হায় রে ভাই!

লিখেছেন লিখেছেন ঈপ্সিতা চৌধুরী ০৮ জুলাই, ২০১৪, ০১:৩৩:৩৩ দুপুর

ছোটবেলা থেকেই নিজ পরিবারেই (বেশির ভাগ পরিবারের ক্ষেত্রে) ভাই/ বোনের মধ্যে বৈষম্য তৈরি করা হয়! ছেলের জন্য মাছের মাথা কিংবা মুরগির রানটা মায়েরা তুলে রাখে, হাত খরচের টাকাটাও কেউ কেউ ছেলেকে বেশি দেয় তো মেয়েকে দেই-ই না! এর-ই মধ্যেই অনেক ভাই-বোনের সম্পর্ক অটুট থাকে আজীবন আবার অনেকের মধ্যে ভাঙ্গন ধরে! ভাই- বোনের চমৎকার সম্পর্কটা সবাই উপভোগ করে, ভালবাসে! কিন্তু এই অটুট আর চমৎকার সম্পর্কের মাঝে এক সময় সম্পদ ফাটল হয়ে দাঁড়ায় ! যখন বোনেরা বাবা’র সম্পদে ভাগ চায়! যেটা তাদের ন্যায্য পাওনা! বেশ কিছু ঘটনা থেকে এবং অনেকের ক্ষেত্রে ঘটিত ঘটনা শুনে যা দেখলাম- ৯৯% ভাইয়েরা স্বেচ্ছায় বোনের সম্পত্তিটি ( যেটা বাবা মারা যাওয়ার পর বা বাবা বেঁচে থাকতেই বাটোয়ারার সময় পায়) দিতে নারায!

>> আমার দাদীকে এক সময় তার ভাইয়েরা বঞ্চিত করেছিল- যদিও এখন তারা দিচ্ছে কিছু!

>> আবার আমার ফুফুরা যে সম্পত্তি পাবে তা আমার বাবা দিতে রাজী হলেও অন্য ৪ ভাইরা টাল-বাহানা শুরু করেছে! আজ দিবে কাল দিবে করছে!

>>> আমার পরিচিত বেশ কয়েকজনের কাছে এমনটা শোনা সত্ত্বেও

নিজেদের পরিবারের-ই দুটো ঘটনা তুলে ধরলাম, অন্য কারোটা না বলে!

>>> হায় রে ভাই, হায় রে সম্পদ!

বিষয়: বিবিধ

১০১৬ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

242842
০৮ জুলাই ২০১৪ দুপুর ০২:০০
বদনা চোর লিখেছেন : প্রথম মন্তব্যকারীর পদটা আগে চুরি করি তারপর পোষ্ট পড়ে মন্তব্য করবো। Puppy Dog Eyes Puppy Dog Eyes Puppy Dog Eyes
০৮ জুলাই ২০১৪ দুপুর ০২:০৩
188587
বদনা চোর লিখেছেন : পড়লাম অতপর প্রীত হলাম। ঠিকই বলেছেন, অধিকাংশ পরিবারের গল্পটা এমনই। মেয়েদের হকটা চুরি করা যেন নিষ্ঠুর নিয়মে দাঁড়িয়ে গেছে।
০৮ জুলাই ২০১৪ দুপুর ০২:৩২
188591
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : হাহা! প্রথম মন্তব্য এর জন্য ধন্যবাদ ! হু মেয়েদের বেলায় এরকম অনেক কিছুই ঘটছে!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File