ইসলাম ধর্ম ও উটের মুত্র পান

লিখেছেন লিখেছেন সত্যির আলো ১৩ নভেম্বর, ২০১৪, ০৭:২০:২৮ সকাল

ইসলাম ধর্মএ কি উটের মুত্র খেতে বলা হয়েছে??!!

চলুন প্রথমে একটা হাদিস দেখে আসা যাক

Sahih Bukhari: Volume 001, Book 004, Hadith Number 234.

Narated By Abu Qilaba : Anas said, "Some people of 'Ukl or 'Uraina tribe came to Medina and its climate did not suit them. So the Prophet ordered them to go to the herd of (Milch) camels and to drink their milk and urine (as a medicine). So they went as directed and after they became healthy, they killed the shepherd of the Prophet and drove away all the camels. .........

সাহিহ বুখারিঃ

ভলিউম ১, বুক ৪, হাদিস নঃ ২৩৪

আবু কিলাবা বর্ণনা করেছেনঃ আনাস বলেছেন, “উকল ও উরাইনা গোত্রের কিছু লোক মেদিনাতে আসে এবং মদিনার আবহাওয়া তাদের খাপ খায় নি। সুতরাং নবী(সঃ) তাদের উটের পাল থেকে দুধ ও মুত্র খেতে হুকুম করেন। সুতরাং তারা হুকুম মত কাজ করে, এবং তারা সুস্থ হবার পর, তারা নবীর রাখালকে হত্যা করে, এবং সব উট নিয়ে পালিয়ে যায়............

এ হাদিসে আমরা জানলাম যে ২টি গোত্রের লোক মদিনাতে আসে এবং অসুস্থ হয়ে পড়ে। নবী তখন তাদের উটের দুধ, ও মুত্র, পান করতে বলেন, এবং তারা মুত্র ও দুধ খাবার পর সুস্থ হয়ে যায়। এরপর তারা নবীর রাখালকে হত্যা করে, ও উটের পাল নিয়ে পালিয়ে যায়।

অনেকে ভাবতে পারে, ইসলাম কেমন ধর্ম যে এর নবী মানুষকে মুত্র খাওায়ার হুকুম করে?!!

প্রথমে আমাদের বুঝতে হবে যে এই হাদিসটিতে লোকগুল অসুস্থ হয়ে পরে, এবং সেই রোগ এর ঔষধ হিসেবে আমাদের নবী তাদের মুত্র খেতে বলেন । কারণ নবী জানতেন, তাদের ওই বিশেষ অসুস্থতার নিরাময় রয়েছে উটের মুত্রতে। এবং লোকগুল তা খেয়ে সুস্থ হয়।

মুত্র খাওয়া ইসলাম ধর্মএর কোন রিতি নয়। ইসলাম পরিছন্নতা কে বিশেষ গুরুত্ত দেয়। এবং মল মুত্র থকে পরিছন্ন থাকার হুকুম দেয় (সাহিহ বুখারি, book 23, hadith number 460) ।

তবে এই হাদিসে কেন নবী মুত্র খেতে বললেন?

ইসলাম বাস্তব্বাদি ধর্ম। কোন বিশেষ অসুখের নিরাময় যদি শুধু মুত্রে থেকে থাকে, তবে তা খেতে ইসলাম এ কোন বাধা নেই।

আজকের উন্নত পৃথিবীতেও কিছু বিশেষ রোগের ঔষধ মুত্র থেকে তৈরি হয়। কিছু উধারন নিচে দেওয়া হলঃ

PREMARIN নামে একটি ঔষধ যেটা বহুল প্রচলিত, বানান হয় ঘড়ার মুত্র থেকে। এই লিঙ্ক এ যেয়ে পরুনঃ

http://www.premarin.org/

অনেক সময় মানুষের মুত্র দিয়ে বানান ঔষধও আমরা খেয়ে থাকি, হয়ত আমাদের অজান্তেইঃ

http://healthland.time.com/2010/09/13/the-strange-world-of-drug-origins-nuns-urine-yew-trees-and-rooster-combs/

হিন্দু, মুসলমান, খ্রিষ্টাণ, নাশ্তিক, সবার কাছেই মানুষ এর জীবন অতি মুল্যবান জিনিস। শেই জীবন রক্ষার জন্য যদি কখনো মুত্র খেতে হয়, তবে তা নিশ্চই কোন অন্যায় নয়।

বিষয়: বিবিধ

৭০৭২ বার পঠিত, ১৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

283779
১৩ নভেম্বর ২০১৪ সকাল ০৭:৫৩
মামুন লিখেছেন : হিন্দু, মুসলমান, খ্রিষ্টাণ, নাশ্তিক, সবার কাছেই মানুষ এর জীবন অতি মুল্যবান জিনিস। শেই জীবন রক্ষার জন্য যদি কখনো মুত্র খেতে হয়, তবে তা নিশ্চই কোন অন্যায় নয়। - একজন নাস্তিকের কথার কি মূল্য? রায়হান রহমান গ্রামের পথে পথের একটি নিক। সে ভন্ড। তার লিখা না পড়ার জন্য এবং কোনো কমেন্টা না করার জন্য সকলকে অনুরোধ জানাই।
আপনার লিখাটি পড়লাম। ভালো লেগেছে। ভালো লাগা রেখে গেলাম। ধন্যবাদ। Rose Rose Rose
১৩ নভেম্বর ২০১৪ সকাল ০৮:১১
226931
কাহাফ লিখেছেন :

