লাউয়াছড়া ন্যাশনাল পার্ক (রেল লাইন)

লিখেছেন লিখেছেন মরুভূমির জলদস্যু ২৬ অক্টোবর, ২০১৪, ১১:৪৯:৩৮ সকাল



১৯শে অক্টোবর ২০১৪ইং তারিখে সিলেটের একটা ফ্যামেলি ভ্রমণের আয়োজন করেছিলাম। যাওয়ার সময় সরাসরি সিলেট না গিয়ে শ্রীমঙ্গলের লাউয়াছড়া ন্যাশনাল পার্ক হয়ে গিয়ে ছিলাম। ভোর ৫টা ৫৫ মিনিটে ঢাকার বাড্ডা থেকে রওনা হয়ে লাউয়াছড়া ন্যাশনাল পার্কে পৌছাই সকাল ১০টা ৪৫ মিনিট। মাঝখানে অবশ্য সকালের নাস্তার ব্রেক ছিলো, গাড়ীতে গ্যাস নেয়ার জন্যও থামতে হয়ে ছিলো।

যাইহোক, আমার মতে বাংলাদেশের সবচেয়ে সুন্দর রেল নাইনটা হচ্ছে লাউয়াছড়া ন্যাশনাল পার্কের রেল লাইনের অংশটুকু। এখানে এটা আমার দ্বিতীয় ভ্রমণ। দ্বিতীয় ভ্রমণের সময় Nikon D80 ক্যামেরা দিয়ে বেশ কিছু ছবি তুলেছি, সেখান থেকে এই কয়েকটা দেখুন।

১।



২।



{সনি ডিজিটাল ক্যামেরায় ক্লিক : মিসেস দস্যু}

৩।



৪।



৫।



৬।



৭।



৮।



{ক্লিক : ইস্রাফীল}

৯।



১০।



১১।



১২।



১৩।



{সনি ডিজিটাল ক্যামেরায় ক্লিক : জানানিনা কে}

বিষয়: বিবিধ

১১৯৮ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

278259
২৬ অক্টোবর ২০১৪ সকাল ১১:৫৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : চমৎকার ছবিগুলির জন্য ধন্যবাদ। লাউয়াছড়ার শেষপ্রান্তে মাগুড়ছড়া গ্যাসফিল্ড এর কাছে এই লাইনের উপর কাজ করার সময় আমার পায়ের প্রায় উপর দিয়ে একটি সোনালি গোখরা একবার চলে গিয়েছিল!!!
একটু এগিয়ে শ্রিমঙ্গল টি রিসার্চ এর কাছের গ্রামিন অংশটার ছবি তুলতে পারতেন। "এরাউন্ড দ্য ওয়ার্ল্ড ইন এটি ডেজ" ছবিটার শুটিং হয়েছিল সেখানে এবং জায়গাটা এখনও প্রায় একই আছে।
২৬ অক্টোবর ২০১৪ দুপুর ০১:০৮
222079
মরুভূমির জলদস্যু লিখেছেন : চমৎকার তথ্যমূলক মন্তব্যের জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ। এর পরে হয়তো আবার কখনো শুধু লাউয়াছড়াতেই যাব একদিনের জন্য, তখন সবকিছু ঘেরে দেখে আসবো।
278271
২৬ অক্টোবর ২০১৪ দুপুর ১২:৩৯
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ ধন্যবাদ
২৬ অক্টোবর ২০১৪ দুপুর ০১:০৮
222080
মরুভূমির জলদস্যু লিখেছেন : স্বাগতম আপনাকে।
279562
৩০ অক্টোবর ২০১৪ সকাল ০৯:৪৭
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : Day Dreaming Day Dreaming Chatterbox Chatterbox আমার মতে বাংলাদেশের সবচেয়ে সুন্দর রেল নাইনটা হচ্ছে লাউয়াছড়া ন্যাশনাল পার্কের রেল লাইনের অংশটুকু। Star Star Day Dreaming Day Dreaming

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File