গজবের নেপথ্য

লিখেছেন লিখেছেন কাজী মামুন আল ফাতেহ ১৪ জুন, ২০১৪, ১২:৩০:৩৪ রাত

ছেলে-মেয়ে আছে যারা তাদের বীপরিত লিঙ্গকে আকৃষ্ট করতে চায়। মানে ছেলে হলে মেয়েকে, আর মেয়ে হলে ছেলেকে আকৃষ্ট করতে চায়।

আমাদের বোঝা উচিৎ- ''বীপরীত লিঙ্গকে আকৃষ্ট করার চেষ্টায় কোন স্মার্টনেস নেই, কারণ প্রতিটা প্রাণীই সহজজাত ভাবে বীপরিত লিঙ্গকে নিজের দিকে আকৃষ্ট করতে চায়। ''

তাহলে আমরা মানুষ হয়েও কেন প্রাণী সুল্ভ আচরন করবো? আপনি কুকুর হতে শুরু করে গরু মহিষ সবগুলিকে ফলো করলে বিষয়টা বুঝতে পারবেন।

আর এটা বিধাতা সেইভাবে সৃষ্টি করেছেন। আল্লাহ আপনাকে পাঠিয়েছে হিসেব করেই। আপনার জণ্য একটা মেয়ে/ছেলে আল্লাহ কোঁথাও না কোথাও রেখেছেন, এবং আপনি একদিন সে স্বপ্নের মানুষটির দেখা পাবেন।

আমি অনেক গুলি থিসিস করে দেখিছি, মানে বিভিন্ন মানুষের ''দ্যা কমন কেইস স্টাডি'' করে দেখেছি, তারা বিয়ের পর চুটিয়ে প্রেম করেছে, একসময় যখন তার বিয়ের বয়স হয়, তাকে তাদের মা-বাবা বিয়ে দেন মোটামুটি ধরনের কোন মেয়ে/ছেলে'র সাথে। পরে বিয়ের পর তারা ভিবিন্ন ঝামেলায় ভুগেন। এবং অতিমাত্রায় সন্দেহ প্রবণ হয়। পরে একসময় তাদের বিবাহবিচ্ছেদের মতো ঝামেলায় পোহাতে হয়।

ধরুন আপনি যদি কোন পাপ করেন, আপনার পাপের সাস্তি যদি না হয়, তবু নিজের সাস্তি নিজেই অটোমেটিক্যালি পাবেন।

আপনি যদি বিয়ের পুর্বে কোন মেয়ে-মেয়ে বা ছেলের সাথে চুটিয়ে প্রেম করেন, আর বিয়ের পর দেখবেন আপনি মানসিক ভাবে আঘাত পাবেন। মানে নতুন আরেকটা মেয়েকে কীভাবে গ্রহন করবেন সে চিন্তায় থাকবেন?

নিজেকে নিজেই তখন মেরে পেলতে চাইবেন।

অনেকে বলতে পারেন, মামুন তুমি বিয়ের আগে কীভাবে এগুলা জানো? সোজা ওয়াজ, এগুলা জানতে কোন পুর্ব অভিজ্ঞতার প্র্যয়োজন হয়না, শুধু আপনি চারদিকে তাকিয়ে দেখলেই উত্তর পেয়ে যাবেন।

বিষয়: বিবিধ

৯৩৮ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

234688
১৪ জুন ২০১৪ দুপুর ১২:২৪
হতভাগা লিখেছেন : তো আপনার থিসিস কি সাজেস্ট করে এক্ষেত্রে :


প্রেম করে পরিচিত ছেলে/মেয়েকে বিয়ে করতে ?

নাকি

এরেন্জড ম্যারেজের মাধ্যমে অপরিচিত কাউকে বিয়ে করতে ?




এখানে মনে হয় পর এর জায়গায় আগে হবে ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File