ফিলিস্তিনিদের লাশের সম্মুখে দাঁড়িয়ে মুসলিম বিশ্বের নির্লজ্জ নীরবতা!!!

লিখেছেন লিখেছেন গাজী সালাউদ্দিন ১১ জুলাই, ২০১৪, ০৭:০৪:৩২ সকাল

ছোট্ট শিশু, তার অপরাধ কি? তবু ইসরাইলি সৈন্যদের নগ্ন হামলার শিকার। বাবা তাকে নিয়ে দৌঁড়াচ্ছেন হাসপাতালের দিকে, পথ যেন শেষ হয়না, এক সময় রাস্তায় শিশুটি মৃত্যুর কোলে ঢলে পড়ে, এমন দৃশ্য দেখে যার হৃদয় নাড়া দিবেনা, সে আর যাই হোক, দয়া-মায়াহীন পাষাণ হৃদয় ভিন্ন আর কিছু নয়। ইস্রাইলিদের বর্বরচিত হামলায় ৮৮ জন ফিলিস্তিনি নিহত, যাদের মধ্যে অধিকাংশ নারী ও শিশু। তিনটা ইসরাইলি শিশুর লাশের বিনিময়ে ফিলিস্তিন পেল ৮৮ জন লাশ! তবু যত দোষ নন্দ ঘোষ!

সব দোষ হামাসের, হামাসই আগে রকেট হামলা করেছে, এতো লাশের জন্য হামাসই দায়ী।বিশ্ববাসির প্রতিক্রিয়া এমনি। মারা যায় ফিলিস্তিনি, মারা হয় ফিলিস্তিনিদের, তবু দোষী ফিলিস্তিনিরাই। জন্মই আজন্ম পাপ ফিলিস্তিনিদের ! ফিলিস্তিনি হবি, মার খাবিনা, তা কেমন করে হয়। সবাই ফিলিস্তিনিদের লাশ নিয়ে ঠাট্টা মস্কারি করেই যাচ্ছে, পক্ষপাত দুষ্ট আচরণ করে যাচ্ছে। বিবিসি সংবাদ পরিবেশেন করে, ইসরাইলি যে কজন মারা গেছে, তাদের বলা হয়, killed, ফিলিস্তিনিদের ক্ষেত্রে বলা হয় died! এর চেয়ে বড়ো পরিহাস আর কি হতে পারে।

চলুন কিছু মোড়লদের মিনমিনে শয়তানি গলায় প্রতিক্রিয়া শোনে আসি-

"No country should be expected to stand by while rocket attacks from a terrorist organisation are launching into their country and impacting innocent civilians."

US State Department spokesperson Jen Psaki.

Arab League General-Secretary Nabil al Arabi called for a emergency meeting of the UN Security Council to "adopt measures to stop Israeli aggression against the Gaza Strip."

UN Secretary-General Ban Ki-moon said rocket attacks from Gaza were "unacceptable", and urged Israel to exercise maximum restraint.

"I condemn the rising number of civilian lives lost in Gaza,” he said.

A statement released by Prime Minister David Cameron's office said he "strongly condemned the appalling attacks being carried out by Hamas against Israeli civilians...and underlined Israel’s right to defend itself from them."

দেখুন বিবৃতিগুলোতে ফিলিস্তিনি লাশের মিছিলের চেয়ে বেশি ফোকাস করা হয়েছে হামাস কর্তৃক হামলার বিষয়ে। হামাসকেই দায়ী করা হচ্ছে। আর আরবলীগ জাতিসংঘ কারো চোখ রাঙ্গানীর ভয়ে মিন মিন করে বলছে, হুম, আমরা ঘটনা পর্যবেক্ষণ করছি, একসাথে বসে আলাপ আলোচনা করে কিছু একটা করা দরকার! ভেউট্টা( স্ত্রীর কথায় কান ধরে উঠ বস করা ব্যাক্তি) , ছাগু কোথাকার! ততদিনে জীবন্ত মানুষগুলো ইসরাইলদের উন্মত্ত লালসার শিকার হয়ে মরে ছারখার হয়ে যাক। তারপর জাতি সঙ্ঘ, আরব লীগের আলোচনার সমাপ্তি ঘটবে, কত লোক মারা গেল তা নিয়ে বিশেষ তদন্ত কমিটি গঠন করা হবে, সমবেদনা জ্ঞাপন করা হবে, বাস , এইটুকু শেষ! এইসব ভেউট্টা প্রতিষ্ঠানের জন্য লজ্জা, ঘৃণা, ধিক্কার জানানোর ভাষা আমার নেই!

