রহস্যময় সন্ধ্যা

লিখেছেন লিখেছেন আরিফা জাহান ০২ জানুয়ারি, ২০১৫, ০৫:৩৮:৪৮ সকাল

ক্লাস থেকে ফেরার পথে প্রতিদিনই বুড়ো লোকটাকে দেখি । পার্কের পাশে একটা ছোটখাটো ফলের দোকান । কেন যেন লোকটাকে আমার অদ্ভুত লাগে ! কোনিয়াতে এখন তাপমাত্রা প্রায়ই মাইনাসে থাকে মাঝে মাঝে তুষারপাত হয় কখনোবা আবার বৃষ্টি । আজকে বিকেলে বৃষ্টি হয়েছে তার ওপর প্রচণ্ড বাতাস আবার তাপমাত্রা এত কম যে বাতাসটাকে মনে হচ্ছে ঠাণ্ডা ছুরি ! ট্রেন থেকে নেমে আমার ইয়ুরথে যেতে দু মিনিট হাঁটতে হয় । আমি খুব দ্রুত হাঁটছিলাম ঠাণ্ডার কারনে । মেঘে ঢাকা আকাশটা

কালো হয়ে আছে । বৃষ্টির কারনে চারপাশে কেমন যেন কুয়াশাচ্ছন্ন ভাব এমনিতে সন্ধ্যাও হয়ে আসছে । শহরটা এমনিতেই সব সময় নিরব থাকে আজ এই বৃষ্টি ভেজা সন্ধ্যায় অারো অদ্ভুত নিরব মনে হচ্ছিল । পার্কের গাছগুলোর নাম জানিনা অনেকটা পাইন গাছের মত মনে হয় । এরকম গাছ সাধারণত বরফাঞ্চলেই দেখা যায় । বেঞ্চিগুলো ভিজা । মানুষজন নেই । পার্কটা অতিক্রম করার সময় নজরে পড়ল বুড়ো লোকটাকে দোকানের সামনে চুপচাপ বসে আছে । এই কুয়াশাছছন্ন বৃষ্টিভেজা অদ্ভুত নীরব সন্ধ্যায় লোকটার দিকে তাকিয়ে কেন জানি আমার মনে হল এই দৃশ্য বাস্তব নয়! আমার ছোটবেলার কল্প জগতের একটা অংশ এই মুহূর্তটা !

ছোট সময় থ্রিলার অথবা সায়েন্সফিকশান পড়ার সময় এরকম এরকম কিছু ছবি আমার চোখে ভেসে আসত । পাহারঘেরা ছিমছাম নিরব শহর . কুয়াশাছছন্ন আদ্ভুত সন্ধ্যা! নীরব প্রকৃতি !! রহস্য মানুষ!!!

বিষয়: বিবিধ

১০৩২ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

298718
০২ জানুয়ারি ২০১৫ সকাল ০৮:২০
জোনাকি লিখেছেন : হু!সুন্দর! Happy
298745
০২ জানুয়ারি ২০১৫ সকাল ১১:৩৯
সুশীল লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
298751
০২ জানুয়ারি ২০১৫ সকাল ১১:৪১
দুষ্টু পোলা লিখেছেন : জোনাকি লিখেছেন : হু!সুন্দর! Applause Applause
298755
০২ জানুয়ারি ২০১৫ সকাল ১১:৪৮
নোমান২৯ লিখেছেন : Applause Thumbs Upভাল্লাক্সে Happy ।ধন্যবাদ আপনাকে Rose
298772
০২ জানুয়ারি ২০১৫ বিকাল ০৪:০১
আফরা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ ।
298775
০২ জানুয়ারি ২০১৫ বিকাল ০৪:১১
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : খন্ড কিছু মনের অনুভূতি। শেয়ার করেছেন ভালো লাগলো। আমার অবশ্য এমন দিন ভালো লাগে না। পড়ন্ত বিকেলে নদীর ধারে নদীর পানিতে সূর্যের প্রতচ্ছবিটা দেখতে ভালো লাগে।
298790
০২ জানুয়ারি ২০১৫ বিকাল ০৫:২৯
আরিফা জাহান লিখেছেন : সবাইকে অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File