রাসূল (সঃ) এর সতর্ক বানী!! আমাদের পরিনতি!!

লিখেছেন লিখেছেন একজন বীর ১২ মে, ২০১৪, ১১:৩১:১৫ সকাল

রাসূল (সঃ) এর ২৩ বছর নবুয়তী জীবনে তিনি ভবিশ্যত উম্মতদের জন্য অসংখ্য সতর্ক বার্তা রেখে গেছেন। এবং এসব সতর্ক বার্তা অমান্য করলে পরকালের পাশাপাশি দুনিয়াতেও শাস্তির কথা বলে গেছেন। এরকম একটি গুরুত্বপূর্ণ হাদীস এটি।

আব্দুল্লাহ ইবনে উমার (রাঃ) থেকে বরনিত রাসূল (সঃ) মুহাজিরদের উদ্দেশ্য করে বলেন, "হে মুহাজিররা ৫টি মন্দ কাজ এমন আছে, যেগুলোতে জড়িয়ে পড়লে তোমাদের পরিনাম খুবই খারাপ হবে। আমি আল্লাহর কাছে আশ্রয় চাচ্ছি যেন এই ৫টি মন্দ কাজ তোমাদের মধ্যে জন্ম না নেয়। যেগুলো হলঃ-

১। ব্যাভিচার। এ পাপ যদি কোন সম্প্রদায়ের মধ্যে ছড়িয়ে পড়ে তবে তাদের মধ্যে এমন মারাত্বক রোগ দেখা দেবে যা আগে কখনো ছিলনা।

২। মাপ ও ওজনে কম দেয়া। এই মন্দ কাজ যদি কোন জাতির মধ্যে জন্ম নেয়, তাহলে আল্লাহ তায়ালা তাদের উপর দুর্ভিক্ষ ও অনাবৃষ্টি চাপিয়ে দেন এবং অত্যাচারী শাসকের শিকারে পরিনত করে দেন।

৩। যাকাত না দেয়া। এই মন্দ কাজ যাদের মধ্যে দেখা দেয় তাদের উপর আকাশ থেকে বৃষ্টি হওয়া বন্ধ হয়ে যায়। আর ঐ অঞ্চলে যদি পশু বা পাখি না থাকে, তবে আদৌ বৃষ্টি হয় না।

৪। আল্লাহ ও আল্লাহর রাসূলের সাথে বিশ্বাস ঘাতকতা করা। এ কাজ যখন কোন সম্প্রদায়ের মধ্যে ছড়িয়ে পড়ে, তখন আল্লাহতায়ালা তাদের উপর অমুসলিম শত্রুদের চাপিয়ে দেন, যারা তাদের মূল্যবান অনেক কিছু কেড়ে নেয়।

৫। যদি মুসলমান শাসক আল্লাহর কিতাব অনুযায়ী শাসন না করে তবে আল্লাহতায়ালা মুসলিম সমাজে ভাঙ্গনের শৃষ্টি করে দেন এবং তারা পরষ্প্রের সাথে লড়াই ও খুন খারাপি করতে থাকে।

( বায়হাকী, ইবনে মাজাহ)

৫টি কাজের বর্তমান পরিনাম!!

১। আজকে গোটা পৃথিবী ব্যাভিচারের মত নিকৃষ্ট কাজে ভরপুর হয়ে গেছে। এর ফলে রাসূল (সঃ) এর হুশিয়ারী অনিযায়ী মরনব্যাধী এইডস রোগ ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। যে রোগের এখনো কোন সুনির্দিষ্ট চিকিতসা আবিস্কৃত হয়নি। আধুনিক গবেষনায় দেখা গেছে, যে দেশে ব্যাভিচারের পরিমান যত বেশী সে দেশে এইডস রোগির পরিমান তত বেশী।

২। ওজনে কম দেয়ার কারনে অনেক দেশে আজ অনাবৃষ্টি ও দুর্ভিক্ষ দেখা দিচ্ছে।

বাংলাদেশেও দুর্ভিক্ষ হয়েছে। এটা সুস্পষ্ট আল্লাহর রাসুলের এইসব নিষেধ না মানার কারনে আল্লাহর পক্ষ থেকে গজব। একারনেই এজাতীর উপর বারবার চেপে বসে যাচ্ছে সৈরশাসক। যা আজো চেপে বসে আছে জাতির ঘাড়ে।

এজন্য রাসূল (সঃ) বলেছেন যখন তুমি কাউকে কিছু ওজন করে দাও তখন কিছু বেশী দাও, যখন তমার প্রাপ্য নিজে ওজন করে নাও একটু কম নাও।

৩। যাকাত না আদায় করার কারনে আজ পৃথিবীর বিভিন্ন জাতির উপর চেপে বসে আছে অনাবৃষ্টি। যার কারনে পৃথিবীর তাপমাত্রা দিনদিন বৃদ্ধি পাচ্ছে।

৪। আল্লাহ তালার সাথে বিশ্বাসঘাতকতা করার কারনে আজ মুসলিমরা বিভক্ত। তারা বিভিন্ন মতভেদ ভূলে এক হতে পারছেনা। অথছ ইসলামের মুল কথাই হচ্ছে ভাতৃত্ববোধ ও ঐক্যের বন্ধন। একারনে মসলিমে মুস্লিমে চলছে আজ যুদ্ধ। চলছে হত্যাযজ্ঞ। যা আল্লাহ ও রাসুল (সঃ) এর সাথে বিশ্বাসঘাতকতার ফল।

৫। কোন মুসলিম দাবিকৃত শাসক কিতাব বা কুরআন অনুযায়ী দেশ শাষন না করার কারনে তাদের উপর চেপে বসে অমুসলিম শক্তি। যার প্রকৃষ্ট উদাহরন আজকের বাংলাদেশ। যে কারনে আজ বাংলাদেশ বিভিন্ন ক্ষেত্রে ভারতের বলি হচ্ছে। তারা আমাদের থেকে পানি কেড়ে নিয়ে যাচ্ছে, ট্রানজিট নিয়ে যাচ্ছে, বন্দর নিয়ে যাচ্ছে। এসবই আল্লাহির দেয়া বিধান অমান্য করার কারনে।

আল্লাহ তায়ালা আমারদের এ জাতিকে এসকল অন্যায় থেকে বিরত রাখুন এবং আমাদের আল্লাহর গজব থেকে হেফাজত করুন।

আমিন।

বিষয়: বিবিধ

১৭৪২ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

220540
১২ মে ২০১৪ দুপুর ১২:০৬
আহ জীবন লিখেছেন : আমরা তো এখন আর গজব ও বুঝিনা।
220560
১২ মে ২০১৪ দুপুর ০১:৪০
একজন বীর লিখেছেন : ঠিক বলেছেন। তবে আমরা বুঝা আর না বুঝার কোন কিছু আসে যায়না। গজব আসবেই।
220581
১২ মে ২০১৪ দুপুর ০২:৩৯
দ্য স্লেভ লিখেছেন : আল্লাহ আমাদের হেফাজত করুক
220625
১২ মে ২০১৪ বিকাল ০৪:১৭
হারিয়ে যাবো তোমার মাঝে লিখেছেন : একজন বীর লিখেছেন : ঠিক বলেছেন। তবে আমরা বুঝা আর না বুঝার কোন কিছু আসে যায়না। গজব আসবেই।
220827
১২ মে ২০১৪ রাত ১০:৫৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File