শিবির : ওরা কি আসলেই এরকম ?

লিখেছেন লিখেছেন সত্য কন্ঠ ০১ জুন, ২০১৪, ০৯:৪৭:৪৮ রাত

শিবিরের ভাইদের প্রতি আল্লাহর সাহায্যের ঘটনাঃ আল্লাহর দরবারে সিজদায় অবনত হতেই হবে

শিবিরের ৫/৬ জন সদস্য ভাই একটি হাসপাতালে চিকিৎসা শেষে ফিরছিলেন । এ্যাম্বুলেন্সে ছিলেন কিছু ভাই আর একটি হোন্ডায় দুভাই । পথে ভারী অস্ত্রেসজ্জিত ডিবি তাদের পথ আটকালো । হয়তো হাসপাতাল থেকেই কেউ তাদের বলে দিয়েছে !

কথার মারপ্যাচ, কৌশল ইত্যাদী যখন কাজ করছিলনা তখন শিবিরের ভাইয়েরা বুঝে গেল গ্রেফতার হতে হবে । মুহুর্তেই সচল হয়ে উঠল ভাইগুলো কারন এ্যাম্বুলেন্সে ছিল আহত একটি ভাই । যাকে বাঁচাতে হলে গ্রেফতার এড়াতেই হবে। হুট করেই এ্যাম্বুলেন্সটি স্টার্ট করে দিয়ে বিদ্যুৎ গতিতে ডিবির উপর দিয়েই চলা শুরু করল ভাইদের গাড়িটি আর গাড়ি চালু হবার সাথে সাথেই শুরু হল ডিবির গুলিবৃষ্টি । একটি ভাই গাড়ির গেইটে ছিলেন। গেইট বন্ধ করার আগেই তিনি গুলিতে আহত হয়ে পড়ে গেলেন । ভাইটি আহত অবস্থায় বন্ধি হয়ে গেল শয়তানদের কাছে।

হোন্ডায় যে দুজন ভাই ছিলেন তারা এ্যাম্বুলেন্সটিকে নির্বিঘ্নে এগিয়ে যেতে দেবার জন্য ডিবিকে ব্যস্ত রাখতে চাইলেন নিজেদের শরীর দিয়ে। ব্রাশ ফায়ারের গুলি গুলো যেন নিজেদের শরীরের ইচ্ছে করেই হজম করে নিচ্ছিলেন। এ্যাম্বুলেন্সটি কিছুদূর এগিয়ে যেতেই হোন্ডাটিও চলা শুরু করল আরোহী দুজন মারাত্মক আহত। দুজনের শরীরেই ডজন করে হিট বুলেট আর ভারী বুলেট। এই অবস্থায়ই তারা গ্রামের এবড়ো থেবরো পথ দিয়ে হোন্ডায় ছুটে চললেন। ডিবি কেন যে পিছু তাড়া করল না সেটাই একটা প্রশ্ন! এত্তগুলো গুলি যাদের গায়ে তারা কিছুতেই বেশীদূর যেতে পারবেনা এটা নিশ্চিত ছিল ডিবি। তবু তারা পিছু নেয়নি কারন এটাই যে আল্লাহর একান্ত রহমত। হয়তো তারা ধরেই নিয়েছিল এদের কাছে নিশ্চয় ভারী অস্ত্র আছে আর এদের সাহায্যে নিশ্চয় আরো গ্রুপ আছে আশে পাশে! কিন্তু সাহায্যে যখন থাকে স্বয়ং আল্লাহ তখন আর তাদের ক্ষতি করে সাধ্যি কার!

তবে আল্লাহর রহমত সবে শুরু ছিল এটা। এর পর দুটি ভাই তার সাথীদের কাছে নিখোঁজ হয়ে গেল। টানা পয়ত্রিশ ঘণ্টা কোন খোঁজ পাওয়া যাচ্ছিলনা তাদের। ভাইদের বুকের মাঝে চাপা টেনশান হারিয়ে যাওয়া ভাইদের বোনের চোখের জলের স্বাক্ষী আমি। এতগুলো হৃদয়ের দোয়ার ফলে হঠাৎ খবর পেলাম ভাইগুলোকে অজ্ঞান অবস্থায় পাওয়া গেছে একদম প্রত্যন্ত গ্রামের মাঝে। খবর শুনে সিজদায় না পড়ে উপায় কি বলুন!

হোন্ডায় থাকা দুটি ভাই একটী গ্রামের মধ্যে একটি মসজিদের কাছে গিয়ে অজ্ঞান হয়ে গেলেন। এত্তদূর পথ তারা কিভাবে গেলেন তারা নিজেরাই জানেন না। স্থানীয়রা তাদের পেয়ে তাদের পোশাক দেখে ভাবলেন এরা নিশ্চয়ই ডিবি বা পুলিশের কেউ হবেন। তারা দুটি ভাইকে প্রাথমিক চিকিৎসা দিলেন। আল্লাহর সাহায্য দেখতে হলে চোখ থাকা চাই। স্থানীয়রা ভাইদের পুলিশের হাতে দিতে পারতেন। অথবা সন্ত্রাসী বা ডাকাত ভাবতে পারতেন! কিন্তু কথা যে ঐ, সাহায্যে যখন থাকে স্বয়ং আল্লাহ তখন আর তাদের ক্ষতি করে সাধ্যি কার! এরিমধ্যে অনুসন্ধানকারী দল ভাইদের কাছে পৌছে গেছে। টানা ৪০/৪৫ ঘন্টা পর তাদের জ্ঞান ফিরলো। ভাইদুটি আস্তে আস্তে সুস্থ হয়ে উঠলেন। শুকরিয়া সেই মহান রাব্বুল আলআমিনের দরবারে।

যখন এই অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করছি তখন এই ভাইদুটির একজন মিটিমিটি হাসছেন। আসুন সবাই মিলে আল্লাহর জমীনে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠায় নিবেদিত এই সব মুজাহিদ ভাইদের জন্য প্রান উজার করে দোয়া করি, আল্লাহ যেন প্রতিটি মুহুর্ত এই ভাইদের তার রহমতের চাঁদরে ঢেকে রাখেন।

(ফেবু সংগ্রহ)

বিষয়: বিবিধ

১৩৬৯ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

229227
০১ জুন ২০১৪ রাত ০৯:৫৪
পুস্পিতা লিখেছেন : পথটি খুবই কঠিন এবং যারা জেনে শুনে বুঝে এ পথে চলা শুরু করে তাদের সাহসের প্রশংসা করতেই হয়। মুক্তি আসবেই, ফ্যাসিবাদের পতন হবেই।
229245
০১ জুন ২০১৪ রাত ১০:১৮
ব১কলম লিখেছেন : " وقل جاء الحق وزهق الباطل إن الباطل كان زهوقا "
229253
০১ জুন ২০১৪ রাত ১০:২১
ব১কলম লিখেছেন : আল-কুরআন : সূরা- ইসরা, অধ্যায়-১৭, আয়াত-৮ وَقُلْ جَاءَ الْحَقُّ وَزَهَقَ الْبَاطِلُ ۚ إِنَّ الْبَاطِلَ كَانَ زَهُوقًا [١٧:٨١]. যখন সত্য এসে মিথ্যার সামনে দাঁড়ায় তখন মিথ্যা বিলুপ্ত হয়।
229264
০১ জুন ২০১৪ রাত ১০:৪৬
নোমান২৯ লিখেছেন :







খুব ভাল লাগল ।

আসলে আল্লাহ'র সাহায্য আছে এদের(শিবির ভাইদের) উপর ।ধন্যাবাদ ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File