হিজাব-৪: "হিজাব পড়তে হবে না কারণ আমার হার্ট ক্লিন(!)"

লিখেছেন লিখেছেন শারিন সফি অদ্রিতা ১৬ ফেব্রুয়ারি, ২০১৮, ০৮:২৯:৪৬ সকাল

হিজাব না পড়ার অনেক কমন একটা অজুহাত হচ্ছে, “হিজাব করতে হবে কেন? আমার ঈমান আমার অন্তরে। আমার হার্ট অনেক ক্লিন, হিজাবের তো দরকার নেই।”

এটা শুধু হিজাব না; নামাজ, দাড়ি রাখা ইত্যাদির ক্ষেত্রেও শোনা যায়, “আমি ভালো মানুষ, সবার সাথে ভালো ব্যবহার করার চেষ্টা করি, চুরি করিনা, ডাকাতি করিনা, কারোটা মেরে খাই না – এটাই আমার ঈমানের পরিচয়। আমার ঈমান আমার অন্তরে। হিজাব আর নামাজ শুধু বাইরে বাইরে।"

আসলেই কি তাই?

ধরেন পরীক্ষার হলে বসে ছাত্র খাতায় একটা শব্দ-ও লিখলো না। সে বলে, “আমার জ্ঞান সব আমার ব্রেইনের মধ্যে, সেটা বাইরে পরীক্ষার খাতায় লিখে প্রকাশ করতে হবে কেন? আমি এমনিতেই ভালো ছাত্র!”

পরীক্ষায় তাহলে ডাব্বা টা কে পাবে?

একটা প্রবাদ আছে, Action speaks louder than words. একশান ছাড়া যেকোন ফাঁকা বুলি অনর্থক। ইসলাম পুরোপুরি ব্যালান্সড একটা গাইডলাইন। ইসলামে কথার সাথে একশানের এবং একশানের সাথে অন্তরের মিল থাকতে হবে। কেউ যদি বলে, “আমার ঈমান আমার অন্তরে” আর সেটা কাজে প্রকাশ পেল না, তাহলে ফলাফল শূণ্য! - ঠিক ঐ স্টুডেন্ট এর মত যার জ্ঞান “তার ব্রেইনেই” বসে থাকে, আর কোন কাজে আসে না। ঈমান অন্তরে বসিয়ে রাখার জিনিস না। যদি অন্তরে ঈমান থাকে সেটা নিজ ডিমান্ডেই কাজে প্রকাশ পাবে – নামাজ, হিজাব, ভালো কাজের মাধ্যমে। আল্লাহর কথা শুনার মাধ্যমে।

এমন না যে আমরা আল্লাহর কথা শুনে আল্লাহর কোন উপকার করছি। আল্লাহ সুবহানুতা’আলা স্বয়ং সম্পূর্ণ, free of need! দুনিয়ার সবাই হিজাব করা শুরু করলেও তার কিছু বেড়ে যাবে না, সবাই হিজাব/নামাজ ছেড়ে দিলেও তার রাজত্ব থেকে কিছু কমে যাবে না। নামাজ পরলে আমাদেরই লাভ! হিজাব পরলে আমাদেরই কল্যাণ। আল্লাহর কথা শুনা শুরু করলে লাইফে সাক্‌সেস আমাদেরই আসবে। রিযিক, চাকরি – আমাদেরই বাড়বে। মনের শান্তি আমরাই পাবো। আখিরাতে জান্নাত আমরাই পাবো। নিজের ভালো আমরা না বুঝে ঈমানকে সাজিয়ে গুছিয়ে "অন্তরে" বসিয়ে রাখি। Who are we fooling dear? Nobody but ourselves!

বিষয়: বিবিধ

৭৯৮ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384821
১৬ ফেব্রুয়ারি ২০১৮ রাত ১০:৫৪
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আসসালামু আলাইকুম। সুন্দর উপলব্ধি। চলতে থাকুক
২৬ ফেব্রুয়ারি ২০১৮ সকাল ০৬:৪০
317403
শারিন সফি অদ্রিতা লিখেছেন : ওয়াআলাইকুম আসসালাম ওয়ারহমাতুল্লাহ্‌!
জাঝাকাল্লাহু খইর Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File