পাড়ার ছেলের দল

লিখেছেন লিখেছেন মোহাম্মদ রিগান ০৬ সেপ্টেম্বর, ২০১৪, ১২:১৫:৫৭ রাত

আমাদের পাড়ায় আমাদের বয়সী কিছু ছেলে ছিলো। যারা সিক্স বা সেভেনে পড়া ছেড়ে দিয়ে দেখতাম দিব্যি ঘুরে বেড়াচ্ছে। সন্ধ্যা হলে যখন আমরা পড়তে বসতাম তখন দেখতাম তারা দৌড়াদৌড়ি টাইপের কোন খেলায় মেতে উঠেছে। পড়ার টেবিল নামক জেলখানা থেকে আমরা তাদের মজার খেলার দিকে করুন চোখে তাকিয়ে থাকতাম। দৌড়াদৌড়ি শেষ হওয়ার পরে দেখতাম তারা দোকানে চলে যেতো। তারপর বয়স্ক মানুষের মত দোকানে বসে আয়োজন করে চা আর লোব খাইতো।

আর বৃদ্ধদের সাথে খুব জ্ঞানি জ্ঞানি ভাব নিয়ে কথা বলতো। আমরা যে সব বয়স্ক মানুষের সাথে কথা বলারও সাহস করতাম না ,তারা দেখতাম দিব্যি তাদের সাথে মজা করছে। আমরা যেখানে সন্ধ্যার পর দোকানে যাওয়ার সাহস পেতাম না সেখানে তারা দোকানে চা, লোব বা চানাচুর খেতে খেতে প্রান খুলে হাসাহাসি করতো আর আড্ডা মারতো। তাদের সে হাসাহাসি দেখে আমার কাছে মনে হত স্বাধীনতার মানে বুঝি দোকানে বসে তাদের মত প্রান খুলে আড্ডা মারা এবং চা খাওয়া????

এখনো বাড়িতে গেলে আমি দোকানে আয়োজন করে দুধ চা আর লোব খাই কিন্তু কেন জানি সে স্বাধীনতার স্বাদ পাইনা....................................

বিষয়: বিবিধ

১০০১ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

262181
০৬ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:৩৩
মামুন লিখেছেন : " এখনো বাড়িতে গেলে আমি দোকানে আয়োজন করে দুধ চা আর লোব খাই কিন্তু কেন জানি সে স্বাধীনতার স্বাদ পাইনা.................................... "- কঠিন লিখেছেন ভাই। এই-ই হয়, সবার ক্ষেত্রেই।
খুব ভালো লাগল লেখাটি।
অনেক অনেক শুভেচ্ছা আপনাকে। Rose Rose Rose
০৬ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৫:১৯
206237
মোহাম্মদ রিগান লিখেছেন : ধন্যবাদ
262259
০৬ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১০:৫৪
কাজি সাকিব লিখেছেন : দুনিয়াটাই এমন,
নদীর এপার কহে ছাড়িয়া নিঃশ্বাস,ওপাড়েতে সর্বসুখ আমার বিশ্বাস!
০৬ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৫:২০
206238
মোহাম্মদ রিগান লিখেছেন : তাই??? Crying
262480
০৬ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:৪১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : সময় বদলে দেয় সবকিছূ!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File