ক্রেস্টের স্বর্ণজালিয়াতির পর বিদেশি বন্ধুদের নতুন করে ক্রেস্ট দেয়ার পরিকল্পনা!!

লিখেছেন লিখেছেন মিঃ কপিপেস্ট ১০ জুন, ২০১৪, ১০:৩৩:৩৯ রাত

বঙ্গবন্ধু তার দলীয় চোরদের জ্বালায় অতিষ্ঠ হয়ে বলেছিলেন '' সবাই পায় সোনার খনি আর আমি পেলাম চোরের খনি'' । এবার তার সেই বাণী আবার ফলেছে ক্রেস্টের স্বর্ণজালিয়াতি প্রমাণিত হওয়ায়। আমাদের মাথা কিভাবে নত হলো তা সবাই জানে। তবে সরকার সেই জালিয়াতি সংশোধনের চেষ্টা করছে দেখুন--



মুক্তিযুদ্ধে অবদানের জন্য বিদেশি বন্ধুদের দেয়া সম্মাননা ক্রেস্টে স্বর্ণজালিয়াতির তদন্ত করতে সংসদীয় কমিটি গঠন করা হয়েছে।

স্বর্ণের পরিমাণ নিয়ে বিতর্ক ওঠায় মুক্তিযুদ্ধে অবদান রাখা বিদেশি বন্ধুদের সম্মাননা স্মারক হিসেবে দেয়া ক্রেস্ট নতুন করে দেবে সরকার।

ক্রেস্টে দুর্নীতি নিয়ে সুপ্রিমকোর্টের আইনজীবী মনজিল মোরসেদের আইনি নোটিসের জবাবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়, ‘বিষয়টি সংসদীয় উপ-কমিটির তদন্তাধীনে রয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর সরবরাহকারী কোম্পানিকে পরিশোধিত বিল পুনরুদ্ধার এবং নতুন ক্রেস্ট তৈরি করে বিদেশে বাংলাদেশের হাইকমিশন/রাষ্ট্রদূতের মাধ্যমে বিদেশি বন্ধুদেরকে প্রদান করা ইত্যাদি বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।’

মন্ত্রণালয়ের সহকারী সচিব মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত ওই চিঠি সোমবার মনজিল মোরসেদের চেম্বারে পৌঁছে।

তবে নোটিসের জবাব না পাওয়ায় গত ১৯ মে এই আইনজীবী হাইকোর্টে এ বিষয়ে রিট আবেদন দায়ের করেন।

সিনিয়র এই আইনজীবী বলেন, সরকারের ভাবমূর্তি উদ্ধারের জন্য রিটটি দায়ের করা হয়েছিল। সরকার এখন সে বিষয়ে পদক্ষেপ নেয়ায় আপাতত রিটটি কার্য তালিকার বাইরে রয়েছে।

এর আগে গত ১৫ মে অ্যাডভোকেট মনজিল মোরসেদ স্বাধীনতা সম্মাননা পদক প্রদান জালিয়াতির ঘটনায় তদন্ত করে দোষীদের কাছ থেকে টাকা আদায়ে মুক্তিযুদ্ধ বিষয়ে মন্ত্রণালয়ের সচিবসহ সাতজনকে আইনী নোটিস পাঠান।
সূত্র

বিষয়: বিবিধ

৯৮৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File