ঢংগী আর ন্যাকা মেয়েগুলা...।! বখাটে বদমাইশেরা...!

লিখেছেন লিখেছেন ঈপ্সিতা চৌধুরী ১৯ জুলাই, ২০১৪, ১১:৩৬:১৯ সকাল

>>ঢাকা শহরের অলিতে-গলিতে/ রাস্তায়/ রেস্তোরাঁয় / শপিং মল /ভার্সিটি গুলিতে গেলে

যেমন কিছু ঢংগী আর ন্যাকা মেয়েদের দেখতে পাওয়া যায়

তেমনি মফঃস্বল শহরগুলাও যেন এসব থেকে পিছিয়ে নেই...!

যারা হাঁটার আগেই বেঁকে যায় কথা বলার আগেই ঢলে পড়ে...!

আর এইগুলার কারনে মাঝে মাঝে সত্যি- ই লজ্জায় পড়তে হয়... !

>> আবার এর বিপরীতে আছে কিছু বখাটে বদমাইশেরা! যাদের সামনে আমি যতই শালীনভাবে চলি না কেনো, বোরখা/ হিজাব বা বস্তাবন্দী হয়ে বের হই না কেনো তারা আমাকে টিজ করবেই, অশালীন কিছু কথা ছুড়ে দিবেই ...! এই শয়তানদের জ্বালায় কত মেয়ে যে রাস্তা- ঘাটে চলতে গিয়ে এদের কুনজরে আর কু-কথার শিকার হয় তা আশা করি কেউ অস্বীকার করবেন না! এরপর তো আছে তাদের টিজ করতে গান--

>>আমার কাজিনের মেয়ে- দেখতে অদ্ভুদ সুন্দর! মাত্র সেভেনে পড়ে! বখাটে সম্রাটদের হাত থেকে বাঁচতে তাকে বোরখা দেয়া হয়েছে... সেই মেয়েকে রাস্তায় বের হলেই শুনতে হয়- “ বোরখা পড়া মেয়ে পাগল করেছে”! ভাতিজি আমার বাসায় এসে কান্না-কাটি করে! ওকে তো কোনরকমে বোঝানো হয়েছে কিন্তু কি বলবো - এ দেশে এমনিতেই বখাটেদের বখাটেপনা বেড়ে গেছে সেখানে এরকম একটা গান টিজ করতে তো তারা বেছে নিবেই!

>> আরো কয়েকজন বোরখা / হিজাব পড়েও টিজের শিকার হয়েছে- ! রাগে তারা বলেছে- তাহলে আর বোরখা বা পর্দা পরে লাভ কি? তাদের উদ্দেশে বলেছি- কুত্তারা রাস্তায় কুত্তার মত ভেউ ভেউ করবেই কিন্তু তাই বলে তোমরা পর্দা ছাড়বে কেন? এটা শান্তনার বানী! আবার কেউ কেউ অর্ধেক শরীর মানে বুক/পিঠ খোলা রেখে কিংবা এমন ভাবে বোরখা/ হিজাব পড়ছে তা দেখে মনে হয়- এই কি পর্দা ?!?

>> আসলে বর্তমান প্রজন্ম পারিবারিক শিক্ষাকে মূল্যায়ন করছে না কিংবা পারিবারিক ভাবে সেরকম শিক্ষা পাচ্ছে না যা তাদের এইসব কুকর্ম থেকে বিরত রাখতে পারে, আবার তো আছে পারিপার্শ্বিক পরিবেশ সাথে তথ্য - প্রযুক্তির অপব্যবহার! তবুও সচেতনার পথে কিংবা সচেতনতা সৃষ্টি করতে আমাদেরকেই এগিয়ে আসতে হবে...! পারিবারিক ভাবে ছেলে/ মেয়ে উভয়কেই এমন ভাবে শিক্ষা দিতে হবে যাতে তারা ভাল-মন্দ বিচার করতে শিখে! নইলে আরো কি কি দেখতে/ শুনতে হবে তা বলা মুশকিল!

