বেশির ভাগ মেয়েই বিয়ের পর...... (মেয়েদের বিয়ের পরের ঈদ ভাবনা)

লিখেছেন লিখেছেন ঈপ্সিতা চৌধুরী ১৬ জুলাই, ২০১৫, ১২:০৩:১৯ দুপুর

>আর বাপের বাড়ী ঈদ করতে পারে না!! শ্বশুর বাড়ীর লোকজনও বোঝে না একটা মেয়ে যখন পরিবার ছেড়ে চলে যায় অন্য পরিবারে তখন সেই পরিবারে শুন্যতার সৃষ্টি হয়... মেয়েটাও অসহায় হয়ে যায় নিজ পরিবার ছেড়ে অন্য পরিবারে গিয়ে! করার কিছু নেই তাই বিয়ের পরে মেয়েরা ঈদ করে শ্বশুরবাড়ী কিন্তু মন পড়ে থাকে বাপের বাড়ী! এই কষ্টের কথাটা একমাত্র ভুক্তভুগী মেয়েটাই বোঝে! কিন্তু করার কিছু থাকে না! শ্বশুরবাড়ি বলে কথা!!!!!! একটু এদিক সেদিক হলেই...

> হাজারে একটা মেয়ের শ্বশুর বাড়ির লোকজন হয়ত সেটা বুঝতে পেরে বলে- ঠিক আছে, একটা ঈদ তুমি এখানে করো আর একটা ঈদ বাপের বাড়ী করিও! সেই মেয়েটা হয় ভাগ্যবান সেই শ্বশুর বাড়ীর লোকদের কারনে! কিন্তু সবাই এমন শ্বশুর বাড়ী পায় না!

>>যেটা বলতে চাচ্ছিলাম, আসলে বিয়ের পর অন্তত ২/৩টা বছর মেয়েদের দুটো ঈদ -ই শ্বশুর বাড়িতে আটকে না রেখে একটা ঈদ অন্তত মেয়েটাকে বাপের বাড়িতে করতে দেয়া উচিৎ ! ( এরপর আস্তে আস্তে মেয়েটাও ঠিক মেনে নিবে, নিজের সংসার গুছিয়ে ফেললে তখন আর হয়ত যেতে চাইবে না বাপের বাড়ী !) কিন্তু সেরকম মন- মানসিকতা বা মেয়েটার মানসিক অবস্থা বোঝার মত মানসিকতা কয়টা শ্বশুরবাড়ির লোকের আছে কিংবা স্বামীর আছে?

>>> আর একটা কথা- একটা মেয়ের বিয়ে হয়ে গেলেই বাপ-মা থেকে বিচ্ছিন্ন হয়ে যাবে তা নয়, এই মেয়েটার ও কিছু দায়িত্ব ও কর্তব্য আছে বাবা- মা’য়ের প্রতি ! সেটা পালন করার সুযোগ মেয়েটাকে দেয়া উচিৎ শ্বশুরবাড়ির লোকদের এবং স্বামীর !