সর্বশেষ কথা, মাত্র তিনটা লাশের বিনিময়ে যদি হাজার হাজার লাশ উপহার দিতে কুন্ঠিত না হয়, তবে হামাসের নাকানী ছুবানী খাওয়াতে, ফিলিস্তিনিদের উপর নির্মম হত্যাযজ্ঞে ফাতাহ/ফিলিস্তিনের আর সব জনগোষ্ঠীসহ মুসলিম বিশ্ব হাত গুটিয়ে কেন বসে থাকবে,তারা সশস্ত্র হামলা করেও সাধু স্বীকৃতি পাচ্ছে, আর ফিলিস্তিনিরা নিরশ্র হয়েও কেন সন্ত্রাসী হবে, কিছু না করেও যখন সন্ত্রাসী উপাধিতে ভূষিত হতে হবে, তবে কিছু করে এই উপাধিটি গ্রহণ করা ভাল নয় কি? ইস্রাইলের পাশে ন্যায় বা অন্যায়ভাবে সমস্ত পশ্চিমা বিশ্ব দাঁড়ালেও ফিলিস্নিদের পাশে মুসলিমরা কেন দাঁড়ায় না, শুধু তাই নয়, একটা বক্তব্য বিবৃতি পর্যন্ত দিতে দেখা যায়না কেন?

আমাদের ভুলে গেলে চলবেনা, তাদের টার্গেট শুধু দুর্বল ফিলিস্তিন নয়, বরং সমস্ত মুসলিম সম্প্রদায়কে একটি পদানত জাতি হিসেবে পরিণত করার দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে, এবং তারা সফল হবে যদি না মুসলিম বিশ্ব তাদের ব্যক্তিকেন্দ্রিক চিন্তা ভাবনা বাদ দিয়ে ফিলিস্তিনিদের মত নির্যাতিত মুসলিম ভাইদের পাশে দাঁড়ায়, নিজেদের পারস্পরিক বিভেদ ভুলে একতাবদ্ধ হয়, বাতিল শক্তির বিরুদ্ধে যমের ভূমিকায় অবতীর্ণ হয়।

------সালাউদ্দিন

বিষয়: বিবিধ

১২০৬ বার পঠিত, ১৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

243718
১১ জুলাই ২০১৪ সকাল ০৭:১৯
গ্রামের পথে পথে লিখেছেন : নির্দ্দোষ মানুষ হত্যা কখনো সমর্থনযোগ্য নয়। হোক সে প্যালেস্টাইনী বা ইসরাইলী।

অথচ হামাস গত ৭২ ঘন্টায় ইসরাইলে ১৫০০ রকেট হামলা করেছে। যার প্রতিটি ইসরাইলী সাধারন জনগন কে টার্গেট করে নিক্ষেপ করা হয়েছে। ভাগ্যভাল, বিজ্ঞান প্রযুক্তি নির্ভর ইসরাইল তাদের "আয়রনডোম" দিয়ে হামাসের অধিকাংশ রকেট নিস্কৃয় করে দিছ্ছে। তা না হলে এতক্ষনে শতশত ইসরাইলী নারী-শিশু রক্তের বন্যায় ভেসে যেত।

এ বিষয়ে আপনার মতামত কি?
১১ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৬:২০
189381
মনসুর আহামেদ লিখেছেন : @গ্রামের পথে পথে,খেলাঘর বাধঁতে এসেছ,আকবার ,স্বাধীনতা,জুলিয়া,
মারিয়া
পরীবানু
মরুর মুসাফির
পরীবানু ,সততার আলো
অশ্বথমা
অপ্রতিরোধ্য স্বাধীন সমালোচক
পরমা ,নীলমণীলতা
বিলকিস লায়লা
দস্তার
রুপবান
মুক্তিযুদ্ধ ৭১
দ্রাবীড় বাঙাল
লেয়লা ইসলাম
বিলকিস
বাংলা ৭১
ভিক্টোরিয়া
হেলেনা
পল্লব প্রভাতে
খালেদ
রুশো তামজিদ
বারাংগনা
মধুবালা
সখি
ফয়সাল১
মাঝি-মাল্লা, ,
লায়লার
লায়লা০০৭
রাতুল দাস
চকো চকো
সায়েদ-রিয়াদ
বিভ্রান্ত নাবিক
ফাজিল
অপ্রতিরোধ্য স্বাধীন সমালোচক
মুক্তিযুদ্ধ ৭২
দ্রাবীড় বাঙাল
পিচ্চি পোলা
কাওসাইন হক
চাষা
jahed_ullah
নীরু
সাদা মন
সাদা মন
চোথাবাজ
আমি বিপ্লবী
সততার আলো সকাল সন্ধ্যা
এই নেরিকুত্তার এত নিক । ব্যাংকের টেইলর না।
243721
১১ জুলাই ২০১৪ সকাল ০৮:২২
১৯ মার্চ ২০১৫ সকাল ০৯:৩৮
250798
গাজী সালাউদ্দিন লিখেছেন : :D/ :D/ :D/ :D/ :D/
243752
১১ জুলাই ২০১৪ দুপুর ০১:৪৩
সন্ধাতারা লিখেছেন : My heart is bleeding but we can not anything against Israel who are killing innocent children. May Allah helps them. Jajakalla khairan.
১৯ মার্চ ২০১৫ সকাল ০৯:৪৪
250799
গাজী সালাউদ্দিন লিখেছেন : আমরা করতে পারছিনা সত্য কিন্তু আমাদের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় কিছু অসম্ভব নয়।

