Rose Rose অন্যরকম অনুভূতি ১/৩ Rose Rose

লিখেছেন লিখেছেন আবু জান্নাত ০৪ এপ্রিল, ২০১৫, ০৮:১৩:১৮ রাত



Rose Rose২০০৯ জুলাই মাসের প্রথম দিকের কোন একদিন, রিমঝিম বৃষ্টি হচ্ছিল। আমি আমার কর্মস্থলে পরিচালকের সাথে অফিসে বসে প্রতিষ্ঠানিক আলোচনায় ব্যস্ত। বৃষ্টি থাকায় ছাত্রছাত্রীদের উপস্থিতি একেবারেই কম। আগষ্ট মাসে দ্বিতীয় সাময়িক পরীক্ষা, তাই সিলেবাস ও পড়াশুনার অগ্রগতি নিয়ে আলোচনা করছিলাম।

Rose Roseপরিচালককে এই মাত্র বিদায় দিয়ে জানালার গ্রীল ধরে বাহিরের প্রকৃতি দেখছিলাম, মনে মনে ভাবছিলাম ২৫তো পার করছি, জীবনের ২৫টি বর্ষাও পার করলাম, আর কতকাল একা একা বর্ষাকাল দেখবো।

Rose Roseএমন সময় আব্বু ফোন দিলেনঃ সালাম পর্ব শেষ হতে আব্বু বললেন, পরিচালকের মোবাইল নাম্বারটা দাও। মনে হটাৎ ধাক্কা লাগল, আব্বু কেন এই মুহুর্তে পরিচালকের নাম্বার চাইল। চিন্তায় ডুবতে শুরু করলাম, আব্বু আবারও বললেনঃ মোবাইল নাম্বার কত? হুশ ফিরে পেয়ে বললাম ০১৭১৫৪৪....৫৫।

আব্বু বললেনঃ এলাকায় খুব বৃষ্টি হচ্ছে, মনে হয় বন্যা হবে, পারলে বৃহঃবারে বাড়িতে আসবি। ইনশা-আল্লাহ আসবো বলে ফোন রাখলাম।

Rose Rose১০মিনিট পরেই পরিচালক সাহেব আবার অফিসে আসলেন. বললেনঃ .......ভাই, আপনার সাথে একটু ব্যক্তিগত কথা বলতে চাই, জ্বি বলুন। কোন প্রকার চালাকি ছাড়া সরাসরি উত্তর চাই, রাজি আছেন তো! মনে মনে ভাবছিলাম কোন অন্যায় করিনি তো! আবার চাকুরি চলে যাচ্ছে নাতো!

Rose Roseপাঠকগণ অবশ্যই জানেন প্রাইভেট প্রতিষ্ঠানগুলোর চাকুরী রাত্রে আছে তো সকালে নেই, আবার সকালে আছে তো রাত্রে নেই। তাই একটু চিন্তা করেই বললামঃ জ্বি ইনশা-আল্লাহ, বলেনঃ কি জানতে চান।

Rose Roseআপনার কোন মেয়ের সাথে সম্পর্ক আছে কিনা? বা কোন মেয়েকে বিবাহর নির্দিষ্ট করেছেন কিনা? ও.. তাহলে এই প্রশ্ন? আমি তো ভেবেছিলাম না জানি কি অন্যায় করেছি! আচ্ছা যাক. আমি কোন মেয়েকে এ পর্যন্ত ভালোবাসিনি, আমাকেও কোন মেয়ে ভালোবাসেনি।

Rose Roseঅতঃপর উনি বললেনঃ হঠাৎ প্রশ্ন করার কারণ হল- আপনার আব্বাজান ফোন করে আপনার কাছথেকে এ বিষয়টি জানতে চেয়েছেন, তাই আপনাকে জিজ্ঞাসা করলাম। ভালই হল, উত্তর পেয়ে আপনার মা বাবা অনেক খুশি হবেন, এখন উনারা নিজেদের পছন্দমত মেয়ে দেখতে পারবেন। : ও তাহলে তারা বিবাহের জন্য লেগে পড়েছে তাই না! জ্বি হ্যা।

