চাল আমদানীর নামে ভারতে আঃলীগ সরকারের টাকা পাচার--

লিখেছেন লিখেছেন আলইগ ইবনে লেণদুপ দোরজি বিন মিরজাফর ০৪ ডিসেম্বর, ২০১৪, ০৪:৪৬:২৭ রাত



গত অক্টোবরে এক সভায় কৃষিমন্ত্রী মতিয়া বেগম মতিয়া চৌধুরী বলেছেন, গত ৩ বছর ধরে কোনো দেশ থেকে আমাদের চাল আমদানি করতে হয়নি। কয়েকদিন আগে চাল আমদানির বিষয়ে তিনি সংবাদমাধ্যমকে বলেন, ভারতের খাদ্যগুদামগুলোতে চালের মেয়াদ তিন বছর পার হলে তারা তা রপ্তানি করে দেয়। বাংলাদেশের ব্যবসায়ীরা গোখাদ্য হিসেবে তা আমদানি করছেন। দেশে চালের কোনো সংকট নেই বলে জানান তিনি।

কৃষিমন্ত্রী বলেন দেশে কোন খাদ্য সংকট নাই কিন্তু গোখাদ্য হিসাবে ভারতের চাল আমদানি করা হচ্ছে।তারমানে সরকার পশু খাদ্য সংকটে আছে।যে সরকার পশু খদ্য ঘাটতি মোকাবেলা করতে পারছে না সে সরকার সফল সরকার হতে পারে না।গোখাদ্য কেন খোলা বাজারে বিক্রী হচ্ছে যা মানুষ কিনে খাচ্ছে। এটা কি সরকারের বিশেষ চালাকি না? সরকার গোখাদ্যের নামে মানুসের খাদ্য ভারত থেকে আনছে।দেশে যদি খাদ্য সঙ্কট নাই থাকে তবে কেন ভারত থেকে চাল আমদানী করা হচ্ছে?নাকি দেশকে আর্থিক ভাবে দুর্বল করে দেয়ার কোন চক্রান্ত?

প্রবাসী বাংলাদেশীরা দেশে টাকা পাঠিয়ে দেশের অর্থনীতি শক্তিশালী করছে আর আঃলীগ সরকার খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হওয়া সত্যেও চাল আমদানির নামে ভারতে টাকা পাচার করছে।আঃলীগ সরকার যে অশীক্ষিত সরকার এটাই তার বড় প্রমান।শিক্ষাগত যোগ্যতা নয় চাপার জোড়েই সরকার হয়ে দেশ চালানো যায়,আঃলীগ সরকার তার বাস্তব প্রমান।উনাদের শিক্ষাগত যোগ্যতা থাকলে ভারত নয় দেশ আর দেশের মানুষের স্বার্থ আগে দেখত।

বিষয়: বিবিধ

১১৩১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File