কেন মোবাইল এক্সরে করা হয়????

লিখেছেন লিখেছেন মোহাম্মদ রিগান ০৯ সেপ্টেম্বর, ২০১৪, ০২:২৫:১০ দুপুর

অনেক সময় কোন গুরুত্বপূর্ণ স্থাপনায় ঢুকতে গেলে আমাদের মেটাল ডিটেক্টর দিয়ে চেক করা হয় বা মেটাল ডিটেক্টরের গেট দিয়ে পার হতে হয়। আর আমাদের সাথে থাকা ব্যাগ দিতে হয় এক্স- রে মেশিনের ভিতর দিয়ে। কম্পিউটার কেনার জন্য IDB ভবনে গেলেই এই অত্যাচারের শিকার হতে হয়। আর বেশি উদাহারন নাই বা দিলাম। এই পর্যন্ত ঠিক আছে।

আমাদের মোবাইল ফোনটা আমাদের সাথে মেটাল ডিটেক্টর গেট দিয়ে না দিয়ে আলাদা ভাবে এক্সরে করা হয়। কিন্তু কেন????

২০০০ সালে ইউরোপে সন্ত্রাসীরা বানিয়ে ফেলে ২০ ক্যালিবারের ১ ভয়াবহ পিস্তল। যেটা দেখতে হুবহুব মোবাইল ফোনের মত। শুধু ওজনটা ১টু বেশি। উপরের দিকে ৪টি ছিদ্র থাকে। এই মোবাইল পিস্তল দিয়ে আক্রমন করা হয় ইউরোপের কয়েক জায়গায়। আর যায় কোথায়!!!! তখন থেকেই সব মোবাইল ফোনকে আলাদা ভাবে এক্সরে করা হয় সব গেটে। মজার ব্যাপার হচ্ছে আপনি যদি মোবাইল ফোন এক্সরে করতে অস্বীকৃতি জানান এবং নিরাপত্তা কর্মীদের সাথে তর্ক শুরু করেন। তারপর উত্তেজিত অবস্থায় আপনার মোবাইলে হাত দেওয়ার চেষ্টা করেন। আশা করা যায় আপনি দেখবেন নিরাপত্তা কর্মীরা আপনার দিকে আগ্নেও অস্র তাক করে আছে। গুলিও খেতে পারেন। বাংলাদেশে মিস গেলেও আমেরিকাতে বা ইউরোপে নিশ্চিত তাক করবে বা গুলি করবে। ভাবতাছি ১ দিন আমেরিকান দূতাবাসে যাইয়া আমার nokia নিরিহ মোবাইলটা নিয়া এই মহান কাজের মহড়া দিমু। ভাই গুলি খাইয়া মারা গেলে আমার জন্য দোয়া করিস ............

বিষয়: বিবিধ

১১৯১ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

263268
০৯ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:৩৫
কাহাফ লিখেছেন : মহড়া দেয়ার কাজ টা অন্য কোন বিষয় নিয়ে হলেই ভালো হতো মনে হয়। তারপরও আপনার ইচ্ছাই ভাল থাক।দোয়া অবশ্যই করবো জানতে পারলে। জানানোর টাইম পাবেন তো?
263269
০৯ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:৩৬
সুশীল লিখেছেন : জানানোর টাইম পাবেন তো?
263281
০৯ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০৩:০৯
হতভাগা লিখেছেন : আপনারে গুলি যদি করেও তবে সেটা ক্যাচাল বাঁধানো বা মোবাইল পিস্তলের জন্য না , সস্তা মোবাইল নিয়া দূতাবাসে যে ঢুকছেন সে জন্য গুলি করবে ।

আর তারা আপনার জন্য তাদের মূল্যবান গুলি ছুঁড়ে আপনাকে লাইম লাইটে আনবে না । কুকুর দিয়ে আপনাকে সাইজ করবে ।
০৯ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৫:০৭
206931
আহমদ মুসা লিখেছেন : ঠিক বলেছেন।
263395
০৯ সেপ্টেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:১৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মোবাইল ফোন এক্সরে করলে তো ভাই মেমরি কিংবা ডিসপ্লে নষ্ট হওয়ার আশংকা অাছে!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File