Rose Roseআমার আব্বু আলেম মানুষ, পাশের গ্রামের মসজিদে জুমার খতিব ছিলেন, নামাজের পর মসজিদওয়ালা বাড়িতেই দুপুরের খাবার খেতেন, বিকেলে বাড়িতে আসতেন। ঐ বাড়িতে আব্বুর এক চাচাতো ভাগীনী বিয়ে দিয়েছেন প্রায় ২০বছর আগে। ভাগীনীর ঘরেই সেই দিনের খাবার ছিল।

Rose Roseখাবার পর পানের পিক ফেলানের জন্য দরজার সামনে আসতেই সামনের ঘরের মেয়ের চোখে চোখ পড়ে গেল, যে কিনা সবে মাত্র গোসল সেরে কাপড় শুকাতে দিচ্ছিলেন। আব্বু তার ভাগিনীকে জিজ্ঞেস করলেনঃ ঐ ঘরের মেয়েটি কে? লিখাপড়া কতটুকু? ভাই বোন কয়জন? কে কি করে? আদব আখলাক কেমন? নামায রোজা ও পর্দা মেনে চলে কিনা? মাথার চুল লম্বা কিনা? হাত পায়ের নখ লম্বারাখা স্টইলিস্ট নয় তো? মেয়েটির বাবা সম্পর্কে মুসল্লি হিসেবে আব্বু আগেই জানতেন।

Rose Roseখুটিনাটি বিষয়াবলী জানার পর বাড়িতে এসে আম্মাকে জানালেনঃ মনে মনে যা খুজেছি আজ তা আজ পেয়েছি, আর দেরী করা যাবে না, যত দ্রুত সম্ভব কাজটি সেরে ফেলতে হবে।

আম্মা বললেনঃ আগে মেয়েটির বাবার সাথে কথা বলে মতামত নিন। তারপর সবাইকে জানাবো, সম্মতি পেলে আমরা গিয়ে মেয়েটিকে দেখে আসবো। একদিন পরেই আব্বু মেয়েটির বাবাকে ফোন দিলেন, বাড়ির পার্শ্বের বাজারে দেখা করতে বললেন।

Rose Roseইমাম সাহেবের ফোন পেয়ে উনি তাড়াতাড়ি বাজারে এলেন। চা-নাস্তা পর্ব শেষ করে আব্বু সরাসরি বললেন, আমার তিন ছেলের মধ্যে বড় ছেলে একটি প্রাইভেট ধর্মীয় প্রতিষ্ঠানে শিক্ষকতায় নিয়োজিত। বয়স -----, শিক্ষাগত যোগ্যতা-----, আপনার মেয়ে সম্পর্কে আমি খোজখবর নিয়েছি, আপনিও আমাদের সম্পর্কে খোজখবর নেন, মেয়ের মায়ের সাথে ও আপনার আত্মীয়দের সাথে আলোচনা করুন। যদি আপনাদের মন সায়দেয় তাহলে পরবর্তী আলোচনা।

Rose Roseমেয়েটির বাবা বললেনঃ আমার দৃষ্টিতে দুনিয়াতে দুই প্রকারের মানুষ সম্মানিত. প্রথমত শিক্ষক-যারা সত্যিকারের মানুষ গড়ার কারিগর। দ্বিতীয়ত ডাক্তার-যারা মানুষের সেবায় নিয়োজিত। আপনার ছেলে একজন ধর্মীয় প্রতিষ্ঠানের শিক্ষক, তাই আমার আগ্রহের কমতি নেই, তবুও আমি বাড়িতে পরামর্শ করে দুদিন পরে বিস্তারীত জানাবো।

চলবে......

