কুটনামির কুট

লিখেছেন লিখেছেন পাহারা ০৭ মে, ২০১৪, ০৪:৫৪:৫৫ রাত

গতকাল আমার এক প্রতিবেশীর বাড়িতে গিয়েছিলাম । দেখলাম ঐবাড়ির সব ছোট ছোট ছেলে মেয়েরা নাচতেছে । ভাবলাম ছোটবেলাইত খেলার সময় । হঠাৎ শুনলাম একজন মহিলা বলতেছেন' রং ছাড়া কি হলি খেলা হয় । আস রং নিয়ে যাও' ভাবলাম এটা আবার কি! কিছুক্ষণের মাঝে শিশুরা রং মেখে নাচতেছে । ভাবলাম তাদের একটু জিগাই এটা কি হচ্ছে । তাদের কাছে যেতেই আমাকে রং মাখানোর চেষ্টা করলো তারা । দিলাম এক ধমক, বললাম এটা কি হচ্ছে? তারা বললো এটা হল ' হলি খেলা' । বললাম কোথা থেকে শিখছ এই খেলা? তারা বলল কয়েকটা TV Serial এর কথা এগুলা নাকি G BANGLA, Star golsa, life OK ... ইত্যাদি CHANNEL এ দেয় । আমার এক বড় ভাই কে জিঙ্গাস করলাম ' হলি খেলা' সম্পর্কে, তিনি বললেন এটা হিন্দু সম্প্রদায়ের একটা পুজার অংশ । দেখুন বিনোদনের নামে আমাদের ছেলে মেয়েরা কি শিখখে ।অতচ যে channel গুলার কথা তারা বলেছিল সবগুলো বাংলাদেশে সম্প্রচারের জন্য কোন অনুমোদন নাই । কিন্তু আমাদের তথ্য মন্ত্রীর নজরে এগুলো পড়ে না । নাস্তিক সাহেবের চুখে পড়ে Diganto TV, Islamic TV। যে Channel গুলো ইসলামের জন্য কাজ করে । সত্য এবং নিষ্ঠাবান সংবাদ প্রচার করায় এই দুটি channel কে উষ্কানি দেয়ার অপবাদ দিয়ে বন্ধ করে রাখা হয়েছে একটি বছর থেকে । Indian channel ত বন্ধ করবেনা কারণ ঐ দেশ থেকে অপ সংষ্তিতি আমদানি করে ভারত কে খুশি করতে হবে । যাই করেন Diganta, Islamic channel গুলো যেন খুলে দেয়া হয় । যদি কোন দিন ভারত পুজারি ছাড়া সরকার গঠন হয় তখন indian channel গুলো নিয়ে চিন্তা করা হবে ।তব এখন আমাদের প্রাণের প্রিয় channel গুলো খুলে দেয়া হউক ।

বিষয়: বিবিধ

১৩৩৯ বার পঠিত, ১১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

218355
০৭ মে ২০১৪ সকাল ০৫:৪২
খেলাঘর বাধঁতে এসেছি লিখেছেন : Diganta, Islamic channelআপনার প্রিয় হলেই সবার কাছে তা প্রিয় হতে হবে কোন যুক্তিতে। টিভি মিডিয়ায় মানুষ ইসলাম দেখতে চায় না, বরং বিনোদন দেখতে চায়।
০৭ মে ২০১৪ দুপুর ১২:৪৮
166465
খোয়াব লিখেছেন : দারুন বলেছেন! আজ আপনার কথাতে পরিস্কার হয়ে গেল "হিন্দু ধর্ম" আসলে কোন ধর্ম নয়, এটা মানুষ্য সৃষ্ট একটা বিনোদন এর মাধ্যম। যেটা আপনারা বরাবর অস্বীকার করে আসছিলেন কিন্তু আজ আপনার নিজ মুখে স্বীকার করার জন্য আপনাকে ধন্যবাদ।
০৮ মে ২০১৪ রাত ০৪:৪১
166768
পাহারা লিখেছেন : আমি বলিনি আমার প্রিয় দিগন্ত, ইসলামিক টিভি আমি বলেছি বন্দ মিডিয়া নিয়ে, এগুলুতে কি মানুষেরা বিনোদন পয়নি?
218358
০৭ মে ২০১৪ সকাল ০৭:২৪
বাংলাদেশ টাইমস্ লিখেছেন : ভরতীয় মিডিয়ায় সবগুলো প্রোগ্রামে তাদের ধর্মীয় পূজা-আর্চনা থাকেই। আর আমাদের গেপ্রাগ্রামগুলোতে ইসলামের কথা বললেই চিতকার শূরু হয়ে যায় মৌলবাদ!! ভারতীয় চ্যানেলগুলো আমাদের সংস্কৃতিকে ধংস করে ফেলছে।
ভারতীয় চ্যানেল সবার প্রিয় না হলেও যদি চলতে পারে, দিগন্ত, ইসলামিক এর ভক্তদের জন্য চলতে পারবেনা কেন?
০৮ মে ২০১৪ রাত ০৪:৪৩
166769
পাহারা লিখেছেন : আমাদের দুরবলতার সুজুগ তারা গ্রহন করতেছে।
218361
০৭ মে ২০১৪ সকাল ০৮:২৬
হতভাগা লিখেছেন : আমাদের দেশের মুসলমানরা শুধু নামেই মুসলমান ।

ঈমান একেবারেই দূর্বল । যার জন্য অন্য ধর্মের রীতিগুলো আমরা ঠিক ঠিক পালন করলেও নিজের ধর্মের গুলোর ব্যাপারে একেবারেই উদাসীন থাকি বা ''পাছে লোকে কিছু বলে'' এই ভয়ে থাকি ।
218373
০৭ মে ২০১৪ সকাল ০৯:০১
আহ জীবন লিখেছেন : বর্তমান ভারতীয় বাংলা সিনেমা গুলোতে প্রেম দিয়ে হিন্দু-ইসলাম রেচিপি বানানো হচ্ছে। আমাদের সোচ্চার এবং সতর্ক থাকা উচিৎ।
218409
০৭ মে ২০১৪ সকাল ১১:৩৪
লোকমান লিখেছেন : খুলে দেয়া হোক সকল বন্ধ মিডিয়া
০৮ মে ২০১৪ রাত ০৪:৪৪
166770
পাহারা লিখেছেন : সহমত।
218879
০৮ মে ২০১৪ সকাল ০৫:৫৭
সত্য কন্ঠ লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
220880
১৩ মে ২০১৪ রাত ০৪:৫০
বৃত্তের বাইরে লিখেছেন : এসব নিয়ে অনেকে লিখেছে,লিখছে। হিন্দী চ্যানেল বন্ধ করার উদ্যোগ কেউ নেয়না। কারো মাথাব্যাথাও নেই। ধন্যবাদ আপনাকে। ব্লগে স্বাগতম Happy Good Luck Rose

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File