বিষয়: বিবিধ

১৫৩৯ বার পঠিত, ২০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

245967
১৯ জুলাই ২০১৪ সকাল ১১:৫৩
হতভাগা লিখেছেন :


এসব বখাটেদের এভাবেই শাস্তি দিতে হবে নগদে , নিজে সামনে দাঁড়িয়ে নিজের হাতে ।
১৯ জুলাই ২০১৪ দুপুর ১২:২০
190985
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : হু প্রতিবাদ করতে হবে... তার সাথে সাথে পারিবারিক শিক্ষা/ আইনের শাসন এ সব কিছুরও দরকার আছে!
245975
১৯ জুলাই ২০১৪ দুপুর ১২:৪২
হতভাগা লিখেছেন :


ঢঙ্গী ও ন্যাকা মেয়েদের এভাবে আঁটকে রাখতে হবে ।
২৬ জুলাই ২০১৪ বিকাল ০৪:৫৮
192876
দিশারি লিখেছেন : Tongue Rolling on the Floor
245977
১৯ জুলাই ২০১৪ দুপুর ১২:৪৮
কর্ণেল কুতাইবা লিখেছেন : ঠিক বলেছেন, পরিবার থেকে ভালো শিক্ষা পেতে হবে। কিন্তু এই যুগে প্রায় মা-বাবারাই তাদের সন্তানকে সবকিছুতে পশ্রয় দেয়। ঠিকমত শাষণ করেনা। কেউ কিছু বললে উত্তর দিবে , আরে এটা মডার্ন যুগ ছেলে-মেয়েরা এই বয়সে ছেলে-মেয়েরা একটু আকটু দুষ্টুমি করবেই ! এই যদি হয় ম-বাবার অবস্থা ,তাহলে ছেলে-মেয়েদের এই পরিণতি অস্বাভাবিক কিছু না।
১৯ জুলাই ২০১৪ দুপুর ০১:৫৯
190992
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : হু পারিবারিক ভাবে অনেক ছেলে/মেয়ে কিছু বিষয়ে প্রশ্রয় পেয়ে যাচ্ছে... আর সে কারনেই এইসব ছেলে/মেয়েরা যাচ্ছে তাই অনেক কিছুই করে ফেলছে...! এরপর তো আছে অপসংস্কৃতির প্রভাব!
245989
১৯ জুলাই ২০১৪ দুপুর ০২:২৫
এবেলা ওবেলা লিখেছেন :
হাঁটার আগেই বেঁকে যায়


এটা কিভাবে সম্ভব -- যদি একটু বুঝিয়ে বলতেন---
১৯ জুলাই ২০১৪ দুপুর ০৩:০৪
191006
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : সেটা তো ব্যাখ্যায় বোঝানো যাবে না ভাই! কিছু মেয়েদের চাল-চলনের ক্ষেত্রে এটা বলা হয়েছে! আর এটার ব্যাখ্যাটা কি জরুরী না কি সমাজে ঘটে যাওয়া এসব অন্যায়গুলোর বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি এটা জরুরী?
246000
১৯ জুলাই ২০১৪ দুপুর ০২:৫১
প্রবাসী মজুমদার লিখেছেন : আমাদের যাত্রাটা শুরু হয়েছিল ধর্ম বিদ্বেষী আর ধর্মে অনভিজ্ঞ কিছু পশ্চিমা সংস্কৃতিতে বিশ্বাসী নেতার নেতৃত্বে। আর সেই শুরুটার ব্যপকতা আজও বিদ্যমান। পারিবারিকভাবে ধর্মীয় অনুশাসন বা অনুশীলনই এসব নোংরামী থেকে রক্ষা করতে পারে।
তোমাকে খুজছে বাংলাদেশ, লাক্স্র চ্যানেল আই, এসব লোকগুলো যুবকদের উলঙ্গ সভ্যতার দিকে ডাকলেও হিফজুল কোরআন প্রতিযোগীতায় আন্তর্জাতিকভাকে কয়েকবার প্রথম হওয়া বাংলাদেশী সন্তানদের জাতির কাছে পরিচয় করিয়ে দিতে এসব মিডিয়ার খুব লজ্জা করে। কাজেই যা হচ্ছে এসব আমাদের ও মিডিয়ার হাতের কামাই।