বিষয়: বিবিধ

১২৫৭ বার পঠিত, ৪৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

312921
০৪ এপ্রিল ২০১৫ রাত ০৮:৪৪
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : কেমনে করলেন বিয়ে কি করে আছেন ইয়া নিয়ে ,,এবার জানতে পারব আমরা মনে আনন্দ নিয়ে।
ভাইয়া সাথে আছি চালিয়ে যান
০৪ এপ্রিল ২০১৫ রাত ০৯:৫৩
253904
আবু জান্নাত লিখেছেন : সাথে আছেন জেনে আনন্দ লাগছে। ইনশা-আল্লাহ ৩পর্বে পুরো বিষয়টি আলোচনা করা হবে। ধন্যবাদ ভাইয়া।
312925
০৪ এপ্রিল ২০১৫ রাত ০৯:০৮
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় শ্রদ্ধেয় আংকেল। একটু পরে আসছি...
০৪ এপ্রিল ২০১৫ রাত ০৯:৫৪
253905
আবু জান্নাত লিখেছেন : ওয়া আলাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ খালামনি। অবশ্যই আসবেন, অপেক্ষায় রইলাম। Good Luck Praying Good Luck
312927
০৪ এপ্রিল ২০১৫ রাত ০৯:২২
আহমেদ ফিরোজ লিখেছেন : এগুলো আমাদের পড়তে নেই। চুডু মানুষ...... যদিও ভুলে পইড়ালছি :-)
০৪ এপ্রিল ২০১৫ রাত ০৯:৩৫
253898
সন্ধাতারা লিখেছেন : চুডু মানুষ!!
০৪ এপ্রিল ২০১৫ রাত ০৯:৫৫
253906
আবু জান্নাত লিখেছেন : ফিরোজ ভাই, আজকে চুডু হলেও অবশ্যই একদিন বডু হবেন। এখন থেকে কিছু জানা থাকলে আশা করি পরে উপকৃত হবে। ধন্যবাদ।
০৪ এপ্রিল ২০১৫ রাত ০৯:৫৮
253907
আবু জান্নাত লিখেছেন : আবেগে লিখেছে খালামনি, তাতে সমস্যা নেই। ফিরোজ ভাই গত কয়দিন ধরে নিয়মিত হচ্ছেন দেখে আমি আনন্দিত। @খালাম্মুনি
০৪ এপ্রিল ২০১৫ রাত ১০:১০
253910
আহমেদ ফিরোজ লিখেছেন : ইমিডিয়েট বড়জনই এহনো আমার সামনের সিরিয়ালে, ওনারটা শেষ হলে পরেই আমার সিরিয়াল। মেলা দেরি...।
০৪ এপ্রিল ২০১৫ রাত ১০:৪২
253913
আবু জান্নাত লিখেছেন : সিরিয়াল বড় কথা নয়, নেককার স্ত্রী পাওয়া বড় কথা। তাই এখন থেকে নিজেকে নেককার হিসেবে গড়ে তুলুন, ইন শা-আল্লাহ, মহান প্রভু আপনাকে নেককার স্ত্রী থেকে মাহরুম করবেন না। @ফিরোজ।
০৫ এপ্রিল ২০১৫ সকাল ১০:০০
254007
আহমেদ ফিরোজ লিখেছেন : আল্লাহ কবুল করুন। আমিন।
312928
০৪ এপ্রিল ২০১৫ রাত ০৯:২২
আহমেদ ফিরোজ লিখেছেন : এগুলো আমাদের পড়তে নেই। চুডু মানুষ...... যদিও ভুলে পইড়ালছি :-)
০৪ এপ্রিল ২০১৫ রাত ০৯:৫৮
253908
আবু জান্নাত লিখেছেন : প্রতি মন্তব্য উপরে লিখেছি। ধন্যবাদ।
312933
০৪ এপ্রিল ২০১৫ রাত ০৯:৪৩
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। মনোরম ছবি নির্বাচন, অসাধারণ উপস্থাপনা সর্বোপরি সুন্দর একটি বিষয় নির্বাচন!! দারুণ লাগলো!!

