বিদেশ যেতে শিক্ষার্থীরা ৫শ’ ডলার নিতে পারবেন । আজব আইন

লিখেছেন লিখেছেন ফাহমিদা সুলতানা শিল্পী ১৭ মে, ২০১৪, ০১:২৯:২৪ রাত

পড়াশোনার জন্য বিদেশে যাওয়ার সময় শিক্ষার্থীদের হাত খরচের সীমা বাড়িয়ে ৫০০ ডলার করা হয়েছে।

সোমবার কেন্দ্রীয় ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগ থেকে পাঠানো এ সংক্রান্ত এক সার্কুলার বৈদেশিক মুদ্রা লেনদেনকারী সব ব্যাংকের প্রধানদের কাছে পাঠানো হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের নিয়ম অনুযায়ী, এর আগে বিদেশগামী শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির আগ পর্যন্ত খরচের জন্য নিজেদের সঙ্গে ২০০ ডলার নিতে পারতেন।

সার্কুলারে বলা হয়, বাংলাদেশের যেসব ছাত্র-ছাত্রী পড়াশোনার জন্য বিদেশে যাবেন তারা ওই প্রতিষ্ঠানে ভর্তির আগ পর্যন্ত ৫০০ ডলার ব্যবহার বা খরচ করতে পারবেন।

এতে বলা হয়, ট্রানজিট সময়টাতে শিক্ষার্থীরা আগে ২০০ ডলার খরচের জন্য নিতে পারতেন। কিন্তু এটি প্রয়োজনের তুলনায় অপ্রতুল হওয়ায় একজন শিক্ষার্থী ভর্তির আগ পর্যন্ত চলতে পারেন না। তাই বাড়িয়ে ৫০০ ডলার করা হয়েছে ।

উপরের কথা গুলো সরকারের । তবে একজন শিক্ষার্থী প্রয়োজনের তুলনায় অপ্রতুল । এক মাস চলার টাকা ও হবে না । আমলা দের হিসাব নাই , শিক্ষার্থী দের হাত খরছ ৫০০ !!! আজব দেশের আজব আইন

বিষয়: বিবিধ

১২৯৭ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

222456
১৭ মে ২০১৪ রাত ০৪:০১
সাদাচোখে লিখেছেন : সুতরাং রাবিশ মন্ত্রীর প্রেসক্রিপশান অনুযায়ী সার্কুলার এলো। এর মূল ব্যানিফিশিয়ারী হল ইমিগ্রেশান পুলিশ। যাড় হাতে নতুন আর একটা অস্ত্র তুলে দেওয়া হল - যা ব্যবহার করে ইমিগ্রেশান পুলিশ কোমল ছাত্র-ছাত্রীদের উপর নতুন করে ঠেক বানিজ্য চালিয়ে এর পরিধি বাড়াতে পারেন। বাংলাদেশ সরকার এর ইমিগ্রেশান বিভাগে কর্মরত ভাইবোনদের পার ক্যাপিটা ইনকাম এখন নিঃসন্দেহে পৃথিবীর যে কোন উচ্চবিত্ত শ্রেনীর পর্যায়ে বজায় থাকবে। জয় আওয়ামী সরকার, জয় অর্থমন্ত্রী।
222519
১৭ মে ২০১৪ সকাল ১১:০১
হতভাগা লিখেছেন : ৪০০০ কোটি টাকা কিছুই না , আবার ৫০০$ অনেক বেশী হয়ে যায় !
222532
১৭ মে ২০১৪ সকাল ১১:৩৮
দ্য স্লেভ লিখেছেন : আজব দেশকা গজব কাহানী। সরকারের নমসুদ্দুররা বিদেশে ১ দিনের মিটিংয়ে গেলে ৫০০ ডলার নিয়ে যায় নাকি ৫ লাখ নিয়ে যায় ??? শালা জনগন যেরকম মুরগী,রক্ষকও সেই রকম খাটাশ.....

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File