আপনার সাথে সহমত আমিও।
এতো করে বলার পরেও 'রায়হান রহমান' নিকের ব্লগে 'হেদায়েতের ফেরীওয়ালা'রা মন্তব্য-প্রতিমন্তব্য করেই যাচ্ছে!
ঘুমের ভান করা কাউকে জাগানো সহজ নয়-এই কথাটা বুঝতে হবে সবাই কে!Good Luck
১৩ নভেম্বর ২০১৪ সকাল ০৯:০৪
226933

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : হাজার হলেও নবীর কথা, ফেলে দেয়া যায় না। তো, ভাইসব আপনারা সকাল/বিকাল কয় গ্লাস খান?

I Don't Want To See I Don't Want To See I Don't Want To See I Don't Want To See
১৩ নভেম্বর ২০১৪ দুপুর ০২:৫১
227028
মামুন লিখেছেন : আপনার মত গো-মূত্র পান কারী আর গোচনা ভক্ষনকারীর মুখে এই কথা কি মানায়? জগতে এতো কিছু জিনিস থাকতে এই মুত্র জাতীয় জিনিস নিয়ে পোষ্ট আর কাউকে করতে দেখলাম না। আমার মনে হয় আপনার জন্ম ভারতের কিংবা এই দেশের নরকসম কোনো জঘন্য বস্তিতে। সেখানে জন্ম থেকে এই সব জিনিস খেতে খেতে আপনার মানসিকতায় এই নোংরামি মিশে গেছে। তাই এই পৃথিবীর ভালো কোনো কিছুই আপনার চোখে পড়ে না।
আর ইসলামের বিরুদ্ধে এতো বিষোদগার, আপনার নিজের নামটি 'রায়হান রহমান' এখনো ধারণ করে আছেন কেন? 'ডান্ডি ফটাস গোমুত্র ভক্ষনকারী পচা খাটাশ'- এমন নাম নিচ্ছেন না কেন? বেহায়া কোথাকার। একের পর এক নিকগুলো এই ব্লগ থেকে পাছায় লাথিসহ বের হয়ে যাচ্ছেন, এরপরও লজ্জা হয় না আপনার? কোনো মানুষের ঘরে জন্ম নিলে অন্তত একটু চক্ষু লজ্জা থাকত। @ রায়হান রহমান।
১৪ নভেম্বর ২০১৪ রাত ১২:৪৬
227190

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : ছাগল কোথাকার! বেশি কাউকাউ করলে ঘাড় ধরে গাজায় পাঠিয়ে দিব। ইহুদীর কিলগুতা খেয়ে আল্লা আল্লা জপ করে কুল পাবানা।
১৪ নভেম্বর ২০১৪ রাত ০১:৪৪
227207
লজিকাল ভাইছা লিখেছেন : প্রথমত এরা সিল মোহোর মারা পার্টি। আবু জাহেল দের উত্তর প্রজন্ম, এদের পোষ্ট গুলো এডিয়ে চলা উচিৎ, কারণ এরা যুক্তি বুঝে ও না যুক্তি মানেও না। এদের গরুরাও এমন আবাল ছিল। তারা ধর্ম মানেনা, ইসলাম ধর্মের নাম শুনলে তাদের গায়ে চুলকানি শুরু হয়। আল্লাহ্‌ তে বিশ্বাস করে না, মুহাম্মদ (সঃ) এর নাম শুনলে তাদের মাথায় বাজ পড়ে। অথচ তাদের নাম গুলো দেখুনঃ মুহাম্মদ জাফর ইকবাল, হুমায়ন আযাদ( সে ইসলাম ধর্ম মানে না কিন্তু মৃত্যুর পর তার জানাজা হয়েছিল) মুজাহিদুল ইসলাম, ইত্যাদি । এদের যে কোন অনুষ্ঠান শুরু হয় অগ্নি পুজার মাধ্যমে। বড়ই বিচিত্র এই পৃথিবী তার চেয়েও বিচিত্র এই ভণ্ড গুলার ভণ্ডামি। ধন্যবাদ মামুন ভাইয়া।
১৪ নভেম্বর ২০১৪ রাত ০১:৪৭
227208
মামুন লিখেছেন : আপনার মত শয়তান ভুয়া নিকের আড়ালেই কেবল হম্বি তম্বি করতে পারে, সাহস থাকলে সামনে আসুন। মুহুর্তে গায়েব হয়ে যাবেন, টেরও পাবেন না। ভদ্র ব্যবহার করছি বলে যা তা সম্বোধন করে যাচ্ছেন। আমার সামনে এলে আপনার নিজের মুত্র বের হয়ে যাবে।Rolling on the Floor Rolling on the Floor
১৪ নভেম্বর ২০১৪ সকাল ০৭:০৪
227243