আংকেল বিষয়টি জেনে খুবিই ভালো লাগলো যে আপনি আপনার বাবা মায়ের নির্বাচন ও পছন্দে জীবনের পথ চলার ক্ষেত্রে এতটা নির্ভরশীল ছিলেন মাশাআল্লাহ্‌। Cheer Thumbs Up Cheer

তাড়াতাড়ি পরের পোষ্ট নিয়ে আসেন আংকেল। অপেক্ষায় রইলাম। Rose Rose Rose
০৪ এপ্রিল ২০১৫ রাত ১০:০৩
253909
আবু জান্নাত লিখেছেন : ওয়া আলাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ খালামনি। মন্তব্যের জন্য অনেক অনেক শুকরিয়া। Good Luck Good Luck
ইনশা-আল্লাহ তিন পর্বে পুরো বিষয়টি শেষ করার চেষ্টা করবো। দু-একদিনের মধ্যেই দ্বিতীয় পর্ব আসবে ইন শা-আল্লাহ।
০৫ এপ্রিল ২০১৫ সকাল ০৯:৪৯
254004
গাজী সালাউদ্দিন লিখেছেন : 'বা মায়ের নির্বাচন ও পছন্দে জীবনের পথ চলার ক্ষেত্রে এতটা নির্ভরশীল ছিলেন'

আপনি কেন এতো খুশি হলেন???? বাবা মায়ের পছন্দের চাইতে নিজের পছন্দ অনেক বেশি গুরুত্বের দাবী রাখে! আমি সুবোধ বালক নই, বাবা মা কাওকে ধরে নিয়ে আসলেই করে ফেলব, হা বাবা মা যদি আমার জন্য উত্তম পাত্রীই বেছে নেন, তাহলে ভিন্ন কথা। তবে অধিকাংশ ক্ষেত্রে ছেলের পছন্দ মন মানুসিকতা রুচি বাবার সাথে যায় না। তাই ছেলের পছন্দের অগ্রাধিকার দিতেই হবে, এটা ইসলামী বিয়ের ক্ষেত্রে প্রযোজ্য।
০৫ এপ্রিল ২০১৫ দুপুর ০১:০৬
254046
আবু জান্নাত লিখেছেন : আমি যখন অবুঝ বা ছোট ছিলাম, তখন মা বাবাই আমার জন্য জামা কাপড় জুতা সেন্ডেল থেকে নিয়ে সবকিছু পছন্দ করেছেন। কথনো খারাপ জিনিষটি পছন্দ করেন নাই। তখনো আমার বিশ্বাস ছিল, মা বাবা আমার জন্য অপছন্দের কোন পাত্রী নির্বাচন করবেন না। তাছাড়া কথায় আছে না! মন্ত্র শিখ সাপের, বুদ্ধি ধর বাপের।
অবশ্যই মা বাবা যদি টাকার লোভে ছেলেকে ভাসিয়ে দিয়ে চায়, তখন ভিন্ন কথা। ধন্যবাদ @ সাকা ভাই
312940
০৪ এপ্রিল ২০১৫ রাত ০৯:৫৭
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় ভাইয়া! সাথেই আছি চালিয়ে যান আপন মনে.........।
০৪ এপ্রিল ২০১৫ রাত ১০:৪৪
253914
আবু জান্নাত লিখেছেন : ওয়া আলাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ শ্রদ্ধেয়া আপুমনি। সাথে থাকার জন্য অনেক অনেক শুকরিয়া। ইন শা-আল্লাহ চলবে....
312943
০৪ এপ্রিল ২০১৫ রাত ১০:১৩
আহমেদ ফিরোজ লিখেছেন : নেট সমস্যার কারনে ডাবল মন্তব্য হয়ে যাচ্ছে, স্যরি।
০৪ এপ্রিল ২০১৫ রাত ১০:৪৬
253919
আবু জান্নাত লিখেছেন : মন্তব্য টাইপ করার পর (জবাব প্রকাশ করুন) বাটনে সতর্কতার সাথে ক্লিক করে একটু অপেক্ষা করতে হবে, দ্বিতীয়বার ক্লিক করবেন না। ধন্যবাদ।
312972
০৫ এপ্রিল ২০১৫ রাত ১২:৪১
আফরা লিখেছেন : ঘটনা না বুঝলাম না বর্ষাকাল দেখতে যে দুইজন লাগে তাতো জানি না ।

