মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস কি আমরা আমাদের মিডিয়াগুলোর কাছ থেকে আশা করতে পারি?

লিখেছেন লিখেছেন ইনতেহাব হোসাইন জাওয়াদ ২৭ অক্টোবর, ২০১৪, ০৮:০৫:২৩ রাত

☛ গোলাম আজমের বিশাল জানাযার খবর তারা প্রচার করলো না, উল্টো তারা প্রচার করলো- গোলাম আযমের কফিনে নাকি জুতা নিক্ষেপের ঘটনা ঘটেছে!! অথচ গোলাম আযমের কফিনটি তার কয়েক লক্ষ ভক্ত সমর্থক দ্বারা পরিবেষ্টিত ছিল। ঐ অবস্থায় গুটিকয়েক শাহবাগী শুয়রের পক্ষে তার কফিনে জুতা নিক্ষেপ করা সম্ভব ছিল না। আর করলেও মুহুর্তের মধ্যেই শুয়রটার হাড্ডি-মাংস এক হয়ে যাওয়ার কথা। তাছাড়া টিভি চ্যানেলগুলো জানাযা সম্প্রচার না করলেও অপ্রীতিকর ঘটনা ঘটার আশায় প্রত্যেকটা চ্যানেলের ক্যামেরা সার্বক্ষণিকভাবে গোলাম আযমের কফিনের দিকে তাক করা ছিল। জুতা নিক্ষেপের কোন ঘটনা ঘটলে অবশ্যই সেটার ভিডিও ফুটেজ থাকতো। অর্থ্যাৎ পুরো ব্যাপারটি সম্পুর্ণ গাজা- কিন্তু দালাল মিডিয়া সত্য প্রচার না করে একটা সাজানো মিথ্যা জোরেসোরে প্রচার করতে শুরু করলো।

☛ ৬ই মে কালো রাতে হেফাজতকর্মীদের উপর সারারাত নির্মম হত‍্যাযজ্ঞ চালানোর পর সকাল বেলা দেখা গেল সব দোষ উল্টা হেফাজতের ঘাড়ে! হেফাজত কর্মীরাই নাকি রাতভর তান্ডব চালিয়েছে!! অথচ ঐ রাতের ভিডিও ফুটেজ আল জাজিরাতে পর্যন্ত টেলিকাস্ট করা হয়েছে। কিন্তু বাংলাদেশের কোন মিডিয়াতে আসল খবরটা আসেনি। তারা পুরো ঘটনাটাকে পাল্টে নিজেদের মত করে প্রচার করেছে। গণহত্যার প্রতিবাদ না করে উল্টো গণহত্যার শিকার নীরিহ হেফাজত কর্মীদেরকে তারা সন্ত্রাসী বানিয়ে দিল!!! সত্যি! মিডিয়া চাইলে কি-না করতে পারে?

☛ তাই নিজ চোখে না দেখে কিংবা যুক্তি প্রমান না খুজে কেবলমাত্র মিডিয়ার কথায় প্রভাবিত হয়ে কেউ যদি কাউকে মানবতাবিরোধী রাজাকার ভাবেন কিংবা কাউকে মনে করেন দেশপ্রেমিক মুক্তিযুদ্ধা, তাহলে আমি বলবো তার মত রামছাগল দুনিয়ায় বুকে আর একটাও নাই...

মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস কি আমরা আমাদের দালাল মিডিয়াগুলোর কাছ থেকে আশা করতে পারি? একদিন আগের ঘটনাকে যারা আগাগোড়া চেঞ্জ করে দিতে পারে, মাত্র কয়েক ঘন্টা আগের একটা তিলকে যারা তাল বানিয়ে দিতে পারে, তারা ৩০-৪০ বছর আগের ইতিহাসকে কি করেছে একবার চিন্তা করুন..

ফেসবুকে আমি- এখানে

বিষয়: বিবিধ

১১১৬ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

278751
২৭ অক্টোবর ২০১৪ রাত ১০:০৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এই মিডিয়াকে আর প্রকৃত মিডিয়া বলা যায়না। বরং এটি দলিয় মুখপাত্র মাত্র।
278763
২৭ অক্টোবর ২০১৪ রাত ১১:১০
অনেক পথ বাকি লিখেছেন : অতি মুক্তিযোদ্ধাপ্রেমী সাজতে গিয়ে তারা মিথ্যাকে সত্য বানিয়ে ফেলছে সুতরাং তাদের কাছে সত্য কিছু প্রত্যাশা করা যায় না।
278805
২৮ অক্টোবর ২০১৪ সকাল ০৬:৪৮
এলিট লিখেছেন : বঙ্গদেশে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস আজ পর্যন্ত কেউ লিখতে পারেনি। ভবিশ্যতেও কেউ পারবে না। যাদের সঠিক ইতিহাস লেখার মুরোদ ছিল সেই সব বুদ্ধিজীবিরা মুক্তিযুদ্ধের শেষের দিকে পরিকল্পিতভাবে হত্যার শিকার হয়েছেন । সঠিক ইতিহাস না লিখতে পারাটা কোন অক্ষমতার জন্য নয়। আমাদের হাত পা বাধা। সঠিক ইতিহাস লিখলে, এমন কিছু লিখতে হবে যাতে লেখকের জেল, জরিমানা এমনকি ফাসি পর্যন্ত হয়ে যাবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File