ইউসুফ নবী কি সত্যি সত্যি প্রেম করেছিলেন?

লিখেছেন লিখেছেন কাওছার জামাল ২৮ এপ্রিল, ২০১৪, ১২:৫৮:১২ দুপুর

”প্রেম কইরাছেন ইউসুফ নবী যার প্রেমে জুলেখা বিবি” এই গান শুনেনি খুব কম মানুষ ই আছে। এই গানের মধ্যে মোটামোটি প্রেমের একটা বৈধতা দেওয়ার চেষ্টা হয়েছে। এবং আমার বিশ্বাস শতকরা ৮০% মানুষ বিশ্বাস করে যে ইউসুফ নবী সত্যি সত্যি জুলেখার সাথে প্রেম করেছিলেন। সত্য কথা হলো এটি একটি জগন্যতম মিথ্যআরোপ করা হয়েছে ইউসুফ নবীর বিরুদ্ধে।

আসুন দেখি কোরআন কী বলে ইউসুফ নবী ও জুলেখা সম্বন্ধেঃ পবিত্র কোরআন শরীফের ১২ নং সূরা ইউসফের ৩ নং রূকুতে স্পষ্ট উল্লেখ আছে যে, যখন ইউসুফের ভাইয়েরা তাকে অন্ধকার কুপে ফেলে আসে তখন এক মহিলা পানি আনতে গেলে শিশু ইউসুফের চিৎকার শুনেন এবং কুপে বালতি ফেলে শিশু ইউসুফ কে আল্লাহর ইচ্ছায় উদ্ধার করেন এবং মিশরের এক ব্যাবসায়ীর কাছে তাকে বিক্রি করেন। দীর্ঘ কয়েক বছর পরে যখন ইউসুফ প্রাপ্ত বয়স্ক হন তখন উক্ত ব্যাবসায়ীর স্ত্রী জুলেখা একদিন ঘরের দরজা সমূহ বন্ধ করে অসৎ উদ্দ্যেশে ইউসুফ কে কাছে ডাকলো এবং কু-প্রস্তাব দিলো। ইউসুফ তা সরাসরি প্রত্যাখান করে আল্লাহর নিকট সাহায্য চাইলেন। অতপর মহিলা তাকে জোর পূর্বক ধরতে চাইলে তিনি দরজার দিকে দৌড় দিলেন এবং জুলেখা ইউসুফের জামা’র পিছন দিকে ধরে তাকে আটকানোর চেষ্টা করলে জামা ছিঁড়ে যায়। অতপরঃ উভয়ই দরজার পাশে জুলেখার স্বামী কে দেখলেন। এবং জুলেখা নিজ ষড়যন্ত্র গোপন করে তার স্বামীকে বলল, কী শাস্তি হওয়া উচিত সেই ব্যাক্তির যে ব্যাক্তি তোমার স্ত্রীর সাথে অসৎ কাজ করার ইচ্ছা প্রকাশ করে। ইউসুফ বললেন এই মহিলাই আমাকে অশ্লীল কাজের প্রতি আকৃষ্ট করতে চেয়েছিলো। এই সময় জুলেখার একজন নিকট আত্বীয় এসে বললেন ইউসুফের জামার তদন্ত করতে হবে। যদি তার জামা’র সামন দিক ছেঁড়া হয় তাহলে মহিলা সত্যবাদী আর যদি পিছন দিক ছেঁড়া হয় তাহলে বুঝতে হবে ইউসুফ সত্য কথা বলছে আর জুলেখা মিথ্যাবাদী। অতপরঃ ইউসুফের জামা তদন্ত করে দেখলেন পিছন দিকে ছেঁড়া। বিষয় বুঝতে পেরে জুলেখার স্বামী ইউসুফ কে বললেন তুমি এ ব্যাপার নিয়ে আর বাড়াবাড়ি করো না আর স্ত্রী কে বললেন তোমরা নারীদের ছলনা বড় জগন্য, তুমি অপরাধী সুতুরাং আল্লাহর নিকট ক্ষমা চাও।

মূলত এই রকম একের পর এক মিথ্যা অপবাদ দেওয়া হচ্ছে আমাদের নবী রাসূলদের উপরে আর আমরা এর সত্যতা যাচাই বাঁচাই না করে বেকুবের মত বিশ্বাস করছি। সত্য জানুন সত্য প্রচার করুন তাহলেই জীবনে সাফল্য আসবে। আর সত্য জানতে এবং বুঝতে পবিত্র কোরআন শরীফ পড়া ছাড়া বিকল্প কিছু নাই। আমাদের সবাই কে আল্লাহ’তা’আলা কোরআন বুঝে শুনে পড়ার তৌফিক দান করুক। আমিন।

সার কথা আমরা প্রেম বলতে যা বুঝি তার কোন বৈধতা নেই ইসলামে।

বিষয়: বিবিধ

১৯৪৩ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

214299
২৮ এপ্রিল ২০১৪ দুপুর ০১:০১
গেরিলা লিখেছেন : না
214349
২৮ এপ্রিল ২০১৪ দুপুর ০২:১৬
সুমাইয়া হাবীবা লিখেছেন : ধন্যবাদ। খুব সুন্দর বিষয়।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File