সৃষ্টিকর্তাকে দেখা না গেলেও উপলব্ধি করা যায়...

লিখেছেন লিখেছেন ইনতেহাব হোসাইন জাওয়াদ ১২ অক্টোবর, ২০১৪, ০৬:২৮:৪৮ সন্ধ্যা

আমাদের দু'টি চোখের অবস্থান তো মাথার সামনের দিকে না হয়ে পেছন দিকেও হতে পারতো? শরীরে আরো অসংখ্য জায়গা ছিল- এত থাকতে কপালের ঠিক নিচেই কেন? চোখের সাথে মিল রেখে হাত-পা সহ শরীরের জরুরী অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গগুলো শরীরের সামনের দিক বরাবর কেন? মানব শরীর সৃষ্টির পেছনে যদি কোন ডিজাইনারের ভূমিকা না থাকে- তাহলে তো একেকটা অঙ্গ একেক জায়গায় বিশৃঙ্খল ও এলোমেলোভাবে অবস্থান করার কথা। উদাহরনস্বরুপ- হাতগুলো থাকতো সামনের দিকে, আবার পায়ের পাতাটা পেছন দিকে উল্টানো, মুখটা হয়তো থাকতো সামনের দিক বরাবর, কিন্তু চোখ দুইটা মাথার পেছন দিকে।

দাতগুলোই বা মুখের ভেতরে কেন? এগুলা তো শরীরের অন্য কোন জায়গাতেও গজাতে পারতো? কিংবা ধরুন- জিহবা... জিহবাটা যদি মুখের ভেতরে না থেকে অন্য কোথাও থাকতো? তাহলে কি এটা কোন কাজে আসতো? চোখের পাতা, পাপড়ি, কানের ভেতরের পেঁচানো অংশ, আঙুলের অগ্রভাগের শক্ত নখ- প্রত্যেকটারই রয়েছে অত্যাবশ্যকীয় প্রয়োজন।

আবার দেখুন- মানব শরীরের বেসিক জিনিসগুলো ঠিক রেখেও বংশগতির ধারা ঠিক রাখার জন্য নারী-পুরুষের মধ্যে সুক্ষ্ম কিছু পার্থক্য গড়ে দেয়া হল। প্রজনন অংগগুলোর কথাই ধরুন, নারী-পুরুষ ভেদে বিপরীত বৈশিষ্টমন্ডিত অঙ্গগুলো একদম সঠিক জায়গায় সঠিক মাপে অবস্থান করাটা কি কোন কাকতালীয় ব্যাপার? এমনকি এসবকিছু থাকার পরেও মানুষের মধ্যে যদি যৌন আকাঙ্ক্ষা কাজ না করতো, তাহলে প্রজনন অংগ থাকার পরেও সে তা সঠিকভাবে ব্যবহার করতো না, আর নতুন কোন প্রাণেরও সৃষ্টি হত না। তাই মানুষের মস্তিস্কের মধ্যে বিপরীত লিঙ্গের প্রতি একটা যৌন আকাঙ্ক্ষা ঢুকিয়ে দেয়া হল। একটি ছোট্ট ভ্রুন থেকে যে নির্ভূল ও বিষ্ময়কর মানবশরীর তিলে তিলে গড়ে ওঠে তার পেছনে অবশ্যই অসীম জ্ঞান ও বুদ্ধির অধিকারী কোন ডিজাইনারের হাত রয়েছে। যে ডিজাইনার প্রত্যেকটি মানুষের ক্ষুদ্রাতিক্ষুদ্র ডিএনএ তে তার শরীরের গড়ন কেমন হবে তা প্রোগ্রাম করে দিয়েছেন অত্যন্ত সুক্ষ্মভাবে।

