আহ্‌! সব স্বামীরা যদি এমন হত?

লিখেছেন লিখেছেন ঈপ্সিতা চৌধুরী ২৮ আগস্ট, ২০১৪, ০৩:১০:৩৩ দুপুর

আহ্‌! সব স্বামীরা যদি এমন হত?

>> স্ত্রীর প্রতি ভালবাসার এক অনন্য নজির স্থাপন করেছেন, নীলফামারীর সৈয়দপুর উপজেলার বাসিন্দা ডাঃ সৈয়দ আব্দুর রশিদ বাবলু ! যা এখনকার যুগে কল্পনাতেও ভাবা যায় না! ডাঃ সাহেবের স্ত্রী আজ থেকে ৩০ বছর আগে থেকে পক্ষাঘাতে আক্রান্ত হয়ে চলাফেরা করতে পারেন না! সেই থেকে আজ অব্ধি রশিদ সাহেব তার স্ত্রীকে সেবা দিয়ে যাচ্ছেন! স্ত্রীকে হুইল চেয়ারে বসিয়ে সব জায়গায় নিয়ে যান, যাবতীয় কাজ করে দেন! স্বামীর এই মহানুভবতায় স্ত্রী নিজেকে পরম সৌভাগ্যবতী মনে করেন! (আজকের ইত্তেফাকে) (পিচ্চিরা নীচের প্যাড়াটা পড়বে না) !

>>আমার এক বান্ধবীর স্বামী তাকে বলেছিলো- সেক্সটাই বড় কথা নয়, এই যে আমি আমার বউকে বুকে নিয়ে আছি এটাই তো অনেক বড় পাওয়া ! আহ্‌ ! এমন স্বামী যদি হত যারা স্ত্রীর যোনিপথে নয় তার গালের টোলে আনন্দ খুঁজে পেতো... ( দয়া করে কেউ এটা পড়ে আউল-ফাউল মন্তব্য করবেন না)

>>>এভাবেই যদি সব স্বামীরা স্ত্রীকে শুধু ভোগের আর কাজের সামগ্রী মনে না করে, নিজের জীবনের একটা অংশ, বন্ধু, এবং তারা যে একে অপরের জন্যই তৈরি এটা মনে করতো তাহলে তো সমাজে এত নারী নির্যাতন/ হত্যা / পরকীয়ার মত ঘটনাগুলি ঘটতো না!

বিষয়: বিবিধ

১২৮৭ বার পঠিত, ২০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

259167
২৮ আগস্ট ২০১৪ দুপুর ০৩:২৮
সজল আহমেদ লিখেছেন : কোন স্বামীর যদি তার স্ত্রীর প্রতি অত্যাধিক পরিমানে ভালবাসা থাকে তবে এরকম করাটা স্বাভাবিক ।
২৮ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৭:৩৭
203009
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : হু অবশ্যই !
259187
২৮ আগস্ট ২০১৪ দুপুর ০৩:৫৪
ফেরারী মন লিখেছেন : আহ্‌ ! এমন স্বামী যদি হত যারা স্ত্রীর যোনিপথে নয় তার গালের টোলে আনন্দ খুঁজে পেতো..

সত্যি অসাধারণ উক্তি । আমিও এরাম কৈরেই স্ত্রীকে ভালোবাসবো।
২৮ আগস্ট ২০১৪ বিকাল ০৪:৩৩
202967
তায়িফ লিখেছেন : তখন স্ত্রী নতুন পরক্রীয়া খুজবে। মেয়েরা হচ্ছে বানরের মত যতক্ষণ লাঠির উপর রাখবেন ততক্ষণ আপনার থাকবে। আর ভালবাসা দেখাতে গেলেই আরেকটা ছেলে ধরবে। মেয়েদের কাজ উড়ে উড়ে ফুলের মধু খাওয়া।
২৮ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৭:৩৭
203010
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : আসলে কথাটা পুরোটা ঠিক আমার মাথা থেকেই এসেছে তা নয়, কথাতে কথাতে এসেছে।। হু আপনি আপনার মত করেই ভাবীকে ভালবাসবেন... শুভ কামনা!
259196
২৮ আগস্ট ২০১৪ বিকাল ০৪:১৮
পুস্পিতা লিখেছেন : সবাই কি আর সবসময় একই রকম হয়?!
২৮ আগস্ট ২০১৪ বিকাল ০৪:৩১
202966
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : এত্তোদিন কই আছিলেন মেডাম?
২৮ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৭:৩৮
203011
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : হয় না বলেই তো আপু এত কিছু ঘটে যায়!
259202
২৮ আগস্ট ২০১৪ বিকাল ০৪:৩৮
হতভাগা লিখেছেন : স্বামীরা এরকমই হয় । স্ত্রীরাই স্বামীদেরকে আন লিমিটেড এটিএম কার্ড হিসেবে ব্যবহার করে সদা ।
২৮ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৭:৩৯
203012
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : কথাটা কি ঠিক হল- হতভাগা ভাই? তাহলে যেসব ঘটনা ঘটছে নারীদের নিয়ে সেগুলো কি?
259213
২৮ আগস্ট ২০১৪ বিকাল ০৪:৫০
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : বউ যদি স্বামীকে অলওয়েজ দৗেড়ের উপর রাখে তাহলে কিভাবে এরকম স্বামী হবে??
২৮ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৭:৩৯
203013
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : এটা ভালবাসা এবং সেই মানুষটির মানসিকতার-ই উপর নির্ভর করে!

