নীরবে ভালো কাজ করে যাওয়া হচ্ছে উত্তম প্রচার

লিখেছেন লিখেছেন কাজী মামুন আল ফাতেহ ১৫ জুলাই, ২০১৪, ১০:২৫:২৯ সকাল

আপনি যদি কোন ভালো কাজ করেন আর সেই কাজের কথা যদি আপনিই প্রচার করেন, তাহলে আপনার কথা এই পৃথিবীর কেউ বলবেনা। এবং কি সবাই আপনাকে ধিক্কার বৈকি কিছু দিবেনা।

ধরুন আপনি ব্লগার, ব্লগে আপনি খুব ভালো লিখেন বা আপনি নামি দামি কোন লেখক বা মাঝে মাঝে পত্রিকায়ও টুকি-টাকি লিখেন, আর আপনার এই কথা যদি আপনি নিজেই প্রচার করতে থাকেন বা বলে থাকেন ''তুই কি লিখছ বেটা, দেখ আমার কত জনপ্রিয়'' এর পরের দিন থেকে দেখবেন এই পৃথিবীর কোন মানুষ আপনার কথা বলবেনা। এবং আপনার কথা আপনিও বলতে পারবেননা।

মনে করুন রহিম সাহেব একটা মসজিদ নির্মাণ করেছে, এই মসজিদ নির্মাণ করে সেই প্রতিদিন বিভিন্ন সভা সেমিনারে তার এই মহৎ কাজের কথা বলে থাকেন। এক সময় রহিম সাহেব চেয়ারম্যান পদপ্রার্থী হয়ে নির্বাচন করেন, আর তার ভোটের লিফলেট এবং পোস্টার সহ যাবতীয় প্রচার প্রচারণায় বলে থাকেন ''আমি অমুক এলাকায় একটা মসজিদ নির্মাণ করেছি, আমি ভোট পেলে আরও মসজিদ নির্মাণ করবো আপনারা আমাকে ভোট দিয়ে আপনাদের সেবা করা সুযোগ দিবেন''

প্রিয়ে পাঠক, লক্ষ্য করুন, রহিম সাহেব তার প্রচারণা সেই নিজে করছে, আর দেখবেন সেদিন থেকে তাকে মানুষ ধিক্কার বৈকি কিছুই দিবেনা, উল্টা তার মসজিদ নির্মাণও হারাম চোখে দেখবে।

প্রত্যেক মানুষ স্বাধীন চেতা, এরা পুরনো শৃঙ্খল ধরে রাখতে চায়না, সাধারণত

মানুষ নিজেই অহংকার করতে পছন্দ করে, কিন্তু নিজেই আবার অহংকার সহ্য করতে পারেনা।

আমি মনে ভালো কাজ প্রচার করতে হয়না, সেটা যদি ভালো কাজ হয়, তা অটোমেটিক প্রচার হতে থাকবে।

''মানুষের নীরব কাজ হচ্ছে উত্তম প্রচার''

বিষয়: বিবিধ

১১৫৪ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

244812
১৫ জুলাই ২০১৪ দুপুর ১২:১২
হতভাগা লিখেছেন : এটা অনেকটা দান করে শুনিয়ে দেবার মত ব্যাপার । যার ফলে সওয়াব তো পাওয়াই যায় না , উল্টো গুনাহ হবার আশংকা থাকে অহংকার করার ফলে।

এই ব্লগে কিছু কিছু লিখক টাইপ ব্লগার আছেন যারা তাদের বইয়ের লিংক দেন এবং কোন কোন পোস্ট দাতা কারও পোস্টে কমেন্ট না করে সরাসরি নিজের পোস্টের লিংক দেন ।

এসব জিনিস ব্লগের জন্য খুব যে একটা ভাল তা মনে করি না ।
244818
১৫ জুলাই ২০১৪ দুপুর ১২:৪৭
সন্ধাতারা লিখেছেন : অনেক ধন্যবাদ ভালো লাগলো

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File