বিনোদনের জন্য মানুষ তাহলে যাবে কোথায়?

লিখেছেন লিখেছেন ঈপ্সিতা চৌধুরী ২১ আগস্ট, ২০১৪, ০৮:৩০:৪৭ রাত

>>মফঃস্বল শহরগুলোতে বিনোদনের জায়গা বলতে আছে- শিশু পার্ক/ মিনি চিড়িয়াখানা/ নদীর পাড়/ ব্রিজ এইসব...।! কিন্তু বেশিরভাগ জায়গার-ই পরিবেশ খারাপ! এ নিয়ে কতৃপক্ষ বা আইনশৃঙ্খলা বাহিনির কোন উদ্যোগ চোখে পরে না! রংপুরে থাকাকালীন রংপুরের পার্ক/ চিড়িখানা নিয়ে বহু আগেই লিখেছিলাম ইত্তেফাকের পাতায়! দিনাজপুরেও এক-ই অবস্থা দেখি! এইসব পার্কে দিনে -দুপুরে অনৈতিক কর্মকাণ্ড চলে! বিনোদনের জন্য মানুষ সেসব জায়গায় যেতে ভয় পায় আবার গেলেও হয়রানির শিকার হয়!

>>৩/৪দিন আগে পেপারে (ইত্তেফাক) পড়েছি (জায়গাটার নাম মনে নেই) এক নব দম্পতি সেই জায়গার পার্কে বেড়াতে গেছে, এক জায়গায় বসে তারা গল্প করছে, এর-ই মধ্যে ৪/৫ জন বখাটে এসে তাদের মোবাইল ফোন/ টাকা কেড়ে নেয়, ছেলেটার সাথে মেয়েটাকে দিয়ে অনৈতিক কর্মকাণ্ড করছে এমন কিছু ভিডিও করে, ছবি তুলে, এবং মোবাইলের মাধ্যমে অনেককে তা দেয়, নেটে ছাড়ে, পরে ছেলেটার কাছ থেকে আরো টাকা নেয় এবং মেয়েটার বাসায় গিয়ে ভিডিও দিখিয়ে ব্লাকমেইল করতে থাকে, পরে মেয়েটি থানায় কমপ্লেইন করে কিন্তু মেয়েটির হবু বর সেই থেকে মেয়েটির সাথে যোগাযোগ বন্ধ করে!

>> এইসব জায়গার নিরাপত্তা যদি নাই-ই থাকবে তাহলে সেসব জায়গা বন্ধ করে দেয়াই উচিৎ বলে মনে করি! কিন্তু কতৃপক্ষ উদাসীন!

বিষয়: বিবিধ

১১১৩ বার পঠিত, ১৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

256854
২১ আগস্ট ২০১৪ রাত ০৯:০৮
আজিম বিন মামুন লিখেছেন : এটাই বর্তমান রাজনীতীর চাল।প্রথমে মেয়েদের স্বাধীনতা দিয়ে ঘর থেকে বাহির করা,পরে সুযোগ বুঝে ধর্ষন।ইসলাম ছাড়া এসব সমস্যা কস্মিনকালেও সমাধান সম্ভব নয়।আমরা আইন প্রয়োগ করতে অসমর্থ,কিন্তু পালনে নয়।আসুন ইসলামী আইন খুজে খুজে মানতে থাকি।সুফল শতভাগ নিশ্চিত।
২১ আগস্ট ২০১৪ রাত ০৯:৪০
200501
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : দেখুন, পার্ক বা চিড়িয়াখানাগুলোতে বিনোদনের জন্য শিশু থেকে সব বয়সের মানুষ -ই যায়/ যেত! এখন এসব জায়গায় গিয়ে যদি মানুষ হয়রানীর শিকার হয় তাহলে সেটার একমাত্র কারন হচ্ছে- এসব জায়গার কতৃপক্ষের উদাসীনতা! আর ধর্মীও নিয়ম-কানুন এর ব্যাপারটা অবশ্যই অস্বীকার করছি না!
২১ আগস্ট ২০১৪ রাত ১০:২৪
200519
আহ জীবন লিখেছেন : সহমত@ আজিম বিন মামুন
256858
২১ আগস্ট ২০১৪ রাত ০৯:২১
আওণ রাহ'বার লিখেছেন : বিনোদন জমা রাখলাম।
বিয়ের পর শ্বশুর বাড়িতে যেয়ে বিনোদন হবে।
২১ আগস্ট ২০১৪ রাত ০৯:৪০
200502
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : হাহহা! তাই না কি ভাইয়া! তাহলে তো ভাবী খুব লাকি হবে!
২১ আগস্ট ২০১৪ রাত ১০:২৪
200521
আহ জীবন লিখেছেন : খুবই উত্তম ভাবনা।@ রাহবার
256901
২১ আগস্ট ২০১৪ রাত ১১:০১
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : ২য় ঘটনাটায় বল্লেন “নব দম্পতি পার্কে বেড়াতে গেছে” ......... আবার বল্লেন “মেয়েটির হবু বর” সেই থেকে মেয়েটির সাথে যোগাযোগ বন্ধ করে!

