গানের ভয়াবহ শিরক বাক্যগুলো আমাদের ঈমান ধ্বংস করে দিচ্ছে!

লিখেছেন লিখেছেন কাওছার জামাল ০৫ অক্টোবর, ২০১৪, ০২:১১:৩১ রাত

এক সময় হিন্দি গানের প্রতি আসক্ত ছিলাম। বুঝে না বুঝে ঘন্টার পর ঘন্টা হিন্দ গান শুনতাম। হেটে হেটে বসে বসে এমনকি শুয়ে শুয়েও গান শুনতাম। এমনও ঘটনা ঘটছে রাত্রে হেড ফোন লাগিয়ে গান শুনে শুনে কখন যে ঘুমিয়ে পড়েছি টের ই পেতাম না। সকালে ঘুম থেকে উঠে দেখতাম গান বাজতেই আছে। এক সময় গানের কথাগুলি নিয়ে চিন্তা করতে লাগলাম। হিন্দি গানে বেশ কিছু আরবী শব্দ ব্যাবহার করা হয়। যেমন রব্ব, সিজদা, ইবাদাত ইত্যাদি ইত্যাদি। অনেকে মনে করেন এই শব্দগুলি উর্দ্দু আসলে না এই শব্দগুলি মূলত আরবি।

বেশ আগে একদিন সিনেমার একটি গান দেখছিলাম, প্রেমিকা প্রেমিক কে বলছে ‘আমি তোমাকে আমার রব্ব এর থেকেও বেশি ভালবাসি’। পুরানা আমলের প্রেমিক নায়ক হাঁটু গেড়ে বলছে ‘তোমার সামনেই আমি কেবল সিজদা করি’। আবেগে আল্পুত হয়ে একে অপরকে ‘জিন্দেগীর মালিক’ বানিয়ে ফেলেছে। কি ভয়ংকর!!!! এমন হাজার হাজার গান আছে, একটু মনযোগ দিয়ে বোঝার চেষ্টা করলেই দেখবেন কি ভয়ংকর অর্থ বেরিয়ে আসছে।

চিন্তা করে দেখেন, আমাদের দেশের ছেলে মেয়েরা না বুঝে এই ধরনের গান প্রতিনিয়ত গুনগুন করে গাইতে আছে। রোমান্টিক মুডে আবেগে ভরপুর গানের লাইন দিয়ে প্রেমিক প্রেমিকাকে আর প্রেমিকা প্রেমিককে উৎস্বর্গ করে শেষ রাতে ফেইসবুকে ষ্ট্যাটাস মারে। মোবাইলে ইনবক্স করে। শিউরে উঠার মতো কথা নিজের অজান্তে গানের ভয়াবহ শিরক বাক্যগুলো কিন্তু আমাদের ঈমান ধ্বংস করে দিচ্ছে!

মনে রাখবেন, কিয়ামতের দিন আল্লাহর সঙ্গে শরীক করা ব্যতীত অন্য যেকোনো গুনাহ হয়তো তিনি চাইলে ক্ষমা করে দিবেন, কিন্তু এই মহাপাপের জন্য কোনও ছাড় নেই [সূরা আন-নিসা : আয়াত ৪৮]।

বিষয়: বিবিধ

১০৯৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File