নিউজ সাইটগুলোর একি হাল !

লিখেছেন লিখেছেন ব্লগার মারুফ ১০ জুলাই, ২০১৪, ০১:১৩:৩৬ দুপুর

হায় বাংলাদেশ! হায় অনলাইন নিউজপেপার! লিখতে খুবই খারাপ লাগছে এমন বিষয় নিয়ে। কিন্তু না লিখে কোন উপায় নেই। অনেকেই লিখেছে। আমাকেও লিখতে হবে, আপনাদেরকে সচেতন করতে হবে।

বাংলাদেশে কিছুদিন আগেও প্রচলন ছিল না অনলাইন নিউজপেপারের। কিন্তু মাত্র ২-৩ বছর বিশেষ করে গত বছরে অনলাইনের অলিতে গলিতে গজিয়ে উঠেছে হাজার হাজার অনলাইন নিউজপেপার। বাহ! এটাকে যেন অনলাইন নিউজপেপারের গজিয়ে উঠার বিপ্লবই বলা চলে। কিন্তু সেটা তো নাহয় ভালো কথা। মন্দ কথা হল যে, এখন এই অনলাইন নিউজপেপারের কর্মকাণ্ড দেখে আমরা স্তব্ধ, আমরা বিস্মিত। এটাকে এখন "চটি বিপ্লব" না বললে বড় ধরণের ভুল হবে বলে আমার মনে হয়। আপনি যদি ইন্টারনেটে ভালোভাবে অনলাইন নিউজপেপারগুলোর সাথে যুক্ত থেকে থাকেন তাহলে আপনাকে আর ব্যাখ্যা বিশ্লেষণ দেবার কোন প্রয়োজন নাই। তবুও আমি আমার ব্যাখ্যা বিশ্লেষণ দিব যাদের ব্যাপারটা জানা নাই।



আমি ওয়েব ডিজাইন বা ডেভেলপমেন্ট পারি, আমি কপি পেস্ট করতে জানি, আমার পর্যাপ্ত টাকা আছে ওয়েব সাইট বানিয়ে নেওয়ার। মোটামুটি এই কয়েক দক্ষতা থাকলেই বর্তমান প্রেক্ষাপটে একটি অনলাইন নিউজপেপারের মত মহৎ জিনিসের মালিক হয়ে যাওয়া নিমিষের ব্যপার। কিন্তু আসলেই কি এটা নিমিষের ব্যাপার? বললাম তো, প্রকৃতপক্ষে এটা মোটেও নিমিষের ব্যপার না। কিন্তু এই সময়ে এটা পানির মত সোজা ব্যাপার। কয়েক হাজার টাকা খরচ করে একটা নিউজ সাইট বানিয়ে নিচ্ছে, আর তাতে বড় বড় পত্রিকাদের ঘাম ঝড়িয়ে লেখা সংবাদগুলো সুন্দর, আকর্ষণীয়ভাবে কপি পেস্ট করে চালিয়ে দিচ্ছে। বাহ, সাবাশ না দিয়ে পারা যাচ্ছেনা। কিন্তু এই অপরাধকেও হার মানিয়ে দিচ্ছে তাদের নতুন একটি অপরাধ "চটি"। লক্ষ্য করেছেন কি? এখনকার নামধারী অনলাইন নিউজপেপারগুলো বিনোদন, লাইফস্টাইল কিংবা ফিচার পাতায় সুন্দর সুন্দর যৌন বিষয়ক পোষ্ট হরদম চালিয়ে যাচ্ছে। কোন কোন পেপার তো রীতিমত যৌন ডাক্তারদের মত পরামর্শ দাতা হয়ে গেছে। ভালো কথা, যৌন স্বাস্থ্য জানা খারাপ কি? কিন্তু সেটা নিউজপেপারে কেন? যৌন স্বাস্থ্য কিংবা চটি সাইট খুলতে পারেন না? কেন পারেন না সেটাও জানি। আপনার একটা সামাজিক স্ট্যাটাস আছে, আপনার বংশ মর্যাদা আছে, বুক ফুলিয়ে নিজেকে অনলাইন নিউজপেপারের মালিক বলতে পারবেন না, মিডিয়া ব্যক্তিত্ত হতে পারবেন না। আরও অনেক কারণ আছে। সব বলা যায় না!