ভাল লাগল, আপনার কাহীনি দেখাযাক কিভাবে একজন থেকে দুইজন হলেন ।

এখন তো দুই থেকে তিনজন হয়ে চার জনের অপেক্ষায় - - - - আছেন তাই না ভাইয়া ।
০৫ এপ্রিল ২০১৫ সকাল ০৮:৫৯
253998
আবু জান্নাত লিখেছেন : ছোট্ট খুকি মনি তো, তাই এখনো জানা হয়নি, বলতে ছিলাম একা একা অনেক বর্ষাই তো পার করে এলাম, দুই জন হলে কেমন বর্ষা উপভোগ করা যাবে সেটা ভাবছিলাম।
ইস শা-আল্লাহ তিন পর্বে বিস্তারীত জানানো হবে। কে বলল চার জনের অপেক্ষায় Time Out Time Out Don't Tell Anyone Don't Tell Anyone
০৫ এপ্রিল ২০১৫ সকাল ০৯:৪৫
254003
গাজী সালাউদ্দিন লিখেছেন : বুঝেও বুটের জন্য কান্না!!!! পাজি!

বাচ্ছাটি জানে তার বাবার কাছে টাকা নেই, তার মা বলেছেও, আব্বু, কাল কিনে দেব বুট। কিন্তু জেনেও বাচ্ছাটি বারবার জ্বালাতন করছে মা কে বাবাকে বুট কিনে দেয়ার জন্য।

'পনি' ও তাই! খুঁচিয়ে খুঁচিয়ে বিয়ের গল্প শুনতে বেশ লাগে তাই না?
০৫ এপ্রিল ২০১৫ দুপুর ০১:০৯
254047
আবু জান্নাত লিখেছেন : ছোট বোনেরা ভাইদের সাথে এভাবে খুনসুটি করবে এটাই স্বাভাবিক। তাতে আপনি ওকে ধমকাবেন না প্লিজ, আফরা যে আমার ছোট বোন।
০৫ এপ্রিল ২০১৫ দুপুর ০২:০৮
254057
গাজী সালাউদ্দিন লিখেছেন : ছোট বোনের পিঠে দুম্মুর দাম্মুর কিল বসাতে কি যে মজা!!!! কাছে থাকলে কথা নয় আপনার কপালে শুধু কিল কনি জুটত!!!!

কাছে নাই, অতএব আমি শান্তিবাদী, এখন আমার হাত নয়, মুখ কথা বলে!
০৫ এপ্রিল ২০১৫ দুপুর ০৩:৪৩
254076
আবু জান্নাত লিখেছেন : ব্যাপক অভিজ্ঞতা, জীবনে অনেক খেয়েছেন মনে হয়। এভাবে আমৃত্যু খেতেই থাকেন। ধন্যবাদ।
০৫ এপ্রিল ২০১৫ রাত ১১:৫৯
254158
আফরা লিখেছেন : তো ভাইয়া তিনের পর তো চার ই হবেন তাই না সেই ছবির মত । @ জান্নাতের বাবা আমার ভাইয়া ।
০৬ এপ্রিল ২০১৫ রাত ১২:০৩
254160
আফরা লিখেছেন : ওরে- - - মারে আমার সাকা ভাইয়া বলে কি !@ সাকা ভাইয়া
312989
০৫ এপ্রিল ২০১৫ রাত ০২:৫৫
সাদিয়া মুকিম লিখেছেন : আসসালামু আলাইকুম!

রিমঝিম বর্ষায় জীবনসংগিনীর খোঁজানুভূতির পোস্ট পড়তে ভীশন ভালো লাগলো! আশাকরি দ্রুত পরের পর্বের সাক্ষাত পাব!

শুকরিয়া! জাযাকাল্লাহ খাইর! Good Luck
০৫ এপ্রিল ২০১৫ সকাল ০৯:০২
253999
আবু জান্নাত লিখেছেন : ওয়া আলাইকুমুস সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ আপুমনি। ভালোলাগার জন্য ধন্যবাদ, অপেক্ষার জন্য অভিনন্দন। ইন শা আল্লাহ দ্রুত দ্বিতীয় পর্ব আসছে। বারাকিল্লাহ ফিক।
১০
312994
০৫ এপ্রিল ২০১৫ সকাল ০৬:৫০
রাইয়ান লিখেছেন : আপনার লেখার ধরনটা অসম্ভব সুন্দর ! প্রিয় মানুষটিকে একান্ত করে পাওয়ার অপূর্ব অনুভুতি পাঠকের মনে ছড়িয়ে দিয়েছেন একটু একটু করে , দক্ষতার সাথেই .... যেমন সন্ধ্যার আকাশে আবির রাঙ্গা মেঘগুলো পশ্চিম আকাশ থেকে ছড়িয়ে যায় সবখানে .... ধীরে ধীরে !