ধন্যবাদ।
১৯ জুলাই ২০১৪ দুপুর ০৩:০৪
191007
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : হু ভাইয়া সেটাই! পারিবারিক শিক্ষা, মূল্যবোধ এসব এক্ষেত্রে অনেক বেশি জরুরী! আর মিডিয়া/ অপসংস্কৃতির প্রভাব এসবকেও অস্বীকার করা যায় না... এরপর তো আইনের ঠিক মত প্রয়োগ নেই! তাহলে সমাধান কিভাবে হবে?
১৯ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৭:১৭
191041
প্রবাসী মজুমদার লিখেছেন : রক্ষক যখন ভক্ষকে পরিণত হয়, তখন জামানির মত জনগনের মাঝে নিজেদের উদ্যোগে সচেতনাতা তৈরী বৈ কোন রাস্তা নাইরে বোন। এক্ষেত্রে আমরা প্রত্যোকেই এক একজন স্বঘোষিত এ্যাম্বাসেডর হয়ে নিজ উদ্যোগে কাজ করে অন্তত দায়ীত্ববোধ পালন করতে পারি। ধন্যবাদ।
১৯ জুলাই ২০১৪ রাত ০৮:৫৯
191047
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : ঠিক বলেছেন ভাইয়া, আমাদের প্রত্যেককেই নিজ নিজ ক্ষেত্র থেকে সচেতনতা সৃষ্টি করতে হবে... !

246010
১৯ জুলাই ২০১৪ দুপুর ০৩:২৮
ব্যাসদেব লিখেছেন : উত্তম সে যে চলে মধ্যমে........
১৯ জুলাই ২০১৪ রাত ০৮:৫৯
191048
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : হু!
246013
১৯ জুলাই ২০১৪ দুপুর ০৩:৪২
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : ঢঙ্গীদের ঢঙ আর ন্যাকামী দেখলে সত্যি খুব গা জ্বালা করে। নগদে চড়াইতে ইচ্ছা করে।

বখাটেদের নগদে সাইজ করতে পারলে ভাল। এক্ষেত্রে ক্ষমতার চেয়ে সাহস জরুরী।
১৯ জুলাই ২০১৪ রাত ০৯:০০
191049
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : ঠিক বলেছেন! হু সাহস এবং প্রতিবাদ করার মত ক্ষমতা অর্জনটাও জরুরী!
246016
১৯ জুলাই ২০১৪ বিকাল ০৪:০৯
মুজিব সেনা লিখেছেন : মুজিব সেনার পক্ষ থেকে শুভেচ্ছা ইপি আপু। Good Luck Good Luck Good Luck
১৯ জুলাই ২০১৪ রাত ০৯:০০
191050
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : আপানকেও শুভেচ্ছা ভাইয়া!
246940
২২ জুলাই ২০১৪ রাত ১২:১১
বৃত্তের বাইরে লিখেছেন : আগে মায়ের শাসনকে মনে হত বেশি বেশি। ভাবতাম, মা আমাদের ক্ষেত্রে বেশি কড়া ছিলেন। কিন্তু এখনকার মেয়েদের দেখলে মনে হয় মা ঠিক ছিলেন। শাসনে না রাখলে আমরাও ঐ মেয়েদের মত গোল্লায় যেতাম। বখাটে ছেলেদের উৎপাত কি আর বোরখা দিয়ে ঠেকানো যায়! ওদের আচরন সবার ক্ষেত্রেই এক। একই পোশাকে দেশের বাইরে নির্বিঘ্নে চলছি আর দেশে এখনও গলির মোড় পর্যন্ত যেতে ভাইয়ের সাহায্য নিতে হয়! রাস্তাঘাটে কত ভোগান্তিই না সইতে হয় মেয়েদের!

ধন্যবাদ আপু Love Struck Good Luck Rose
২৬ জুলাই ২০১৪ দুপুর ০৩:৪৩
192856
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : হু ঠিক বলেছেন আপু! যারা উৎপাত করবে তাদের সামনে আমি বোরখা / বস্তা যাই পরে যাই না কেন, তারা করবেই! আসলে এসব ব্যাপারে তাদের মানসিকতা আর রুচির ব্যাপার ও আসে...! অনেক ধন্যবাদ আপনাকে !

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File