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 10348

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> মুক্তিযুদ্ধের কন্যা লিখেছেন : @ মামুইন্না কি গাবতলির পাতি রংবাজ নাকি? চেহাড়া তো কাইল্লা বাবুর মত।
১৪ নভেম্বর ২০১৪ সকাল ১০:১৬
227257
মামুন লিখেছেন : আমি আপনার আব্বা, আব্বা মানে বুঝেন তো? আপনার জন্মদাতা বাবা। তাই বাবার সাথে সম্মানের সাথে কথা বলেন। দালালী করবার জন্য এসেছেন, মনে হচ্ছে এটাই আপনার পেশা।Good Luck
১৪ নভেম্বর ২০১৪ সকাল ১০:১৭
227259
মামুন লিখেছেন : আমি আপনার আব্বা, আব্বা মানে বুঝেন তো? আপনার জন্মদাতা বাবা। তাই বাবার সাথে সম্মানের সাথে কথা বলেন। দালালী করবার জন্য এসেছেন, মনে হচ্ছে এটাই আপনার পেশা।@ মুক্তিযুদ্ধের কন্যা Good Luck
১৪ নভেম্বর ২০১৪ সকাল ১০:২৯
227262

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : আপনার মা'র লাং, ভাতার কয় জন? @ কাইল্লা মামুন?

@ কইন্যা জবর কথা কইলেন।
283791
১৩ নভেম্বর ২০১৪ সকাল ০৮:৩৬
আল সাঈদ লিখেছেন : সত্যিই কোরআন এবং হাসিদ মানুষের চোখ খুলে দেয়। আশা সব নাস্তিকেরা মানতে বাধ্য হবে যদি শালিন হয় তারা। সুন্দর। ভালো লাগলো
১৩ নভেম্বর ২০১৪ সকাল ১১:৫৫
226983

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : হুমম! মোমিন মুসলমানরা মুত খাইলেও চোখ খুলে?
283831
১৩ নভেম্বর ২০১৪ সকাল ১১:০৯
বেআক্কেল লিখেছেন : মুসলমান তো ঘুম থেইকা জাইগতে চায়না, এই ধরনের খোঁচা খাইয়া হইলেও যদি জাইগা উঠে, সেই জন্য আল্লাহ খোঁচা মারা ব্লোগার বানাইয়া দিয়াছেন। সেই হিন্দু ব্যাটার পোষ্টে আমি প্রথম মন্তব্য কইরা আইসাছি। অনেক ধন্যবাদ
283840
১৩ নভেম্বর ২০১৪ সকাল ১১:২৬
এ কিউ এম ইব্রাহীম লিখেছেন : মুসলমানরা মুত্র পান করেনা, তবে কি রোগের জন্য উটের মুত্র পান করার নির্দেশ দেওয়া হয়েছিল তা গবেষনার বিষয়। কিন্তু আমার বুঝে আসেনা হিন্দুরা কি কারনে গরুর মুত্র পান করে? বিশ্বাস না হলে দেখে আসতে পারেন!
http://www.youtube.com/watch?v=tkOsgXHUGs0
১৩ নভেম্বর ২০১৪ সকাল ১১:৩৩
226978

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7238

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> রায়হান রহমান লিখেছেন : আরব মুসলিমরা কেন উটমূত্র পান করে? বিশ্বাস না হলে নিজ চোখেই দেখুন

এখানে : Click this link
284039
১৪ নভেম্বর ২০১৪ রাত ০১:৪২
লজিকাল ভাইছা লিখেছেন : প্রথমত এরা সিল মোহোর মারা পার্টি। আবু জাহেল দের উত্তর প্রজন্ম, এদের পোষ্ট গুলো এডিয়ে চলা উচিৎ, কারণ এরা যুক্তি বুঝে ও না যুক্তি মানেও না। এদের গরুরাও এমন আবাল ছিল। তারা ধর্ম মানেনা, ইসলাম ধর্মের নাম শুনলে তাদের গায়ে চুলকানি শুরু হয়। আল্লাহ্‌ তে বিশ্বাস করে না, মুহাম্মদ (সঃ) এর নাম শুনলে তাদের মাথায় বাজ পড়ে। অথচ তাদের নাম গুলো দেখুনঃ মুহাম্মদ জাফর ইকবাল, হুমায়ন আযাদ( সে ইসলাম ধর্ম মানে না কিন্তু মৃত্যুর পর তার জানাজা হয়েছিল) মুজাহিদুল ইসলাম, ইত্যাদি । এদের যে কোন অনুষ্ঠান শুরু হয় অগ্নি পুজার মাধ্যমে। বড়ই বিচিত্র এই পৃথিবী তার চেয়েও বিচিত্র এই ভণ্ড গুলার ভণ্ডামি।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File