“নব দম্পতির” আবার “হবু বর” থাকে কেমনে? ........ স্ববিরোধী হয়েগেলো না কথাটা?

আর এখানে “ছেলেটি” বলতে কাকে বুঝিয়েছেন?
২৩ আগস্ট ২০১৪ দুপুর ০৩:১৮
201087
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : হারিকেন ভাই/আপু একটা মিস্টেক হয়েছে ওটা নতুন বরের জায়গায় ভুল করে হবু বর লিখেছি! দুঃখিত ! ছেলেটা/ মেয়েটা বলতে সেই নব দম্পতিকেই বুঝিয়েছি! ১৯ আগস্ট ইত্তেফাকের ১৩ পৃষ্ঠায় সারাদেশ বিভাগে আজকের রাশিফলের পাশেই নিউজটা পাবেন!
256930
২২ আগস্ট ২০১৪ রাত ১২:৫৮
বৃত্তের বাইরে লিখেছেন : চিড়িয়াখানা এখন বিচিত্র সব চিড়িয়াদের দখলে, শিশুপার্কও আর শিশুদের নেই। লোকজন নিজেও সচেতন না, কর্তৃপক্ষেরও কোন মাথাব্যাথা নেই।
২৩ আগস্ট ২০১৪ দুপুর ০৩:১৮
201088
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : হু ঠিক বলেছেন!
256954
২২ আগস্ট ২০১৪ রাত ০২:৫২
মামুন লিখেছেন : একই ধরণের বিড়ম্বনার শিকার হতে দেখেছি অনেককে। বোটানিক্যাল গার্ডেনে অফিসের জুনিয়রদের সাথে নিয়ে গিয়েও লজ্জায় পড়তে হয়েছে। নাগরিক বিড়ম্বনা নিয়ে আপনার সাবলীল লেখাটি ভালো লাগলো। ধন্যবাদ।
২৩ আগস্ট ২০১৪ দুপুর ০৩:১৯
201089
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : ধন্যবাদ ভাইয়া! আসলে এই ব্যাপারগুলো নিয়ে আমরা ভাবলেও , বিড়ম্বনার শিকার হলেও প্রতিকার নেই! ধন্যবাদ।
257043
২২ আগস্ট ২০১৪ দুপুর ১২:০৫
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : আপনার বানানো কিচ্ছাডা তেমন সূখ পাঠ্য মনে অইতেছে না। সূর্যের হারিকেন আগেই গ্যাঞ্জাম লাগাইয়া দিছে। হের লিগ্যা মুই নতুনভাবে আরো কিচ্চু অসচ্ছ পয়েন্ট
২৩ আগস্ট ২০১৪ দুপুর ০৩:১৯
201090
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : ১/ এটা বানানো কিচ্ছা নয় গ্যাঞ্জাম ভাই/আপু! আমার তারিখটা এবং জায়গাটার নাম মনে ছিলো না! আপনার কারনেই পেপার খুঁজে সব ইনফো দিচ্ছি- ১৯ আগস্ট ইত্তেফাকের ১৩ পৃষ্ঠায় সারাদেশ বিভাগে আজকের রাশিফলের পাশেই নিউজটা পাবেন!
২/ নতুন বরের জায়গায় হবু বর কথাটা ভুলক্রমে এসেছিল- সে জন্য দুঃখিত !
৩/ কারো লেখা পড়ে তা বানানো আপনি তখন-ই বলতে পারেন যখন সেটা বানানো বলে আপনার কাছে প্রমান থাকবে! আমি যেহেতু ইত্তফাকের রেফারেন্স দিয়েছিলাম, সেহেতু আপনার বোঝা উচিত ছিল- নিউজটা আমার বানানো নয়!
৪/ একটা ব্যাপার কি জানেন - এখানে এই ব্লগে আপনারা অনেকেই, একটু অন্যরকম ! এটা একটা নাগরিক ভাবনা ছিল- আপনার কমেন্টটা হতে হত- এই বিষয়ে সচেতনতা সৃষ্টি করা কিংবা কি করলে সমাধান হবে সে ব্যাপারে মতামত দেয়া কিন্তু তা না করে উল্টো আমাকেই বানানো নিউজের অধিকারী বানিয়েছেন! অথচ উপরে দেখেন- অন্যদের কমেন্ট- যারা নাগরিক ভাবনা থেকেই বিষয়টা উপলব্ধি করেছেন!
৫/ আশা রাখছি- এবার আপনি আপনার সুচিন্তিত মতামত দিয়ে যাবেন! ধন্যবাদ !
257044
২২ আগস্ট ২০১৪ দুপুর ১২:০৮
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : উল্লেখ কইরা গ্যাঞ্জাম লাগাইতে মনচাই না, আন্নারে এক্কান মস্তবড় ধন্যুবাদ দিলুম।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File