জানতাম, এমনি হবে। আবারো দেখা গেল মিডিয়া বিমুখকতা!

লিখেছেন লিখেছেন গাজী সালাউদ্দিন ১৪ জুলাই, ২০১৪, ০৫:৩৩:২২ বিকাল

জানতাম, এমনি হবে। আবারো দেখা গেল মিডিয়া বিমুখকতা!



তবে, আলহামদুলিল্লাহ, মানব বন্ধন সুষ্ঠুভাবেই সম্পন্ন হয়েছে।

আড্ডা, খোশ গল্প, ফেসবুকিং, ব্লগিং, বিশ্বকাপ উন্মাদনায় ঘন্টার পর ঘন্টা সময় ব্যায় করা গেলেও ৩০ মিনিট মানব বন্ধন করার সময় হয়না। ফেসবুকে save Palestine, stop genocide, stop brutality বলে গলাবাজি করলেও প্রতিবাদী কর্মসূচীতে তাদের দেখা যায়না। কেউ কেউ তো ফেসবুকে বিশাল সেলিব্রেটি, গায়ে মুসলমানি গন্ধ লেগে যাবে, তাই মানব বন্ধনে তাদের জনপ্রিয় মুখটি দেখতে পেলাম না। কিন্তু এই দেশে ইসরাইলি পণ্য নেই, এটা প্রমাণ করার জন্য সদা সোচ্চার থাকে।

মিডিয়ার ভূমিকায় আমি হতাশ, ফিলিস্তিন রাষ্ট্রটি( বিশেষত গাজা) যখন ইসরাইলি ভ্যাম্পায়ারদের দ্বারা শতাব্দীর , জঘন্য, বর্বর, ঘৃন্য জুলুম নির্যাতনের নির্মম শিকার হচ্ছে, মুসলিম বিশ্বের দিকে একটু সাহায্যের হাত বাড়িয়ে আছে, দৃশ্যত কোন মুসলিম দেশ সাহায্যে এগিয়ে আসছেনা দেখে বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক কিছু যুবক তাড়ণা অনুভব করল কিছু করার। সরাসরি গিয়ে তাদের সাহায্যে শামিল সম্ভব নয়, তাই আয়োজন করে মানব বন্ধনের। মিডিয়ার লোকদের আগে থেকেই জানানো হয়। পরিতাপের বিষয় হল, দু একজন ছাড়া তেমন কেউ আসেনি। হয়তো তাদের গায়েও মুসলমানি গন্ধ লেগে যাবে, তাই আসেনি।

অপরাজেও বাংলায় ১০/১২ জন লোক (বিশেষ শ্রেণির) কিছু দাবী দাওয়া নিয়ে দাড়াঁলেই মিডিয়া তাদের ঘিরে ধরে , হই চৈ পড়ে যায়, শিরোনাম হয়, বিশাল প্রতিবাদ সমাবেশ, মানব বন্ধন!! আর ফিলিস্তিন! তাদের উপর হত্যাযজ্ঞের কথা কার না জানা, তবু তাদের নিয়ে প্রতিবাদী প্রোগ্রামে মিডিয়ার উপস্থিতি নেই কেন? ভারাক্রান্ত মনে আজ প্রশ্নগুলো ঘুরে ফিরে উত্তর খুঁজে। মুসলমান হয়ে অন্য মুসলমানের পক্ষে দাড়াঁতে এতো লজ্জা সংকোচ কিসের? যদি আপনার এতোই লজ্জা হয় মুসলমান পরিচয় দিতে অথবা মুসলমানের পক্ষে দাড়াঁতে, তবে হয় বীরের মত থাকুন (যা মুসলমানের বৈশিষ্ট্য) নয়ত মুসলমানিত্ব ছেড়ে দিন। তবু ফিলিস্তিন নারী শিশুদের সাথে পরিহাস করবেন না!