আচ্ছা, আপনার অনলাইন নিউজপেপারে মানুষ নিউজ পড়তে যায় নাকি চটি পড়তে যায়? আপনার সাইটে যদি যৌন বিষয়ক পোষ্ট থেকেই থাকে সেটা আপনার সাইটের নামের সাথে মিলিয়ে রাখবেন। যার প্রয়োজন সে নাম দেখেই সোজা আপনার সাইটে চলে যাবে। কিন্তু আপনি দিচ্ছেন নিউজপেপার বিষয়ক নাম আর সেখানে গিয়ে দেখছি অকাম! এটা কেমন নিয়ম? আমি চাইলে আজ শত শত যৌন বিষয়ক সেসব লেখার লিংক দিতে পারতাম, সেসব নোংরা ছবিগুলো দিতে পারতাম। আরও পারতাম ছদ্মবেশী সেইসব অনলাইন নিউজ সাইটের নাম। কিন্তু তা আমি করতে চাইনা। গুটি কয়েক অনলাইন নিউজ সাইট চালিয়ে যাচ্ছে তাদের সংবাদ প্রকাশ সঠিক আইন মোতাবেক। তবুও কিছু পোষ্টের শিরোনাম শেয়ার করছি যেগুলো পড়ে আপনি বুঝতে পারবেন অনলাইন নিউজের নামে তাঁরা কিরকম বাটপারী করে চলেছে।

ধর্ষিতার ‘নগ্ন দৌড়’, অতঃপর আত্মহত্যা

ইসলাম কেন সকাল বেলায় যৌনমিলনের পক্ষে ?

পাস নম্বরের লোভ দেখিয়ে ছাত্রীর সাথে যৌনকর্ম করলো লম্পট শিক্ষক (ভিডিও)

যৌনতৃপ্তি দিতে না পারায় ছেলের পুরুষাঙ্গ কামড়ে নিল তরুণী!

তরুণীর ব্রা খুলার পর চালু হয় যে লিফট!

‘সমকামী সম্পর্ক’কে কেন্দ্র করে একতার নতুন ভাবনা

যেখানে নগ্নতায় নেই কোন লজ্জা !

ডেঞ্জার পিরিয়ড কতখানি ডেঞ্জারাস?

আপনি কি জানেন, শিশু যৌন পর্যটন কেমন?

নগ্নতায় শৈল্পিকতায় সাম্বাময় ব্রাজিল! (দেখুন ভিডিওতে)

নিয়মিত পর্ণ ছবি ছোট করে দেয় মস্তিষ্ক!

নারীর যৌন তৃপ্তির ৭ টি লক্ষণঃ

সেক্স বাড়ানোর ঔষধ নিয়ে কিছু কথা

নারীর চাহিদা সম্পূর্ণ পুরুষের বিপরীত

নর-নারীর সেক্স সম্পর্কীয় নানান প্রশ্ন ও তাঁর উত্তর

পেনিস ফেস্টিভাল তরুনীদের কাছে কেন এত জনপ্রিয় ?

ছাত্রী হেস্টেলের মেয়েদের বেগুন, টুথপেস্ট নিয়ে সেক্সুয়াল (ভিডিও)

৫মেয়ে মিলে ধর্ষন করল ১তরুনকে! (ভিডিও সহ)

শালীর সাথে ফোনসেক্স : তুমি এক অশ্লীল কেন ?

পার্কে রোমান্স শেষে প্রেমিকার ড্রেস খুলে নিয়ে গেলো প্রেমিক (ভিডিও)

কখন মেয়েরা যৌন মিলনের জন্য পাগল হয়ে ওঠে?

প্রথম যৌনমিলন করতে গিয়ে কী কী সমস্যা হয়??

দ্রুত বীর্যপাতের দ্রুত সমাধান

চোখ কপালে উঠেছে? উঠারই কথা। কোন চটি সাইটে এমন পোস্ট হলে সেটা ছিল স্বাভাবিক। কিন্তু সমস্যা হল, এগুলো কোন চটি সাইটের পোষ্ট শিরোনাম নয়। আমি চাইলে এই শিরোনামগুলোর লিংক দিতে পারতাম। কিন্তু এতে কিছুটা অবিচার হয়ে যেত। কারণ এগুলো শীর্ষ স্থানীয় পত্রিকা বাদে গজিয়ে উঠা নামে বেনামে সকল অনলাইন নিউজ পেপারেই ছাপানো। এখন আপনি আমাকে ভুয়া বলতে পারেন। সমস্যা নেই, শিরোনাম গুলো গুগলে একটু সার্চ করেই দেখুন না। গুগল আপনাকে কতগুলো অনলাইন নিউজ সাইটের সন্ধান দিয়ে দেয়? আর এইসব পোষ্টের ছবিগুলো এখানে দিতে আমিই পারলাম না আমার বিবেক বোধের কারণে।আর আপনি যদি প্রমান খুজেই না পান তবে আমাকে মেইল করিয়েন। চোখে আঙ্গুল দিয়ে প্রমানপত্র সহ লিংকগুলো দেখায় দিব।