বিষয়: বিবিধ

২৫১৫ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

330219
১৬ জুলাই ২০১৫ দুপুর ১২:১৭
ইসলামী দুনিয়া লিখেছেন : ঠিক আছে, তবে স্বামীও কিন্তু চায় ঈদের এমন একটা খুশির দিনে স্ত্রী সাথে থাকুক। বিষয়টা একটু খটকা মনে হয় যদি স্বামী ঈদ করছে তার বাড়ীতে আর স্ত্রী ঈদ করছে বাপের বাড়ীতে ব্যাপারটা সহজে কেউ মেনে নিবে না, আর যদি স্বামী শশুর বাড়ীতে গিয়ে স্ত্রীর সাথে ঈদ করে তাহলে তো স্বামীর পেস্টিজ নষ্ট। ধন্যবাদ। মনোবাসনা প্রকাশ করার জন্য।
১৬ জুলাই ২০১৫ দুপুর ১২:৪৭
272432
মাজহারুল ইসলাম লিখেছেন : সহমত
১৬ জুলাই ২০১৫ দুপুর ০১:৪১
272439
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : সে কি স্বামী কি তার শ্বশুরবাড়িকে আপন ভাবতে পারে না? মেয়েরা যদি স্বামীর বাড়িকে আপন করে নেয়, তবে ছেলেরাও তো তার শ্বশুরবাড়িকে আপন বাড়ী ভবাতে পারে তাই না ভাই? এটা আসলে যার যার মানসিকতার উপর নির্ভর করে! একাহ্নে পেস্টিজ কি ইস্যু হতে পারে? আর স্বামী কি শুধু তার নিজের চাওয়াটাকেই দেখবে না কি স্ত্রীর চাওয়ার উপর ও তার খেয়াল রাখা উচিৎ ? আর এটা ঠিক আমার একার মনবাসনা না... অনেকের মেয়ের-ই চাওয়া ... ভাবনা থেকে লিখলাম! বাকিটা নির্ভর করে যার যার ইচ্ছের উপর! Happy
330230
১৬ জুলাই ২০১৫ দুপুর ০১:১০
আবু জান্নাত লিখেছেন : স্বামী প্রবাসে থাকলে আপনার কথাগুলো যুক্তি সংঘত।
না হয় স্বামী বেচারা বাড়ীতে একা ঈদ পালন করবে নাকি শোক পালন? Rolling on the Floor
১৬ জুলাই ২০১৫ দুপুর ০১:৪১
272440
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : হহাহা এটা তো ভাই আসলে নির্ভর করবে যার যার ইচ্ছের উপর! আমি কিছু মেয়েদের ইছের কথা, মন খারাপের কথা শুনে লিখলাম! আর হ্যাঁ , স্বামী কি বউ এর সাথে তার বাপের বাড়িতে ঈদ করতে পারে না? সেটাও তো তার আপন ঘর তাই না? না কি বউ এর বাপের বাড়িকে আপন ভাবা যায় না? Happy
১৬ জুলাই ২০১৫ দুপুর ০২:১৩
272448
আবু জান্নাত লিখেছেন : ছেলে তো বিয়ে করেছে, বিয়ে বসে নাই।
তাই মা বাবাকে ছেড়ে শশুরের বাড়ীতে ঈদ কেন করবে?
মা বাবার দোয়া আগে? নাকি শশুর শাশুরির?
আমি অবশ্যই ইদের দিন দুপুরে শশুর বাড়ি গিয়ে শশুর শাশুরীকে সালাম করে আসি। ফিরনি পায়েসের সঙ্গে সালামী ও মিলে Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
330232
১৬ জুলাই ২০১৫ দুপুর ০১:৫১
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..


বাস্তবতা যা দেখে আসছি-

মেয়েদের অধিকাংশ কষ্ট ও সমস্যার কারণ মেয়েরাই-
মা, বোন, শাশুড়ি, ননদ, জা ...
330235
১৬ জুলাই ২০১৫ দুপুর ০১:৫২
দুষ্টু পোলা লিখেছেন : Love Struck Love Struck Love Struck
330246
১৬ জুলাই ২০১৫ দুপুর ০৩:২৭
হতভাগা লিখেছেন : মেয়েদেরকে ছাড় দিলেই এরা পেয়ে বসে । তখন যেটা তাকে উদার মনোভাব নিয়ে দেওয়া হয়েছিল সেটাকে তার প্রাপ্য বলে চালিয়ে নেয় ।
330265
১৬ জুলাই ২০১৫ রাত ০৮:৩০
তাসনুভা লিখেছেন : আপু এগুলো বলে লাভ নাই । আপনি যাদের জন্য বলেছেন তারা বুঝবে না । আমাদের মন মানসিকতা এখনো এত উদার হয়নি । যাদের হয়েছে তারাও আশপাশ থেকে কথা শুনে নিরুতসাহী হচ্ছে ।
330294
১৬ জুলাই ২০১৫ রাত ১১:১৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এক সাথে করলেই তো হয়!! ঈদের দিন কিন্তু সাধারনত নতুন বউ জামাই সারাদিন ঘুরে উভয়এর আত্মিয় বাড়ি।
334118
০৬ আগস্ট ২০১৫ বিকাল ০৪:১২
এম এম নুর হোসাইন মিয়াজী লিখেছেন : আমি মনে করি ২/১ বছর গেলে মেয়েরা এমনি ঠিক হয়ে যায়।যা আমি আমার আহলিয়ার ক্ষেত্রে দেখেছি ।এখন উনি আমাকে ছাড়া ঈদ করবেন না!!!আমি যেখানেই থাকি না কেন ।
সোঝা কথা ।কি করি বলুন তো???

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File