দ্বিধাবিভক্ত আরব দেশগুলো পারস্পরিক রেষারেষি বন্ধ ইসরাইলের বিপক্ষে দাঁড়ালে, ফিলিস্তিনিদের পক্ষে অনেক কিছুই হতে পারে।

মিশরের মুরসী এটা করতে চেয়েছিলেন তাই মুসলিম বিশ্বের নিস্ক্রিয়তা এবং ইসলাম বিরধীদের সংঘবদ্ধ প্রচেষ্টার কাছে মুরসী এবং তার নির্মভাবে আঘাত প্রাপ্ত হয়য় যা ফিলিস্তিনিদের স্বাধীনতার স্বপ্ন স্বাদ আবারো ভেঙ্গে চূড়মার হয়ে যায়।

জাকাল্লাহু খাইর।
243780
১১ জুলাই ২০১৪ বিকাল ০৫:৩১
egypt12 লিখেছেন : মুসলমান নেতারা অপারেশন করে বিচি দুটো ফেলে দিয়েছে বলেই মনে হচ্ছে তাই তারা হিজড়ার ন্যায় আচরণ করছে... অবশ্য এমন নিষ্ক্রিয়তা দেখে হিজড়াও লজ্জা পাবে Thumbs Down
১৯ মার্চ ২০১৫ সকাল ০৯:৪৫
250800
গাজী সালাউদ্দিন লিখেছেন : ভাই হিজড়ারা কিন্তু আন্দোলন করে, তাদের দাবী দাওওয়ার জন্য রাজপথে চলে আসে।

ওদের কে হিজড়ার সাথে তুলনা সত্যি লজ্জাজনক! তারা হিজড়ার চাইতে খারাপ।
243838
১১ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৭:৫৩
শেখের পোলা লিখেছেন : পা চাঁটা বেইমান মুসলীম বিশ্বের ঘুম ভাংবে না৷
১৯ মার্চ ২০১৫ সকাল ০৯:৪৬
250801
গাজী সালাউদ্দিন লিখেছেন : ভাঙতেই যে হবে!
243859
১১ জুলাই ২০১৪ রাত ০৯:২৪
সবুজেরসিড়ি লিখেছেন : যাদের লজ্জা আছে তাদের নিলজ্জ বলা যা্য় যাদের লজ্জা নেই তার আর নিলজ্জের প্রশ্ন আসে কিভাবে । এরা মুসলমান না এরা মুসলামন নাম ধারী ইহুদী - খৃষ্টানদের সহচর . . .
১৯ মার্চ ২০১৫ সকাল ০৯:৪৬
250802
গাজী সালাউদ্দিন লিখেছেন : খারাপ বলেন নি।
243867
১১ জুলাই ২০১৪ রাত ১০:০০
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ছি:ছি:ছি:ছি: আরব বিশ্বের নেতাদের জানায় ধিক্কার ,,আল্লাহ আমাদের ক্ষমা করুন মজলুমের সহায়ক হোন ,,আমিন
১৯ মার্চ ২০১৫ সকাল ০৯:৫২
250803
গাজী সালাউদ্দিন লিখেছেন : আমি চিৎকার করে কাঁদিতে চাহিয়া করিতে পারিনি চিৎকার
বুকের ব্যথা চাপায়ে বুকে
নিজেকে দিয়েছি ধিক্কার!
244413
১৩ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৭:৫৫
শারমিন হক লিখেছেন : আল্লাহ তাঁদের সঠিকটি বুঝার তৌফিক দাও।
১৯ মার্চ ২০১৫ সকাল ০৯:৫২
250804
গাজী সালাউদ্দিন লিখেছেন : আমিন।
244742
১৫ জুলাই ২০১৪ রাত ০১:০৭
টাংসু ফকীর লিখেছেন : মুসলমান নামের মুসলমান এরা প্রকৃত মুসলমান নয়৤ আমরা হইলাম প্রকৃত মুসলমান, ‍মুত্তাকী যারা হামাস এবং মুসলিম ব্রাদারহুডকে সমর্থন করে আর নিজেরা কোরআন-হাদীসের পথে চলে৤
১৯ মার্চ ২০১৫ সকাল ০৯:৫৩
250805
গাজী সালাউদ্দিন লিখেছেন : ধন্যবাদ মন্তব্যের জন্য। Smug

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File