শান্তির পায়রা কোথায়?

লিখেছেন লিখেছেন আরিফা জাহান ১৬ জুন, ২০১৪, ০২:১৪:৫৫ দুপুর

দেশে নাকি শান্তি নাই । দুইটা পয়সা হালাল পন্থায় কামাই করিয়াও রাতের বেলা ঘাড়ের উপর গর্দান নিয়া নিশ্চিন্তে নিদ্রায় যাওয়ার সুযোগ নাই ।

প্রধানমন্ত্রী থেকে শুরু করে মন্ত্রী মহোদয়দের মুখে যুক্তিছাড়া...... তারছিরা ........গুরুচণ্ডালী বয়ান শুনিয়া নিরীহ জনতা বড়ই হাহাকার আর নিরাশায় ভুগিতেছে ।

টিভি টকশো এ বিজ্ঞজনদের মুখে অন্যায়ের বিচার বিশ্লেষণ শুনিয়া দেখিয়া জনগণের চান্দি গরম হইয়া যাইতেছে রাগ প্রকাশের বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি সামাজিক যোগাযোগের বড় মাধ্যম ফেসবুকে শেয়ার লাইক কমেন্টের মাধ্যমে সেই বিশ্লেষকদের সেলাম স্যালুট করিয়া উক্ত শাসক সম্প্রদায়কে চামড়া ছিলার কাজ চালাইয়া যাইতেছে ।

সর্বত্রই খাইখাই ধরমার ।

কিন্তু আমাদের নন্দলাল নাকি সব কিছুতেই সবুজ সিগন্যাল দেখিতে পাইতেছে ।

যেমন প্রধানমন্ত্রীর মুখে মঞ্চে হরি দুগগা রাম রাম আর সংসদে আহলে কিতাব সহ বিভিন্ন মাজহাব আর সম্প্রদায়ের সম্পর্কে উনার শিক্ষা আর ধারনা শুনিয়া জনগণ বুঝিতে পারিয়াছে নাকের দুই ইঞ্চি নিচ দিয়ে শুধুই ভুনা খিচুড়িই ঢুকেনা জগাখিচুড়িও বের হয় ।

দুই নাম্বারি আর জোচ্চুরি কবুল করা আবুল মালের ব্যাবহৃত রাবিশ স্টপিট নাকি কাজে লাগবে মেজাজের তাপমাত্রা কমানোর কাজে । যদিও আজ তিনি মাথার হাই টেম্পারের কারনে তালু ছিলা খালুতে রূপান্তরিত । আমাদের নন্দলালের ধারনা উনার শরীরে মধ্যবর্তী স্থান উল্টানো হাঁড়িটায় আইমিন পেট দেখে সহজেই অনুমান করা যায় উনার ষ্টকে রাগমাত্রা তাপমাত্রা কমানোর জন্য রাবিশ স্টপিট ছাড়াও যথেষ্ট শব্দ ভাণ্ডার মজুদ রয়েছে ।

সাহারা খাতুনের কথা শুনিয়া আর তাহাকে দেখিয়া যুবক সমাজে ব্যাপক সাড়া জাগিয়াছে । তাহারা বুঝিয়াছে ষোড়শী কালোকেশী আর কালো নয়না কুমারীকে নিয়ে কবিতা লিখার প্রহর ফুরিয়াছে । এখন থেকে কালোদেহী আর কালো হৃদয়াকে নিয়ে কাব্য রচনা করার সময় আসিয়াছে ।

সমাজ কল্যাণমন্ত্রী সমাজে সামাজিকতা করিয়া সামাজিক অনুষ্ঠানে যখন গান গায় শ্যাম পিরিতি

আমার অন্তরে:;;,,, তখন নাকি সমাজ প্রেমের বন্যায় ভাসিয়া যায়। তরুণ তরুণীদের মনে এমন পিরিতির বান ডাকিয়াছে যে পার্কে গাছের ঝুপঝাড়ের চিপা; মহল্লার গলি ঘুপচি আর অসংখ্য হোটেলও সেই পিরিতির তোড় সামাল দিতে পারিতেছেনা ।

বিলুপ্ত প্রায় কালো বিড়ালের সংখ্যা বৃদ্ধি করিয়া সুরঞ্জিত আমজনতাকে প্রমান করিয়া দেখাইল যে জঙ্গলেই শুধু জানোয়ারেরা বাস করেনা ।

থাক নন্দলালের সব চিন্তা প্রকাশ করিয়া তাহাকে সবার চক্ষুশূল করিতে চাহিনা । কারন উনাদের নীতি এখন

........ ঘোড়া চড়িয়া মর্দ হাঁটিয়া চলিল...........

অথবা........ এক যে ছিল মজার দেশ সব রকমের ভালো

রাত্রিতে সূর্য উঠে দিনের বেলা কালো

কিন্তু কপালপোড়া জনতা তো দিনের বেলায় সূর্য আর রাতের বেলায় চাঁদই দেখতে চায় ।

তাই আমাকে থামিতে হইল ...........

বিষয়: বিবিধ

১০৫০ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

235393
১৬ জুন ২০১৪ দুপুর ০২:৫৭
নিউজ ওয়াচ লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
235438
১৬ জুন ২০১৪ বিকাল ০৫:৩৮
মেঘ ভাঙা রোদ লিখেছেন : তখন নাকি সমাজ প্রেমের বন্যায় ভাসিয়া যায়। তরুণ তরুণীদের মনে এমন পিরিতির বান ডাকিয়াছে যে পার্কে গাছের ঝুপঝাড়ের চিপা; মহল্লার গলি ঘুপচি আর অসংখ্য হোটেলও সেই পিরিতির তোড় সামাল দিতে পারিতেছেনা ।

Surprised Surprised Surprised
235447
১৬ জুন ২০১৪ বিকাল ০৫:৫২
সন্ধাতারা লিখেছেন : অনেক ধন্যবাদ খুব ভালো লাগলো লিখাটি
238060
২৩ জুন ২০১৪ রাত ০৮:২৯
আরিফা জাহান লিখেছেন : Thanks to All

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File