বিএনপি এবার কি করবে?

লিখেছেন লিখেছেন সমুদ্রপার ২৪ ফেব্রুয়ারি, ২০১৫, ০৩:১৭:২২ দুপুর

দেশে রাজনৈতিক সহিংষতা মোটামোটি কমে এসেছে। বাসে ট্রেনে আগুন বা পেট্রোল বোমা নিক্ষেপের নতুন কোন খবর আর তেমন আসছে না। এটা এই সরকারের একটা সাফল্যই বলতে হবে। এই সাফল্যর রহস্য কি? রহস্য আর কিছু না। নাশকতার সাথে জড়িত বিএনপি জামাতের কর্মীদের পুলিশ ক্রুস ফায়ারে ফেলে মেরে ফেলছে। আজকের পত্রিকাতেও এসেছে যে তিনজন লাশের গায়ে ৫৪টি গুলি পাওয়া গেছে কিন্তু পুলিশ বলছে যে গনপিটুনিতে মারা গেছে। পত্রপত্রিকা বা সুশীল সমাজ এইসব বিচারবহির্ভুত মৃত্যু নিয়ে তেমন একটা রা করছে না।কারনও খুব পরিস্কার। পেট্রোল বোমায় প্রান দিচ্ছে দেশের নিরিহ খেটে খাওয়া জনগন। আর ক্রুস ফায়ারে নিহত হওয়া এরাতো সন্ত্রাসী। জনগন যে কোন মূল্যে নিজের নিরাপত্তা চায়।হাসিনা সরকার অত্যন্ত চাতুর্যের সাথে সেটা দেবার চেষ্টা করে যাচ্ছে। বিনা ভোটে ক্ষমতায় আসা হাসিনা জনগনের ভালই সেবা দিচ্ছে বলা যায়।

আর বিএনপি কি করছে? নাশকতা ফর্মুলা তাৎক্ষনিকভাবে কাজে লেগে যাচ্ছিল এই ভেবে যে দরিদ্র দেশের গনতন্ত্র নামক বিদেশীদের পাচাটাতন্ত্র বজায় রাখার উদ্দেশ্যে বিদেশী মোড়লদের সংলাপের জন্য দৌড়ঝাপ হঠাৎ শুরু হয়েছিল।কিন্তু হাসিনা সরকার তাদের উদ্যোগে পানি ঢেলে দিয়েছে এই বলে যে সন্ত্রাসীদের সাথে কোন প্রকারই আলাপ আলোচনা নয়। হতাশ বিএনপি কি করবে বুঝতে না পেরে দ্বারস্থ হয় নাগরিক মান্নার। মান্না তাদের নাশকতা বজায় রাখার সাথে সাথে বিশ্ববিদ্যালয়ে লাশ ফেলারও পরামর্শ দেয়। তাদের সেই এই অডিও টেপ এখন নেটে। তাকেও এখন ধরে নিয়ে যাওয়া হয়েছে। বিএনপির শেষ ট্রাম কার্ডটা এবার গেল।

এখন বিএনপি কি করবে?খালেদা জিয়া কি অনন্তকাল ধরে কার্যালয়ে অবস্থান করবেন?এখন আর বালুর ট্রাক, জলকামান নেই সেখানে।দরকারও নেই। কারন সেখানে এখন ঝুলছে পেট্রোল বোমায় দগ্ধ নিহতদের লাশের তালিকা। সরকারের পতনের বদলে বরং বিনা ভোটের সরকারের আসন আরো বেশি করে পাকাপোক্ত করল বিএনপি এই দফায়।

বিষয়: বিবিধ

১০৭২ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

305924
২৪ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০৩:৫৩
হতভাগা লিখেছেন : বিএনপিকেও এখন ক্রস ফায়ারে থুক্কু গনপিটুনি দেওয়া হবে ।

খালেদার জন্য খুব ছিমছাম ও পরিপাটি করে সাজানো হচ্ছে কাশিমপুরের মহিলা ভিআইপি সেল ।
305927
২৪ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০৩:৫৯
সমুদ্রপার লিখেছেন : বিএনপির বিদেশে থাকা নেয়াতদের বিদেশেই থাকতে হবে। আর দেশে থাকাদের কারাগারে। এতাই এদের নিয়তি মনে হচ্ছে।
305939
২৪ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৫:২৪
আমি মুসাফির লিখেছেন : আ'লীগের পক্ষে সবই করা সম্ভব। কারন, সমাজের সবচেয়ে ইতর শ্রেণীরটাই আওয়ামী লীগ করে। দুঃখজনক হলেও সত্য এই ইতররাই আজ ক্ষমতা দখল করে আছে
মানুষ অমানুষ হলে বলা হয় পশু ।
পশুর অধঃপতন হলে তাকে ডাকা হয় আওয়ামী লীগ ।
আর আওয়ামী লীগের পরে আর কোন জানোয়ারের সন্ধান
পশু বিজ্ঞানীরা এ পর্যন্ত দিতে পারেনি ।

305949
২৪ ফেব্রুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৭:০০
সমুদ্রপার লিখেছেন : @ আমি মুসাফির,
আওয়ামিলীগ যে একটা ইতর, অমানুষ সেটা প্রমান করতে হলেতো আগে নিজেদের মানুষ হিসেবা প্রমান দিতে হবে। বিএনপি কি নিজেদের মানুষ হিসেবে প্রমান দিচ্ছে?
যুক্তির বদলে যুক্তি চাই।
২৪ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৮:৩৮
247565
শেখের পোলা লিখেছেন : হাতের লাঠিখানা ফেলে মাঠে নামেন, প্রমান ট্রাকে ভরেও শেষ করতে পারবেন না৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File