ব্লগার মানেই কি নাস্তিক?

লিখেছেন লিখেছেন মুজাহিদ হোসাইন সজিব ০৮ আগস্ট, ২০১৫, ০৯:৫৪:২২ সকাল



আজকে কয়েকটি অনলাইন পত্রিকায় দেখলাম একজন ব্লগারকে কে বা কারা খুন করেছে, সকল প্রকার খুনকেই আমি ঘৃনা করি, কারণ কাউকে বিনা বিচারে হত্যা করা ইসলাম কখনোই সমর্থন করে না, শুধুমাত্র ধর্মীয় যুদ্ধ ছাড়া, তবে সেখানেও কথা আছে প্রতিপক্ষ যদি আর্তসমর্থন করে তাহলে তাকে স-সম্মানে তার গৃহে পৌছে দেওয়া।

এবার আমি আসল কথায়......

পত্রিকায় প্রকাশিত ব্লগার খুনের ঘটনার খবরের প্রতি মন্তব্যে পাঠকগণেরর মাঝে অনেকই বলতেছে ব্লগার মানেই নাকি নাস্তিক! আবার কেউ কেউ সরাসরি আল কোরআনের উদ্ধৃিত দিয়ে বলতেছে ব্লগারদের হত্যা করা উচিত, যা আজো সত্য নয়, যারা ব্লগার সম্পর্কে এইসব মন্তব্য করতেছেন, আমার ধারনা তারা ব্লগ কি ও ব্লগার কারা সেটাই জানে না, তাই তাদেরকে বলবো আপনারা আগে জানুন ব্লগ কি? এবং ব্লগার কারা? তাহলে আপনাদের সম্পুর্ন ধারনাই পাল্টে যাবে।

যুক্তি, তত্ত্ব, সভ্যতা, দেশপ্রেম এবং সত্যতাকে যেসব লেখক তার লেখনির মাধ্যমে অগ্রাধিকার দেন তারাই মূলত আসল ব্লগার। ব্লগার মানে ধর্মদ্রোহী, দেশদ্রোহী উস্কানীমুলক কিছু লিখা নয়, ব্লগার মানে অন্যের বিরুদ্ধে কোন মিথ্যা কুৎসা রটনা করা নয়।

দেশের সাধারণ মানুষের মাঝে নেতিবাচক ধারণা হচ্ছে ব্লগার মানেই নাস্তিক। কিন্তু না, আসলে তা নয়! একশ্রেণির কতিপয় নাস্তিকের জন্য হাজার হাজার ধর্মীয় বিশ্বাসী ব্লগারকে নাস্তিক কেন বলবেন? নাস্তিক হলো তারা যারা আল্লাহকে কিংবা সৃষ্টিকারীকে বিশ্বাস করে না। যারা বলে অদেখাকে মানি না তারা হলো নাস্তিক। আজ দেশে হাজার হাজার ব্লগার রয়েছেন যারা নিজ ধর্মের প্রতি বিশ্বাসী, এমনকি অনেক আলেম-উলামাও ব্লগিং করছেন; নাস্তিক ব্লগারদের বিরুদ্ধে লেখালেখি করছেন। নাস্তিক ব্লগারদের পোস্টে গিয়ে মন্তব্য, প্রতি মন্তব্যের মাধ্যমে যুক্তি তুলে ধরছেন ধর্মের পক্ষে। আর তার জন্য সহায়তা নিচ্ছেন কুরআন-হাদিসের। তবুও দু-চারজন নাস্তিকের জন্য ব্লগার মানেই অনেকে নাস্তিক মনে করে। সব লেখক যেমন নাস্তিক নন, তেমনি সব ব্লগারও নাস্তিক নন। বাংলাদেশে ৯৮ ভাগ ব্লগার আস্তিক, মাত্র ২ ভাগ ব্লগার নাস্তিক বলে আমি মনে করি।

আমি ব্লগার রাজিব হায়দার থেকে শুরু করে ব্লগার নীলয় পর্যন্ত যত ব্লগারকে হত্যা করা হয়েছে সকল হত্যাকান্ডের সুষ্ঠ তদন্ত করে দৃষ্ঠান্তমুলক শাস্তির আওতায় আনা হউক এবং বাংলাদেশের সব হত্যা কান্ডের সঠিক বিচার করা হউক।

