মানুষ নাস্তিক হয় যেসব কারনে... (পর্ব-৩)

লিখেছেন লিখেছেন ইনতেহাব হোসাইন জাওয়াদ ২৩ নভেম্বর, ২০১৪, ০৮:০১:৩৯ রাত



বলিউড অভিনেতা- সালমান খান! উনাকে যদি কেউ জিজ্ঞেস করে- আপনার ধর্ম কী? উনি উত্তর দেন- আমার ধর্ম মানবতা!! অন্যান্য তারকাদের মত ইনিও সেক্যুলার/ধর্মনিরপেক্ষ। তাকে সেক্যুলার হতে হয়েছে। সেক্যুলার না হলে সে আজকের এই সালমান খান হতে পারতো না। সে যদি নিজেকে মুসলমান দাবী করতো, তাহলে হিন্দুদের কাছে তার গ্রহনযোগ্যতা কমে যেত। ভারতের হিন্দুরা আজ তাকে যেভাবে দেবতা ভেবে পূজা করে, যেভাবে তাকে ভালবাসে, তখন তা করতো না। আবার যদি সে সনাতন ধর্মে কনভার্ট হয়ে যায় তাহলে মুসলমানদের কাছে তার গ্রহনযোগ্যতা কমে যাবে। ঈদকে কেন্দ্র করে রিলিজ হওয়া তার সিনেমাগুলোও আর আশানুরুপ ব্যবসা করতে পারবে না...

মিডিয়াকর্মী, অভিনেতা, অভিনেত্রী, সঙ্গীতশিল্পী, বুদ্ধিজীবি, লেখক, কবি-সাহিত্যিক- এদের নাস্তিক হওয়ার প্রবণতা সাধারন মানুষের চেয়ে বেশি। এরা সাধারনত খ্যাতি এবং জনপ্রিয়তার জন্য লালায়িত থাকে। সকল ধর্মের মানুষের কাছে গ্রহনযোগ্য হওয়ার জন্য এরা সেক্যুলার হয়। সঙ্গীতশিল্পীদের পক্ষে মুসলমান থাকা সম্ভব হয় না, কারন ইসলামে মিউজিক জিনিসটাই হারাম। তারা ভাবে- ইসলাম বহির্ভূত কাজটাই সারাজীবন করবো তাহলে আর মুসলমান থেকে লাভ কী- ইসলাম থেকে বেরিয়ে গিয়েই করি। এজন্যই খেয়াল করলে দেখবেন, হিন্দু গায়ক-গায়িকারা ঠিকই তাদের ধর্ম পালন করে, কিন্তু মুসলিম গায়ক-গায়িকারা ধর্মকে পাশ কাটিয়ে চলে। বুদ্ধিজীবিদের ব্যাপারটা আরো জটিল। সেক্যুলার না হয়ে কোন বুদ্ধিজীবিই মিডিয়ার সুনজরে আসতে পারবে না। তাদেরকে সর্বদা সরকার এবং মিডিয়ার মন যুগিয়ে চলতে হয়। আর ৯৯% মিডিয়া খুব স্বাভাবিকভাবেই ইসলামবিরোধী। কারন মিডিয়ার সাথে ইসলামের সম্পর্ক সাপে-নেউলে। মিডিয়ার আয়ের মূল উৎস নাটক, সিনেমা, নাচ, গান, লোক ঠকানো বিজ্ঞাপন। আর এগুলোর সবকিছুই ইসলামে হারাম! অতএব, ইসলামবিদ্বেষী না হয়ে তাদের আর উপায় কী? ইসলামকে যত দূর্বল করা যাবে মিডিয়ার ততই লাভ। (চলবে

বি.দ্র. সর্বপ্রথম আমার ফেসবুক আইডিতে প্রকাশিত। যার লিংক- এখানে

বিষয়: বিবিধ

১৩৩৩ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

287294
২৩ নভেম্বর ২০১৪ রাত ০৮:২৮
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
287296
২৩ নভেম্বর ২০১৪ রাত ০৮:৩২
আলরাজি লিখেছেন : খুব ভালো লিখেছেন। অনেক ধন্যবাদ।
২০ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:০৮
239390
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : আপনাকেও ধন্যবাদ
287308
২৩ নভেম্বর ২০১৪ রাত ০৯:৩৮
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : আপনাদের মত অবাল মানুষ পৃথিবীতে আর কত আছে কি জানি.. আপনি কি জানেন সালমানদের জন্য হয়েছে বাবা মুসলিম মা হিন্দু পরিবারে? পরিবার যখন এই রকম তাহলে বুঝে নিতে হবে তারা আমাদের মত মুসলিম নয়। এটা নিয়ে টানা টানি করার কি আছে? ইসলামের ভাল দিকটা তুরে ধরুন। খারপ দিক নয়।
২০ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:০৮
239389
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : আবালের মত কমেন্ট করে কি নিজের জাত চেনালেন? এখানে ইসলামের খারাপ দিক তুলে ধরা হয়নি, বরং নামকাওয়াস্তে মুসলমানদের দ্বিমুখী নীতি তুলে ধরা হয়েছে। আপনার এত চুলকানির কারন কি? সালমানের খানের ভক্ত নাকি?
২১ ডিসেম্বর ২০১৪ দুপুর ০১:০১
239627
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : না জেনে কারো সম্পর্কে খারাপ ধারনা করা ঠিক না । সালমানের জন্য হয়েছে বাবা মুসলিম মা হিন্দু পরিবারে। তারপরও সে নিজেেকে মুসলিম হিসেরে পরিচয় দেয়। ইউকিপিডিয়াতে সালমানের প্রোফাইল চেক করে দেখুন। এতে এটা সত্য যে বাবা মুসলিম মা হিন্দু পরিবারে জম্ম নিয়ে কেউ আপনার মত হুজুর হতে পাবেনা। তাছাড়া চলচিত্র গজতেও আপনার মত হুজুর কাজ করেনা সেটা আপনার জানা প্রয়োজন।
২১ ডিসেম্বর ২০১৪ দুপুর ০১:০৪
239628
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : এখানে যে ছবি ২টা আপনি দিয়েছেন দুটাই তার ফ্লিমের অভিনয়ের ছাবি। একটাও বাস্তব জীবনের ছবি নয়।
287321
২৩ নভেম্বর ২০১৪ রাত ১০:২০
শেখের পোলা লিখেছেন : সঠিক বিশ্লেষন৷ ধন্যবাদ৷
২০ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:০৭
239388
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : আপনাকেও ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File