ভারতের ঈদ ভিসাঃ কুত্তা বিলাই খেলা

লিখেছেন লিখেছেন সেলাপতি ১৪ জুন, ২০১৬, ১১:৩১:৫৯ সকাল



ইন্ডিয়া ঘোষনা দিয়ে বাংলাদেশীদের ঈদ ভিষা দিচ্ছে । আর খেলে নিচ্ছে এদের নিয়ে যারা ভিসা চায় । ভিষা ফি ৬০০ টাকা । কিন্তু ৬০০ টাকায় কেউ পেয়েছেন এমন নজির স্বল্প সামান্য উল্যেখ করার মতো নয় । তারা ঘোষনার সাথেই বরেছিল যে ৪-১৬ জুন নিয়ম করে প্রতিদিন ৮টা থেকে ২ টা পর্যন্ত ভিষা দিবে । কিন্তু প্রতিদিই তাদের ভিষা প্রক্রিয়া বন্ধ ঘোষনা করা হয় সকাল ১১.৩০ ,দুপুর১২.০০টা সকাল ১০.২০টা সকাল ১১.০০ টা, আমি যে কয়দিন গিয়েছি সে কয়দিন এভাবেই হয়েছে । কারন জানতে চাইলাম বন্ধু দেশেরই এক এম্বাসির এক কর্ম কর্তার কাছে । তিনি জানালেন মানুষ ভোর চারটায় এসে লাইনে দাড়ায় তাদের আগে দিতে হয় । তার কথা শুনলাম কিন্তু অসংখ্য লোক ভোরে এসেওে ভিসা পায়নি ।

তাছাড়া তার কথা সর্বইব মিথ্যা কারন মানূষ ভোরে আসলেও তারা তো আর ভোরে ভিসার দলিল নেন না । তার শুরু করেন সকাল ৮.০০টা বাজেই সো ২.০০০টা পর্যন্ত চলা তো দরকার তাদের কথা মতো ।

ভোরে আসা ছয়েদুল হোসেনের কাছে জানতে চাইলাম ভাই কি ব্যাপার আপনি তো ভোরে এসেচেন । সে বললো দালালদের কাছে থেকে প্রতিদিন ভোরে (৭.০০) মধ্যে তিন হাজার হাজার লোকের পাসপোর্ট নিয়ে নেয়া হয় । বিনিময় ২৫০০-৩০০০ টাকা দিতে হয় নিজেদের নিয়োজিত দালালের মাধ্যামে দালালকে দেয়া হচ্ছে প্রতিদিন ৫০০০টাকা দালাল ঐ এলাকার এক নেতা (রাজনৈতিক)। তারাই ভিসা পায় । সকালে ঘন্টা বা দেড় ঘন্টা কিছু লোক নিয়ে বন্ধ করে দেয়া হয় ।

বিশাল লাইনে দাড়ানো মানুষ গুলোকে কিছুক্ষন পর পর দোড়ানো হয় । লাঠিচার্জ করা হয় । এদের মতোবল ভাঙ্গার চেষ্টা করা হয় । আবার এম্বেসি থেকে লোক এসে সেই লাঠিচার্জ ভিডিও করে । যেন এরা মানুষ না । কুত্তা আর বিলাই । অবশ্য লাইনে দাড়ানো লোকগুলো এ নিয়ে কোন ক্ষেদ নেই যেন তবুও তার ভিষা চাই ।

তার নাকি প্রতিদিন ৪০০০০ করে ১৭ দিতে ৫৮০০০ ভসা দিবে তাহলে । ৫৮০০০*৬০০=৩৪৮০০০০০

প্রতি পাসপোর্টের এগেইন্সটে ঘুষ এভারেজ

২৫০০*৫৮০০০=১৪৫০০০০০০

ইন্ডিয়া এই ঈদে বাংলাদেশের কাছ থেকে

বৈধ ভাবে ৩৪৮০০০০০

অবৈধ ১৪৫০০০০০০

মোট ১৭৯৮০০০০০ টাকা নিয়ে যাচ্ছে ।

বিষয়: বিবিধ

১০০৯ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

371911
১৪ জুন ২০১৬ সকাল ১১:৪৬
হতভাগা লিখেছেন : আগে কখনও চোখে পড়েনি । গতকাল কমলাপুর রেল স্টেশনে দেখলাম ঢাক-কলিকাতা কাউন্টারে বেশ ভীড়।

ঈদ ভিসা যে ভারতে গিয়ে কাপড় চোপড় কিনে আনার জন্য , ভারতে গিয়ে ঈদ করার জন্য - এটা সবাই বোঝে । আর এতে এটাই স্টাবলিশ হয় যে বাংলাদেশের মানুষ বাংলাদেশকে কতটা ভালবাসে ।
371925
১৪ জুন ২০১৬ দুপুর ০২:৩০
সেলাপতি লিখেছেন : একতরফা চিন্তা আরকি ,
371939
১৪ জুন ২০১৬ দুপুর ০৩:৫৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালই ব্যবসা!! ট্রানজিট ও নিবে এইভাবে ব্যবসা ও করবে।
371978
১৪ জুন ২০১৬ রাত ০৮:৫৪
শেখের পোলা লিখেছেন : বাংলাদেশটাই তাদের গণমতের মাল। সেখানে মত্র এ কটা টাকা! উপায় নেই, "যে গুঁড়ি গুলেছি তা গিলতেই হবে।"

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File