বিষয়: বিবিধ

১২২৬ বার পঠিত, ১৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

334435
০৮ আগস্ট ২০১৫ সকাল ১০:০১
নাবিক লিখেছেন : হুম ভালো বলছেন
০৮ আগস্ট ২০১৫ সকাল ১০:৩৫
276525
মুজাহিদ হোসাইন সজিব লিখেছেন : আপনাদের কাছে ভালো লাগলেই আমার পোস্ট সার্থক!
334440
০৮ আগস্ট ২০১৫ সকাল ১১:১৫
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : লাগার মানে নাস্তিক নয়। তবে আপনি আমি খুন হলে নামের পাশে ব্লগার শব্দটি ব্যবহার হবে না। কিন্তু কোন ইসলাম বিদ্ধেষি খুন হলেই তাকে ব্লগার হিসেবে জাহির করে মিড়িয়া গুলো। যার কারনে সাধারন জনগন ব্লগার সম্পর্কে নেতিবাচক ধরনা পোষন করবে এটাই স্বাভাবিক।
এখন আমাদের উচিত যেসব কতিপয় ব্যক্তির (ইসলাম বিদ্ধেষি ব্লগার) দ্বারা ব্লগাদের সুনাম ক্ষুন্ন হচ্ছে যেন ব্লগার শব্দটি ব্যবহার না করা।
০৮ আগস্ট ২০১৫ সকাল ১১:৩৮
276529
মুজাহিদ হোসাইন সজিব লিখেছেন : নামের শেষে ব্লগার যুক্ত করার জন্য নিজের টাকায় এমবি কিনে লেখালেখি করি না, লেখালেখি আমার পেশা নয় বলতে পারেন একপ্রকার নেশা।
১১ আগস্ট ২০১৫ সকাল ১০:৩৭
277065
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : আমি বলতে চেযেছি কোন ইসলাম বিদ্ধেষি মারা গেলে তাকে ব্লগার হিসেবে উত্থাপন করা হচ্ছে। যার কারনে ব্লগার শব্দটি কে মানুষ ইসলাম বিদ্ধেষি হিসেবে ধরে নিচ্ছে। যদি কোন ইসলাম পন্থি ব্লগার কে হত্যা করা হবে তখন কিন্তু তাকে ব্লগার বলা হবে না। এটাই ছিল আমার বক্তব্য।
334441
০৮ আগস্ট ২০১৫ সকাল ১১:২৫
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : ব্লগার মানে ইসলাম বিদ্ধেষি নয়। তবে আপনি আমি খুন হলে নামের পাশে ব্লগার শব্দটি ব্যবহার হবে না। কিন্তু কোন ইসলাম বিদ্ধেষি খুন হলেই তাকে ব্লগার হিসেবে জাহির করে মিড়িয়া গুলো। যার কারনে সাধারন জনগন ব্লগার সম্পর্কে নেতিবাচক ধরনা পোষন করবে এটাই স্বাভাবিক।
এখন আমাদের উচিত যেসব কতিপয় ব্যক্তির (ইসলাম বিদ্ধেষি ব্লগার) দ্বারা ব্লগাদের সুনাম ক্ষুন্ন হচ্ছে যেন ব্লগার শব্দটি ব্যবহার না করা।
334448
০৮ আগস্ট ২০১৫ দুপুর ১২:০৮
আবু জান্নাত লিখেছেন : সুন্দর পোষ্টটির জন্য শুকরিয়া।
০৮ আগস্ট ২০১৫ দুপুর ১২:২৩
276538
মুজাহিদ হোসাইন সজিব লিখেছেন : মূল্যবান মন্তব্য করার জন্য আপনাকেও ধন্যবাদ।
334449
০৮ আগস্ট ২০১৫ দুপুর ১২:১৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এই পত্রিকাগুলিই যে নাস্তিক!!
তাই তারা ব্লগার দের নাস্তিক বানাতে চায়
০৮ আগস্ট ২০১৫ দুপুর ১২:২৩
276540
মুজাহিদ হোসাইন সজিব লিখেছেন : তাই বলে কি যাচাই না করে মন্তব্য করা উচিত।
334468
০৮ আগস্ট ২০১৫ দুপুর ০২:১৬
হতভাগা লিখেছেন : লিখা লিখির অধিকার সবারই থাকা উচিত ।

তবে সেটা যেন কারও সেনসিটিভ ব্যাপারে আঘাত না করে সে ব্যাপারে লক্ষ্য রাখতে হবে ।

এধরনের খুনোখুনি খুব ভাল জিনিস না । সরকারকেই এগিয়ে আসতে হবে এক্ষেত্রে । লিখার স্বাধীনতাকে খুব বেশী ঢিল দেওয়া উচিত হবে না যেটা সমাজে বিশৃঙ্খলার সৃষ্টি করে ।

যারা খুন করে তাদের যেমন আইনের আওতায় আনতে হবে তেমনি যারা লিখার মাধ্যমে সমাজে উস্কানী দেয় তাদেরকেও কঠোরভাবে অবজার্ভ করতে হবে ।
০৮ আগস্ট ২০১৫ দুপুর ০২:৩৯
276555
মুজাহিদ হোসাইন সজিব লিখেছেন : আপনার সাথে শতভাগ সহমত!
334576
০৮ আগস্ট ২০১৫ রাত ১১:৩৪
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : [u]আমি ব্লগার রাজিব হায়দার থেকে শুরু করে ব্লগার নীলয় পর্যন্ত যত ব্লগারকে হত্যা করা হয়েছে সকল হত্যাকান্ডের সুষ্ঠ তদন্ত করে দৃষ্ঠান্তমুলক শাস্তির আওতায় আনা হউক এবং বাংলাদেশের সব হত্যা কান্ডের সঠিক বিচার করা হউক।[/u ধন্যবাদ
১০ আগস্ট ২০১৫ বিকাল ০৫:৫৯
276954
মুজাহিদ হোসাইন সজিব লিখেছেন : আপনার সাথে শতভাগ সহমত!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File