মিডিয়াকে বলব, পক্ষপাত দুষ্ট আচরণ বন্ধ করুন, তাবেদারী শক্তির গোলামি ছেড়ে নির্যাতিতদের পাশে দাড়াঁন, তারা আপনাদের দিকে অসহায় ভাবে তাকিয়ে আছে, সত্যকে তুলে ধরুন সবার সামনে, দশ জনের ডাকে হই হই রই রই করে আসবেন, হাজার জনের যৌক্তিক দাবী নিয়ে কর্মসূচিতে মুখ ফিরিয়ে নেবেন, এই রকম দু'মুখো আচরণ ভাল নয়, তাই বন্ধ করুন!

আর যুবক ভাইদের বলব, মুসলিম নারী শিশু, যুবক বৃদ্ধদের উপর যখন অত্যাচারের স্টীম রোলার চলছে, তখন আপনার উদাসীনতা মোটেও কাম্য নয়। তা আসুন যে ভাবে পারি ইসরাইলি নারকীয় তান্ডবের প্রতিবাদে, প্রতিহত করার ডাকে শামিল হই।

-------সালাউদ্দিন

বিষয়: বিবিধ

১১৯৬ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

244675
১৪ জুলাই ২০১৪ বিকাল ০৫:৫৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : গাজায় ইসরাইলি আক্রমন নিয়ে বিবিসি,সিএনএন ও যতটুক দেখাচ্ছে বাংলাদেশি মিডিয়া ততটুক দেখাচ্ছেনা। পেপার ও তাই। দেশে এতগুলি প্রতিবাদ হলো দেশিয় মিডিয়াতে সেই খবর টাও দেয়না।
244689
১৪ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৭:০৩
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
244691
১৪ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৭:০৬
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : হকের পক্ষে লোক কম থাকবে নিরাশ হবেন না হতাশ হবেন না
244714
১৪ জুলাই ২০১৪ রাত ০৯:৩৮
হতভাগা লিখেছেন :





পত্রিকার কাটতি যে খবরে সেই খবরই তারা প্রচার করবে । এতদিন ওয়ার্ল্ড কাপ ফুটবলের কাছে সবকিছুই ম্লান ছিল ।

এখন ওয়ার্ল্ড কাপ শেষ , চলছে ওয়ার কাপ । এখন মানুষের চোখ ওয়ার কাপের দিকে ঘুরিয়ে নিয়েছে মিডিয়া ।

ওয়ার্ল্ড কাপ জিতেছে হিটলারের জার্মানী আর ওয়ার কাপ জিততে চলেছে ইহুদীদের ইসরায়েল।
244735
১৫ জুলাই ২০১৪ রাত ১২:২০
রেড সিগনাল লিখেছেন : আমাদের দেশীয় মিডিয়ারা একেকটা মুরতাদ এবং সুবিধাবাদী।তারা(মিডিয়া) সবসময় চামচামি করতে অভ্যস্ত।
244764
১৫ জুলাই ২০১৪ সকাল ০৬:৩৩
প্যারিস থেকে আমি লিখেছেন : আমাদের দেশের বেশিরভাগ মিডিয়া জালিমের পক্ষের।
245043
১৬ জুলাই ২০১৪ রাত ০১:০৩
egypt12 লিখেছেন : মিডিয়া গুলো কাদের সেটা বুঝলে এত কষ্ট করে এত কথা বলতে হত না Broken Heart
247871
২৪ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৬:৩০
স্বপ্নের ফেরিওয়ালা লিখেছেন : islami mediar aj boro proyojon
248212
২৬ জুলাই ২০১৪ রাত ১২:০৩
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : হলুদ মিড়িয়া অলওয়েজ টিনের চশমা পড়ে থাকে। তাই মুসলিমদের উপর নির্যাতন তারা দেখে না। কিন্ত মুসলিমকে জঙ্গি বানাতে সব সময় তৎপর থাকে এই সব চুচিল মিডিয়া।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File