পরের পর্বগুলোর জন্য অপেক্ষা করছি আগ্রহ নিয়েই .....
০৫ এপ্রিল ২০১৫ সকাল ০৯:১৪
254000
আবু জান্নাত লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ আপু, আপনি পুরাতন ব্লগার হলেও সম্ভবত আমার ব্লগে নতুন দেখা, Rose Rose Rose ফুলেল শুভেচ্ছ।
ফাল্গুনী কুকিলের কুহুকুহু কলতানে, খরস্রোতা নদীন বহতা গুঞ্জরণে, ভোরের ঘাসে শিশির ভেজা প্রান্তরে, পদ্মায় মোহনায় সোনালী ইলিশ আহরণে কত যে মুহুর্ত একাএকা কেটেছি আপু। এজন্যই তো প্রিয় মানুষটির সন্ধানে এক অপুর্ব অনুভূতি কাজ করছিল। ইন শা আল্লাহ দ্রুত দ্বিতীয় পর্ব আসছে। বারাকিল্লাহ ফিক।
১১
313002
০৫ এপ্রিল ২০১৫ সকাল ০৯:৪১
গাজী সালাউদ্দিন লিখেছেন :
আমি কোন মেয়েকে এ পর্যন্ত ভালোবাসিনি, আমাকেও কোন মেয়ে ভালোবাসেনি।


মিথ্যা বলার আর জায়গা পান না!!!! যাক, আপনার পুরনো ইয়ে যদি ব্লগে থাকতো, নিশ্চয় আপনার মুখোশ উন্মোচন করে দিতো!!! এমন ভাবে সাধু সাজতেছেন যে, আল্লাহ্‌ না করুন, জান্নাতের মা যদি কখনো অক্কা পায়, তাহলে এই ব্লগেরই কোন ললনা বিনা বাক্যে জান্নাতের মায়ের দায়িত্ব নিয়ে নেবে!

নে মনে যা খুজেছি আজ তা আজ পেয়েছি, আর দেরী করা যাবে না, যত দ্রুত সম্ভব কাজটি সেরে ফেলতে হবে।


বিয়ের জন্য মানুষ এতো টাডায়ে থাকে, আপনাকে দেখার আগে এরকমটা আর কারও ক্ষেত্রে হতে দেখি নি!!!! পাজি পাজি পাজি পাজি পাজি পাজি!!!!!

আপনার ছেলে একজন ধর্মীয় প্রতিষ্ঠানের শিক্ষক,


তবে মেয়ের বাবাকে কনভিন্স করার জন্যই শিক্ষকতা পেশাকে বেছে নেয়া? নয়ত কি! মেয়ের বাবাকে পটালেন, বিয়ে শেষ, শিক্ষকতা পেশাও শেষ!!!! তা না হলে এই সুন্দর উত্তম পেশা ছেড়ে বিদেশ কি করছেন????

বুইড়া মনে আবার বুঝি রঙ ধরেছে? বিয়ে নিয়ে পোস্ট করা শুরু করলেন!