259228
২৮ আগস্ট ২০১৪ বিকাল ০৫:৩৪
ইবনে আহমাদ লিখেছেন : দেখছি খুবই অভিজ্ঞ। এক পক্ষীয় না ভেবে উভয় পক্ষের ভাবলে অনেক কিছুর সমাধান হত।
২৮ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৭:৩৯
203014
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : উহু অভিজ্ঞ না! আর এক পক্ষীও ভাবে যে কিছু সম্ভব নয় সেটাও অজানা নয় ভাইয়া! অবশ্যই উভয় পক্ষের ভালবাসা/ শ্রদ্ধাবোধ থেকে এরকম কিছু সম্ভব!

259271
২৮ আগস্ট ২০১৪ রাত ০৯:৪৯
আবু জান্নাত লিখেছেন : আসলে যারা সাপ্তাহে ১ দিন বা মাসে ২ দিন বাড়িতে যায়, তাদের পক্ষে আপনার পরামর্শ মানা অনক কঠিন, তবে হাঁ যারা সাপ্তাহে ৭ দিন বা মাসে ৩০/৩১ দিনই স্ত্রীর সংস্পর্শে থাকেন তারা হয়ত মাঝে মধ্যে আপনার পরামর্শ মানতে পারে।
৩০ আগস্ট ২০১৪ রাত ০৮:৩১
203506
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : না ভাই আমি কোন পরামর্শ দেইনি... শুধু কিছু প্রত্যাশার কথা বলেছি!
259309
২৮ আগস্ট ২০১৪ রাত ১১:৪৪
বৃত্তের বাইরে লিখেছেন : খুব কাছে থেকে দেখা এমন একজন পরিবার কে নিয়ে ‘তুমি রবে নীরবে” এই গল্পটা এই ব্লগে দিয়েছিলাম। গল্প হলেও ঘটনাটা সত্যি ছিল। পাঠকের মন্তব্যগুলো সেভাবে আসেনি তাই আমিও বলার আগ্রহ পাইনি। এই পরিবারের মায়ের ভূমিকায় নারীটি ছোটবেলায় পোলিও রোগে আক্রান্ত হয়ে কখনও সোজা হয়ে দাঁড়াতে পারেননি। এভাবেই তাঁর অদম্য ইচ্ছার কারনে পড়াশুনা শেষ করেন। যে মহৎ লোকটির সাথে তাঁর বিয়ে হয় তিনি এই নারীকেই স্ত্রীর মর্যাদা দিয়ে সমাজে পরিচিতি দিয়েছেন। তাদের পাঁচ ছেলেমেয়ের প্রত্যকেই ডাক্তার, ইঞ্জিনিয়ার এবং সমাজে ভালভাবে প্রতিষ্ঠিত। আমাদের সমাজে এখনও কিছু ভাল মানুষ আছে যাদের কাছে সম্পর্কটা শুধু স্বামী-স্ত্রীর দৈহিক সম্পর্কের মধ্যে সীমাবদ্ধ নয় তারা একে অন্যকে সত্যিকারের সহযোগী এবং জীবনসঙ্গী মনে করে।

সমাজের অসঙ্গতি নিয়ে লিখতে অনেক সাহসের প্রয়োজন হয়। পাঠকের নানা রকম আক্রমণাত্মক প্রতিক্রিয়ার কারনে অনেক কিছু সহজে বলা যায়না। নারী ব্লগাররা অনেক সময় বিরূপ মন্তব্যের কারনে লেখা বন্ধ করেন। কিন্তু নারীরা নারীদের সমস্যা নিয়ে না লিখলে লিখবে কে? জীবনের পথচলা সব ক্ষেত্রে মসৃণ নয় যে তা সবার মনের মত হবে। এসব মাথায় রেখে যারা এগিয়ে যেতে পারে তারাই আসলে স্মার্ট। আপনি অনেক স্মার্ট লেখিকা আপু। সাহস করে লেখার জন্য ধন্যবাদ আপনাকে Rose Good Luck Rose Love Struck
এগিয়ে যান। শুভকামনা রইল Good Luck Good Luck
৩০ আগস্ট ২০১৪ রাত ০৮:৩২
203507
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : অনেক ভাল লাগলো, আপনার বলা এবং কাছে থেকে দেখা কাহিনীটি জেনে! হু আর নীচের যে কথাগুলি বলেছেন তা তো সত্যি! আসলে আমি সমাজের অনেক অসঙ্গতি নিয়ে লিখেছি ইত্তেফাক এর পাঠকের অভিমত বিভাগে... এ ছাড়াও সাপ্তাহিক/ সাপ্তাহিক-২০০০ এও লিখেছি... এরপর তো ফেবু/ সামুতে/ এবং এখানে লিখছি...! আর সমাজের কিছু অসঙ্গতির কথার জন্য ঠাট্টায় (ইত্তেফাক) নিয়মিত এবং ভীমরুলে (আমার দেশে ) লিখতাম! হাহহা! স্মার্ট লেখিকা আসলে কতটা তা জানি না... তবে হ্যাঁ এইসব বিষয়ে লিখলে যারা বিষয়টি অনুধাবন না করে উল্টা- পাল্টা মন্তব্য করে তাদের জন্য আমি প্রস্তুত থাকি! আপনার অনুপ্রেরণার জন্য অনেক ধন্যবাদ ! ভাল থাকবেন!
259369
২৯ আগস্ট ২০১৪ সকাল ০৮:২৮
কাহাফ লিখেছেন : " আহ এমন যদি হতো- স্ত্রীরা স্বামীদের অর্থের প্রাচুর্যে পাগল না হয়ে আত্মার প্রচুর্যে বিমোহিত,তাহলেই...................।"
৩০ আগস্ট ২০১৪ রাত ০৮:৩২
203508
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : হু... এ প্রত্যাশাও আমরা/ আপনারা করতে পারেন! আসলে দুজন- দুজনের সহায়ক এটা ভাবলেই অনেক কিছু সহজ হয়ে যায়!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File