বিষয়: বিবিধ

১১১৮ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

273598
১২ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৭:২৭
ফেরারী মন লিখেছেন : আমি তো শয়নে স্বপনে নয়নে, আলো আধারি অন্ধকারেতে সর্বত্র তার বিরাজতা লক্ষ্য করি।
২৭ অক্টোবর ২০১৪ রাত ০৮:১৮
222464
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : কমেন্টের জন্য ধন্যবাদ। আপনি যে আল্লাহকে অনুধাবন করতে পারেন এটা খুবই ভাল একটা দিক
273601
১২ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৭:৩২
মেঘ ভাঙা রোদ লিখেছেন : সোবাহান আল্লাহ ! বেশ ভালো লাগলো অনেক ধন্যবাদ ।
২৭ অক্টোবর ২০১৪ রাত ০৮:১৮
222463
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : আপনাকেও ধন্যবাদ
273603
১২ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৭:৩৪
আফরা লিখেছেন : অনেক ভালো লাগলো । জাজাকাল্লাহ খাইরান!
২৭ অক্টোবর ২০১৪ রাত ০৮:১৮
222462
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : ধন্যবাদ
273639
১২ অক্টোবর ২০১৪ রাত ০৮:২৮
বুড়া মিয়া লিখেছেন : এটা সবাই উপলব্ধি করে, নাস্তিক-মুরতাদ-কাফেররাও; তবে ওরা বৈষয়িক কারণে বিরুদ্ধাচরণ করে বলেই মনে হয়।
২৭ অক্টোবর ২০১৪ রাত ০৮:১৫
222458
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : আমার তা মনে হয় না। কিছু কিছু লোক আছে চোখ থাকতেও অন্ধ। কুরআনেও এদের কথা বলা হয়েছে। আপনি তাদেরকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেও তারা দেখবে না...
273654
১২ অক্টোবর ২০১৪ রাত ০৮:৪২
সজল আহমেদ লিখেছেন : না এভাবে অঙ্গ প্রত্যঙ্গের উদাহরন দিয়ে আল্লাহ্'র অস্তিত্ত্ব প্রমাণ করা যায়না ,আল্লাহ্ বলতে যে একজন আছেন সেটার অকট্য প্রমাণ রাখে এই পৃথিবীর সৌন্দর্য ও প্রাণী ।
অঙ্গ প্রত্যঙ্গের উদাহরন যদি দেন তাহলে বলা যায় যে ,
আল্লাহ্ যদি মানুষকে অন্য কাঠামো দিয়ে পৃথিবীতে পাঠাতেন তাইলে মানুষকে সেই কাঠামোতেই ভাল লাগতো।আল্লাহ্ যদি আমাদের চোখে পায়ের সাথে লাগিয়ে সৃষ্টি করতেন তাইলেও আমাদের সুন্দর লাগতো ,কারন আল্লাহ্ মানুষকে শ্রেষ্ঠ জীব হিসেবে বানিয়েছেন তখন এই কাঠামোই তথন শ্রেষ্ঠ কাঠামো হইতো ।

আল্লাহ্'র অস্তিত্ত্বে এই কাঠামো ভূমিকা রাখে কিন্তু অতটা না ।আল্লাহ্'র অস্তিত্ত্বে ভূমিকা রাখে ,প্রাণী এবং বিশ্ব ।
যেমন সামান্য একটা উদাহরন,
কোন প্রাণী যদি কোন স্থানে থাকে তাইলে তার মল দেখে বোঝা যায় যে এখানে অমুক প্রাণী ছিল ,আর এত সুন্দর একটা পৃথিবী দেখে কেন বোঝা যাবেনা যে এই পৃখিবী দেখে কেন বোঝা যাবেনা যে এই সৃষ্টির পিছনে এক সৃষ্টিকর্তা আছে(আল্লামা সাঈদীর একটি ওয়াজের আলোচনা) ।

আশাকরি বুঝতে পেরেছেন ।
২৭ অক্টোবর ২০১৪ রাত ০৮:১৭
222461
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : আপনি আমার লেখা বুঝতে পারেন নি। আমাদের শরীরটাই সবচেয়ে আশ্চর্য্য এবং জটিল একটি সৃষ্টি। পায়ের পাতার নিচে চোখ দিলে সেটা ভাল লাগতো না, সেটা কোন কাজে আসতো না, বরং এক পা হাটলেই চোখটা গলে যেত, অনুধাবন করার চেষ্টা করুন- বুঝতে পারবেন ইন-শা-আল্লাহ। পুরো পৃথিবীর যে কোন সৃষ্টির চেয়ে মানব শরীর অনেক বেশি জটিল এবং অলৌকিক...
273708
১২ অক্টোবর ২০১৪ রাত ১১:১৩
জোনাকি লিখেছেন : সুন্দর বলেছেন। অঙ্গ প্রত্যঙ্গের স্থাপনা তো বিড়াট বিষয়ই তারও আগে এক একটা অঙ্গ দেখুন একেকটা জগত। চোখের কথায় ধরুন, কি আমেইজিং!!!
সুবহানাল্লাহ!!!
২৭ অক্টোবর ২০১৪ রাত ০৮:১৬
222459
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : আপনার কমেন্টের জন্য ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File