আমি কিন্তু আছি প্রতিনিয়ত আপনার মুখোশ উন্মোচনের জন্য।
০৫ এপ্রিল ২০১৫ সকাল ০৯:৫৬
254006
আহমেদ ফিরোজ লিখেছেন : আপনার সাথে কি ওনার আইল(জমির সীমানা রেখা) ঠেলাঠেলি আছে ভাই???
০৫ এপ্রিল ২০১৫ সকাল ১০:০৩
254008
গাজী সালাউদ্দিন লিখেছেন : তবে আর কি!!!! @ আহমেদ ফিরোজ
০৫ এপ্রিল ২০১৫ দুপুর ১২:০২
254038
সন্ধাতারা লিখেছেন : আহমেদ ফিরোজ ছোট ভাইটি অনেক মজা করে কথা বলে দেখি! ভীষণ ভালো লাগলো।
০৫ এপ্রিল ২০১৫ দুপুর ১২:০৪
254039
সন্ধাতারা লিখেছেন : পরীক্ষার জন্য অনেক অনেক দোয়া রইলো গাজী ভাইয়া।
০৫ এপ্রিল ২০১৫ দুপুর ০২:০৫
254056
গাজী সালাউদ্দিন লিখেছেন : একি!!!! আমি কখন বলেছি আমার পরীক্ষা!!!! ভেতরের খবরও রাখেন দেখি! সত্যি আমার মিড টার্ম এক্সাম চলছে। কিন্তু বোনটি আমার কিভাবে জানল???? কনফিউজড! @ সন্ধাতারা
০৫ এপ্রিল ২০১৫ বিকাল ০৪:১২
254078
আবু জান্নাত লিখেছেন : আসসালামু আলাইকুম গাজী ভাই, মিথ্যা বলার কিছু নেই। ক্রস লাইনে হয়তো দু'একজন পড়েছিল। কিন্তু সেই বয়সে আমি পুর্বপশ্চিম চিন্তাম না, তখনমাত্র উচ্চমাধ্যমিকের ছাত্র। জিবনে দু'এক জন অপার করলেও আল্লাহ ভয়ে প্রত্যখ্যান করেছি। ব্লগের ললনা আসতে হবে না, আম্মা আব্বাই জোগাড় করে দিবে। হাজার পার পাজি.. বলতে চাচ্ছেন, বুঝলাম না কেন? মেয়ের বাবাকে কনভিন্স করার প্রশ্নই উঠেনা, আমি ০৭ সাল থেকে ১১ সাল পর্যন্ত শিক্ষক ছিলাম, বিয়ে করেছি ০৯ সালে। বিদেশ আসার কারণে তাদের কি অবস্থা হয়েছিল তাও ধারাবাহিকে লিখবো ইন শা আল্লাহ, এখনো বুড়ো হলাম কোথায়? এফবি থেকে বয়সটা দেখে নিতে পারেন। এ বয়সে হয়তো অনেকে এখনো বিয়ের কল্পনাও করেনি। মুখোশ উন্মোচন করার জন্য অনেক অনেক ধন্যবাদ।
০৫ এপ্রিল ২০১৫ বিকাল ০৪:১৩
254079
আবু জান্নাত লিখেছেন : অনেক অনেক ধন্যবাদ, ফিরোজ ও খালামনিকে।
১২
313032
০৫ এপ্রিল ২০১৫ সকাল ১১:৫৭
কাহাফ লিখেছেন :

দায়িত্বশীল পিতা-মাতার পছন্দে সংগঠিত শাদি মোবারক হয় অধিকাংশ ক্ষেত্রেই!
আপনাদের দাম্পত্য জীবন অনাবিল সুখের বন্যায় সব সময় প্লাবিত থাকুক-এই দোয়া আল্লাহর কাছে!!
০৫ এপ্রিল ২০১৫ দুপুর ০১:২৬
254051
আবু জান্নাত লিখেছেন : আমি আমার বাবা মায়ের সঙ্গে কোন কাজে অমত করিনি বললেই চলে, বাবা মাও বিষয়টি সামনে রেখে করে যে, আমার ছেলের চাহিদা অনুযায়ী হবে তো! আল্লাহ তায়ালার পরে বাবা মায়ের চেয়ে আপনজন পৃথিবীতে আর কে হবে?
আপনার দোয়ার সাথে বলছি "আমীন ইয়া রাব্বাল আলামীন"।
১৩
313393
০৭ এপ্রিল ২০১৫ রাত ০৪:২২
আবু তাহের মিয়াজী লিখেছেন : এতে মঝার গল্প আমি কোথায়।
ইন শা আল্লাহ্‌ পরের গুলাও পড়ব।
০৭ এপ্রিল ২০১৫ দুপুর ০৩:০০
254422
আবু জান্নাত লিখেছেন : জিবনের সামান্য অংশ মাত্র প্রিয় ব্লগারদের জন্য লিখলাম। অনেক ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File