এখন আসি, বাংলাদেশের প্রতিষ্ঠিত নিউজপেপারগুলোর দিকে। তাদের প্রতি আমার বিন্দুমাত্র অভিযোগ নেই। রয়েছে শ্রদ্ধা। আপনারা বাংলাদেশে অনলাইন নিউজের প্রচল করেছেন আর সেটাকে কিছু ছদ্মবেশী কুলাঙ্গাররা বিকৃত করে যাচ্ছে। আপনাদের কি নজরে পড়ছেনা? বাংলা নিউজ ২৪ ডট কম, বিডি নিউজ ২৪ ডট কম, রাইজিং বিডি ডট কমের মত পত্রিকাগুলো আমার জানা মতে তাঁরা বৈধ। তাঁদের নিজস্ব সাংবাদিকরা ঘাম ঝড়িয়ে দৌড় ঝাপ করে সংবাদ সংগ্রহ করে থাকেন। তারাও চাইলে চটি পোষ্ট দিয়ে আরও অনেক ভিজিটরস পেতে পারে। কিন্তু তাঁরা তা করেনা। তাদের রয়েছে পলিসি, রয়েছে আইন।

লাখ লাখ ভিজিটরস পায় এই নতুন সব ছদ্মনামধারী নিউজপেপারগুলো শুধুমাত্র তাদের যৌনমূলক পোষ্টগুলোর জন্য। কিন্তু তাঁরা তা অন্যায়ভাবে চালিয়েই যাচ্ছে প্রশাসনের সামনে। একজন সংবাদপাঠক এসব অনলাইন নিউজ সাইটে ভিজিট করতে ইতস্তবোধ করে শুধুমাত্র তাদের নোংরামীর কারণে। এখন অনলাইনে নিউজও পড়তে হয় গোপনে গোপনে। পরিস্থিতি এখন কোথায় বুঝতে পেরেছেন?

আরও কথা ছিল। বলার প্রয়োজন নেই। এতেই আপনি যা বুঝার বুঝে নিয়েছেন। এ ব্যপারে হস্তক্ষেপ চাই প্রশাসনের। তাঁরা চটি সাইট খুলতে চাইলে সেরকম সামঞ্জস্যপূর্ণ নাম দিয়েই যেন খোলে। কিন্তু অনলাইন নিউজপেপারের নামে আর নয়! বন্ধ করুন ডিজিটাল বাটপারী।

নিজ অভিজ্ঞতা আর মতামতে লিখলাম নিজের অব্যক্ত কথাগুলো। ইতিমধ্যে অনেক চটিধারী অনলাইন নিউজ সাইটের গাঁয়ে আঘাত হেনেছে হয়ত এসব কথাগুলো। কিন্তু আমার কিচ্ছুই করার নাই! --- ব্লগার মারুফ

বিষয়: বিবিধ

১২৯০ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

243378
১০ জুলাই ২০১৪ দুপুর ০১:১৮
দুষ্টু পোলা লিখেছেন : আপনারটাও তো আরেক চটি I Don't Want To See
১০ জুলাই ২০১৪ দুপুর ০১:২২
189052
ব্লগার মারুফ লিখেছেন : কোনটাকে চটি বলছেন? হুমায়ুন আহমেদ বলেছিলেন নাঃ স্পেডকে স্পেড বলাই উত্তম?
243412
১০ জুলাই ২০১৪ দুপুর ০২:৩৪
নূর আল আমিন লিখেছেন : ভাল্লাক্সে অনেক
কিছু জানতে পারলাম
লিখে যান আপনার
মতো
১০ জুলাই ২০১৪ দুপুর ০৩:০৪
189070
ব্লগার মারুফ লিখেছেন : ধন্যবাদ নূর আল আমিন ভাই আপনার মন্তব্যের জন্য, যা সত্যি সেটাই তুলে ধরেছি।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File